India vs Pakistan: প্রথমার্ধেই চার গোল, পাকিস্তানের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় ভারতের

SAFF Women’s Championship 2024: ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে ব্যাপক উন্মাদনা ছিল। পাকিস্তানের বিরুদ্ধে গত সাক্ষাতে ৩-০ ব্যবধানে জিতেছিল ভারতীয় মহিলা ফুটবল দল। এ বারও তারই পুনরাবৃত্তিতেই লক্ষ্য ছিল। এই ম্যাচে আরও একটি কারণে স্পেশাল ছিল। কেরিয়ারের শততম ম্যাচ খেললেন আশালতা দেবী। ভারতের প্রথম মহিলা ফুটবলার হিসেবে এই কীর্তি।

India vs Pakistan: প্রথমার্ধেই চার গোল, পাকিস্তানের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় ভারতের
Image Credit source: AIFF
Follow Us:
| Updated on: Oct 17, 2024 | 8:17 PM

মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপে জয় দিয়েই অভিযান শুরু করল ভারত। তাও আবার চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে। ভারতের জয়ের ব্যবধানটা আরও ভালো হতে পারত। প্রথমার্ধেই ৪-০ এগিয়ে ছিল ভারত। ইনজুরি টাইমে এক গোল শোধ করে পাকিস্তান। দ্বিতীয়ার্ধের শুরুতেই সাময়িক ম্যাচে ফেরে পাকিস্তান। কিছুক্ষণের জন্য অস্বস্তি তাড়া করে ভারতের ডাগআউটেও। তবে শেষ হাসি ভারতীয় শিবিরেই। নেপালের দশরথ স্টেডিয়ামে ৫-২ ব্যবধানের রুদ্ধশ্বাস জয় ভারতের। সাফের প্রথম ম্যাচেই নানা মাইলফলক ভারতীয় ফুটবলারদের।

সাফ চ্যাম্পিয়নশিপে ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে ব্যাপক উন্মাদনা ছিল। পাকিস্তানের বিরুদ্ধে গত সাক্ষাতে ৩-০ ব্যবধানে জিতেছিল ভারতীয় মহিলা ফুটবল দল। এ বারও তারই পুনরাবৃত্তিতেই লক্ষ্য ছিল। এই ম্যাচে আরও একটি কারণে স্পেশাল ছিল। কেরিয়ারের শততম ম্যাচ খেললেন আশালতা দেবী। ভারতের প্রথম মহিলা ফুটবলার হিসেবে এই কীর্তি। অন্য দিকে, কেরিয়ারের আন্তর্জাতিক গোলের হাফসেঞ্চুরি করলেন দেশের তারকা স্ট্রাইকার বালা দেবী। ম্যাচে জোড়া গোল গ্রেস ডাংমেইয়ের।

পাকিস্তানের বিরুদ্ধে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল ভারতের। ম্যাচের মাত্র পাঁচ মিনিটেই ভারতের গোলের খাতা খোলেন গ্রেস ডাংমেই। দ্বিতীয় গোল ১৭ মিনিটে। মনীষা করেন দ্বিতীয় গোলটি। ৩৫ মিনিটে বালা দেবীর এবং তার কিছুক্ষণের মধ্যেই ফের গোল গ্রেস ডাংমেইয়ের। ৪-০ এগিয়ে যাওয়ায় মনসংযোগে ব্যাঘাত হয়েছিল। আর তারই সুযোগ নিয়ে প্রথমার্ধের ইনজুরি টাইমে পাকিস্তানের হয়ে একটি গোল সুহার। দ্বিতীয়ার্ধের শুরুতে কায়লার সৌজন্যে পাকিস্তানের আরও একটি গোল।

এই খবরটিও পড়ুন

পাকিস্তানের দ্বিতীয় গোলটি যেন ভারতকে আরও তাতিয়ে দেয়। ডিফেন্স মজবুত করে লাগাতার আক্রমণ চালিয়ে যায় ভারত। এর ফলও মেলে। ৭৮ মিনিটে ভারতের পঞ্চম গোলটি করেন জ্যোতি চৌহান। আন্তর্জাতিক ফুটবলে তাঁর প্রথম গোল।