Shoaib Akhtar: “বাঙালিরা বিশ্বজয় করতে পারে”, হঠাৎ প্রশংসার সুর শোয়েবের গলায়

শোয়েব আখতারের মুখে হঠাৎই বাঙালিদের প্রশংসা। কোন পরিপ্রেক্ষিতে এ কথা বললেন রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস?

Shoaib Akhtar: বাঙালিরা বিশ্বজয় করতে পারে, হঠাৎ প্রশংসার সুর শোয়েবের গলায়
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2023 | 12:24 PM

ইসলামাবাদ: হঠাৎ করেই বাঙালি ও পাঠান জাতি সম্পর্কে কথা শোনা গেল পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতারের (Shoaib Akhtar) গলায়। পাকিস্তানকে নাস্তানাবুদ করে তিন ম্যাচের টি-২০ সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে আফগানিস্তান। সংযুক্ত আরব আমিরশাহিতে এই প্রথম আফগানিস্তানের বিরুদ্ধে হারের যন্ত্রণা পেল পাকিস্তান। আফগানদের ঐতিহাসিক জয়ের জন্য শুভেচ্ছা জানিয়ে পাঠানদের (Pathans) প্রশংসা করেছেন রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস। একইসঙ্গে তাঁর গলায় উঠে এসেছে বাঙালিদের (Bengalis) কথা। তাঁর মতে, পাঠান ও বাঙালিদের বিশ্ব সেরা হওয়ার ক্ষমতা রয়েছে। এই দুই জাতি যদি নিজেদের ক্ষমতাকে সঠিক দিকে চালনা করত তাহলে বিশ্বের সেরা হতে পারত। তবে প্রশংসা করতে গিয়ে বেফাঁস মন্তব্যও করেছেন প্রাক্তন পাক ক্রিকেটার। যে কারণে শোয়েবের উক্তি অনেকেই অবশ্য ভালো চোখে দেখেননি। ট্রোল হতে হয়েছে। প্রশংসা সত্ত্বেও কেন ট্রোল হতে হল পাক ক্রিকেটারকে? তুলে ধরল TV9 Bangla

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার এখন জনপ্রিয় ইউটিউবারে পরিণত হয়েছে। ক্রিকেট সংক্রান্ত ভিডিয়ো আপলোড করেন। পাকিস্তানের বিরুদ্ধে আফগানিস্তানের জয় নিয়ে প্রশংসা করতে গিয়ে নিজের চ্যানেলে শোয়েব বলেন, “আমি ভীষণ খুশি। যদি পাঠান ও বাঙালিরা নিজের শক্তিকে সঠিকদিকে চালনা করে তাহলে বিশ্বে সবার থেকে এগিয়ে থাকবে। কারণ দুটি জাতিই চরমপন্থী। নিজেদের ক্ষমতাকে পজিটিভ দিকে নিয়ে গেলে বিশ্বের সর্বশ্রেষ্ঠ হতে পারে তারা। পাঠান ভাইয়েরা জেতায় আমি খুব খুশি।” পাকিস্তানের হারেও শোয়েবের মেজাজ কুল থাকায় অবাক হয়েছেন অনেকেই। নিজের দলের সমালোচনার পরিবর্তে বিপক্ষ দলের প্রশংসায় ভেসেছেন তিনি।

এদিকে রশিদ খানদের প্রশংসা করতে গিয়ে দুটি জাতিকে ‘চরমপন্থী’ বলায় সোশ্যাল মিডিয়ায় ট্রোল হতে হয়েছে শোয়েবকে। নেটিজেনদের অনেকেই বলেছেন, আপনারা নিজেদের নিয়ে থাকুন। পাঠান এবং বাঙালিদের ছেড়ে দিন। অন্য একজন লিখেছেন, “১৯৭১ সালে বাঙালিরা নিজেদের পজিটিভিটি চ্যানেলাইজ করে ফেলেছে। পাঠানরাও করে নেবেন।”