Mohun Bagan: ইতিহাস, আইএসএলে প্রথম বার মুম্বইকে হারিয়ে লিগ শিল্ড মোহনবাগানের

ISL 2023-24, Mohun Bagan Super Giant vs Mumbai City FC: মোহনবাগানের কাছে ঘরের মাঠে এই ম্যাচের গুরুত্ব কতটা ছিল, এ আর নতুন করে বলার প্রয়োজন পড়ে না। প্রত্যেকটা প্লেয়ারই মন থেকে চাইছিলেন। পরিশ্রমের ফলও মিলল। আইএসএলে এ বার মাঝ পথে খেই হারিয়েছিল মোহনবাগান। ইংরেজি বছরের শুরুতেই কোচ বদলও হয়। দায়িত্ব দেওয়া হয় আন্তোনিও লোপেজ হাবাসকে। তাঁর হাতে দল পড়তেই আবারও সেই আগ্রাসী মোহনবাগানকে খুঁজে পাওয়া যায়। যার পুরস্কার এই লিগ শিল্ড জয়।

Mohun Bagan: ইতিহাস, আইএসএলে প্রথম বার মুম্বইকে হারিয়ে লিগ শিল্ড মোহনবাগানের
Image Credit source: X
Follow Us:
| Edited By: | Updated on: Apr 15, 2024 | 10:05 PM

কলকাতা: ইন্ডিয়ান সুপার লিগে প্রথম বার লিগ শিল্ড জয় মোহনবাগান। তেমনই ইন্ডিয়ান সুপার লিগের ইতিহাসে প্রথম বার মুম্বই সিটি এফসিকে হারাল মোহনবাগান। যুবভারতী ক্রীড়াঙ্গনে তৈরি হল ইতিহাস। গর্বের ইতিহাস। অবিশ্বাস্য একটা মুহূর্ত। গত বারের আইএসএল চ্য়াম্পিয়ন মোহনবাগান। যদিও গত বার লিগ শিল্ড অধরাই ছিল। এ বারও প্রবল চড়াই উতরাইয়ের মধ্য দিয়ে গিয়েছে মোহনবাগান। লিগ শিল্ডের জন্য লিগ পর্বের শেষ ম্যাচে মুম্বই সিটি এফসিকে হারাতেই হত।

মোহনবাগানের কাছে ঘরের মাঠে এই ম্যাচের গুরুত্ব কতটা ছিল, এ আর নতুন করে বলার প্রয়োজন পড়ে না। প্রত্যেকটা প্লেয়ারই মন থেকে চাইছিলেন। পরিশ্রমের ফলও মিলল। আইএসএলে এ বার মাঝ পথে খেই হারিয়েছিল মোহনবাগান। ইংরেজি বছরের শুরুতেই কোচ বদলও হয়। দায়িত্ব দেওয়া হয় আন্তোনিও লোপেজ হাবাসকে। তাঁর হাতে দল পড়তেই আবারও সেই আগ্রাসী মোহনবাগানকে খুঁজে পাওয়া যায়। যার পুরস্কার এই লিগ শিল্ড জয়।

যুবভারতী ক্রীড়াঙ্গনে ম্যাচের ২৮ মিনিটে লিস্টন কোলাসোর গোলে এগিয়ে যায় মোহনবাগান। এক গোল কোনওদিনই স্বস্তির নয়। মোহনবাগান শিবিরেও অস্বস্তি ছিল। অবশেষে লিড মেলে দ্বিতীয়ার্ধে। ৮০ মিনিটে ২-০ লিড নেয় মোহনবাগান। জেসন কামিন্স লিড দেন দলকে। যদিও পরিস্থিতি কিছুক্ষণের মধ্যেই বদলে যায়। মোহনবাগান ডিফেন্ডার ব্রেন্ডন হ্যামিল রেড কার্ড দেখেন। ছাংতের গোলে ব্যবধান কমায় মুম্বই সিটি এফসি। বেশ কিছুক্ষণ দশ জনে খেলতে হয় সবুজ মেরুনকে।

শেষ অবধি মোহনবাগানে কোনও অঘটন ঘটেনি। ২২ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে লিগ শিল্ড জয় সবুজ মেরুনের। এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ টু-তে খেলবে মোহনবাগান। তার আগে সবুজ মেরুনের লক্ষ্য এ বার আইএসএল চ্যাম্পিয়নের খেতাব ধরে রাখা।