EXCLUSIVE TOKYOOLYMPICS 2020 : “এটাই আসল চক দে”, বলছেন ‘চক দে ইন্ডিয়া’-র বাস্তব নায়ক

  ফোনের ওপ্রান্ত থেকে নেগি বলছিলেন, "ভগবান, এঁরা কারা। ২০১৬ সালে কোয়ালিফাই করেছিল ৩৬ বছর পর। আর এবার তাঁরা সেমিফাইনালে। হাহাহাহা। কি বলব আর! অজিদের বিরুদ্ধে দাপটের কথা ছেড়েই দিলাম। আপনি দেখলেন কিভাবে প্রতিপক্ষের থেকে বল স্ন্যাচ করছিলেন। শেষ অবধি কি লড়াইটাই না করল মেয়েরা। ফাইনাল বাঁশির পর তো সিনেমার শেষ দৃশ্যটা দেখছিলাম আমি।"

রক্তিম ঘোষ

কলকাতাঃ ফোনে যখন ধরা হল তাঁকে, তখন স্পষ্টতই শোনা যাচ্ছে তাঁর গলায় উত্তেজনাটা। একেবারে ফুটছেন। ভারতের মহিলা হকি দলের ইতিহাস গড়ার পর বাস্তবের ‘চক দে ইন্ডিয়া’-র নায়ক মীররঞ্জন নেগি বলছিলেন, “এটাই আসল চক দে।অবিশ্বাস্য খেলেছে ভারতের মহিলা দল।” ফোনে গোটা সাক্ষাৎকারে মীররঞ্জনের গলায় একরাশ ভালবাসা। ‘চক দে ইন্ডিয়া’ ফিল্মে যাঁর চরিত্রে অভিনয় করেছিলেন সুপারস্টার শাহরুখ খান, তিনিই হলেন মীররঞ্জন নেগি।

ফোনের ওপ্রান্ত থেকে নেগি বলছিলেন, “ভগবান, এঁরা কারা। ২০১৬ সালে কোয়ালিফাই করেছিল ৩৬ বছর পর। আর এবার তাঁরা সেমিফাইনালে। হাহাহাহা। কি বলব আর! অজিদের বিরুদ্ধে দাপটের কথা ছেড়েই দিলাম। আপনি দেখলেন কিভাবে প্রতিপক্ষের থেকে বল স্ন্যাচ করছিলেন। শেষ অবধি কি লড়াইটাই না করল মেয়েরা। ফাইনাল বাঁশির পর তো সিনেমার শেষ দৃশ্যটা দেখছিলাম আমি।”

গুরজিত কৌর ও গোলরক্ষক সবিতাকে নিয়ে উচ্ছ্বাসে ফেটে পড়ছেন প্রাক্তন হকি তারকা ও কোচ। ফোনের ওপ্রান্ত থেকে নেগি বলছিলেন, “গুরজিতের মত এত ভাল ড্র্যাগফ্লিকার দলের সম্পদ। একটা পেনাল্টি পেয়েছে সেখান থেকেই গোল। শুধু তাই নয়, ভারত মাত্র ১টি গোলে এগিয়ে ছিল। সেই গোল ধরে রাখাও মুখের কথা নয়। অস্ট্রেলিয়ার মোট আটটি পেনাল্টি কর্নার সেভ করেছে ভারত। ভারতের গোলরক্ষক সবিতার পারফরম্যান্স নিয়ে আর কি বলব। অনবদ্য।”

মীররঞ্জন নেগি ঘোরের মধ্যে রয়েছেন। ফোন রাখার আগে নেগির দাবি, এই দল আর কি খেল দেখাবে বুঝে উঠতে পারছিনা।

অলিম্পিকের আরও খবর পেতে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla