ভারতে আসছে ডুকাটি ইন্ডিয়ার নতুন বাইক 2021 Ducati SuperSport 950, কবে লঞ্চ?

ডুকাটির নতুন ২০২১ SuperSport 950 মডেলে সবচেয়ে চোখে পড়ার মতো যে আপডেট রয়েছে সেটি হল updated fairing। ডুকাটির আর একটি স্পোর্টস বাইক Panigale V4 থেকে অনুপ্রেরণা নিয়ে এই আপডেট যুক্ত হয়েছে নতুন SuperSport 950 বাইকে।

ভারতে আসছে ডুকাটি ইন্ডিয়ার নতুন বাইক 2021 Ducati SuperSport 950, কবে লঞ্চ?
নতুন বাইকের দাম কত হবে তা এখনও জানা যায়নি।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2021 | 3:08 PM

ভারতে লঞ্চ হতে চলেছে ডুকাটি ইন্ডিয়ার নতুন বাইক 2021 SuperSport 950 মডেল। আগামী ৯ সেপ্টেম্বর থেকে এই বাইকের সেল শুরু হবে। ডুকাটির নতুন বাইকে যুক্ত হয়েছে অনেক ফিচারের আপগ্রেড এবং আপডেট। গত বছরই আন্তর্জাতিক বাজারে লঞ্চ করেছিল 2021 Ducati SuperSport 950 বাইক। অবশেষে এবার ভারতে আসছে ডিকাটি ইন্ডিয়ার নতুন আপডেটেড এবং আপগ্রেডেড বাইক। ডুকাটির নতুন ২০২১ SuperSport 950 মডেলে সবচেয়ে চোখে পড়ার মতো যে আপডেট রয়েছে সেটি হল updated fairing। ডুকাটির আর একটি স্পোর্টস বাইক Panigale V4 থেকে অনুপ্রেরণা নিয়ে এই আপডেট যুক্ত হয়েছে নতুন SuperSport 950 বাইকে। এছাড়াও বাইকের মডেলে সাইড প্যানেলে রয়েছে twin air ducts। এর মাধ্যমে বাইক রাইডার আরোহীর থেকে হিট বা তাপ দূরে রাখে। অর্থাৎ বাইক চললে যে গরম বা তাপ উৎপন্ন হয় সেটা এই twin air ducts- এর মাধ্যমে বাইক আরোহীর থেকে ডাইভার্ট হয়ে অন্যদিকে সরে যায়। এছাড়াও নতুন ডুকাটি বাইকে রয়েছে twin LED হেডলাইট এবং LED DRL প্যাটার্ন। এই LED DRL প্যাটার্ন আবার Panigale V4 বাইকের মতোই দেখতে।

২০২১ ডুকাটি সুপার স্পোর্ট ৯৫০ মডেলের ক্ষেত্রে বাইকের সামনের অংশের ডিজাইনও কিছুটা পরিবর্তন হয়েছে। আরও ভাল এরোডায়নামিকসের জন্য ফ্রন্ট এন্ড ডিজাইন করা হয়েছে। এর পাশাপাশি ডুকাটির এই বাইকে রয়েছে একটি ৪.৩ ইঞ্চির নতুন TFT ডিসপ্লে এবং উন্নত ইলেকট্রনিক্স। এই নতুন ডুকাটি বাইকে রয়েছে ৯৩৭ সিসি Testastretta, ১১ ডিগ্রি, টুইন সিলিন্ডার ইঞ্জিন। এই মোটরে বর্তমানে Euro5/BS6 compliant ফিচার যুক্ত। এর সাহায্যে ১১০ bhp এবং ৯৩ Nm peak torque শক্তি উৎপন্ন হয়। এর সঙ্গে বাইকে রয়েছে অয়েল ব্যাচ ক্লাচ। অ্যাক্টিভেট করা হয়েছে ফিচার। এক্ষেত্রে রয়েছে নতুন হাইড্রলিক কন্ট্রোল।

ইলেকট্রনিক্সের দিক থেকে দেখলে দেখা যাবে ২০২১ ডুকাটি সুপার স্পোর্ট ৯৫০ বাইকে রয়েছে Bosch- এর ৬ অ্যাক্সিস inertial platform। এর মধ্যে আবার রয়েছে Bosch Cornering ABS (অ্যান্টি ব্রেকিং সিস্টেম), Ducati Traction Control, Ducati Quick Shift, Ducati Wheelie Control ফিচার। ডুকাটির এই নতুন বাইকে রয়েছে তিনটি রাইডিং মোড—- Touring, Urban এবং Sport। এছাড়া এই বাইকে রয়েছে তিনটি স্পোকের অ্যালয় হুইলস। তার সঙ্গে রয়েছে একটি 120/70 ZR 17 তায়ার (সামনের অংশে) এবং 180/55 ZR 17 টায়ার (পিছনের চাকায়)।

আরও পড়ুন- ভারতীয় বাজারে স্টিয়ারিং ছাড়াই চলবে টেসলার গাড়ি! দাম কত ?