2022 Hyundai Venue Facelift: নতুন ভেনু ফেসলিফ্ট গাড়ি লঞ্চ করল হুন্ডাই, দাম 7.53 লাখ টাকা

2022 Hyundai Venue Facelift Price And Specifications: হুন্ডাই ভেনু ফেসলিফ্ট গাড়িটির নতুন আপডেটেড ভার্সন লঞ্চ হয়ে গেল ভারতে। এই গাড়ির দাম ও ফিচার্স সংক্রান্ত সব তথ্য এক নজরে দেখে নিন।

2022 Hyundai Venue Facelift: নতুন ভেনু ফেসলিফ্ট গাড়ি লঞ্চ করল হুন্ডাই, দাম 7.53 লাখ টাকা
লঞ্চের আগেই 15,000 বুকিং।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jun 16, 2022 | 9:42 PM

হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেড (Hyundai Motor India LTD) ভারতে তাদের নতুন গাড়ি লঞ্চ করল। আর সেই গাড়িটি একটি আপগ্রেডেড মডেল, নাম 2022 ভেনু ফেসলিফ্ট (2022 Hyundai Venue Facelift)। গাড়িটির দাম শুরু হচ্ছে 7.53 লাখ টাকা থেকে এবং শেষ হচ্ছে 12.57 লাখ টাকায়, যা এক্কেবারে টপ এন্ড-ভ্যারিয়েন্টের। দুটি দামই এক্স-শোরুম প্রাইস হিসেবে ধার্য করা হয়েছে। হুন্ডাই দাবি করেছে, ইতিমধ্যেই এই আপডেটেড সাব-কম্প্যাক্ট এসইউভি মডেলের 15,000 বুকিং হয়ে গিয়েছে। 2022 হুন্ডাই ভেনু ফেসলিফ্ট গাড়িটির ডিজ়াইন থেকে শুরু করে ইঞ্জিন, সেফটি-সহ নানাবিধ ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে খুঁটিনাটি তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

2022 হুন্ডাই ভেনু ডিজ়াইন

নতুন হুন্ডাই ভেনু ফেসলিফ্ট গাড়িটিতে একটি রিডিজ়াইনড ফ্রন্ট এন্ড ও তার সঙ্গে কোম্পানির সিগনেচার প্যারামেট্রিক জুয়েল গ্রিল ডিজ়াইন দেওয়া হয়েছে। এই বিশেষ ডিজ়াইনটি নির্মিত হয়েছে হুন্ডাইয়ের সেনসুয়াস স্পোর্টিনেস স্টাইলিং ল্যাঙ্গুয়েজের উপরে ভিত্তি করে। আসন্ন টুকসন এবং ফরেন-স্পেক ক্রেটা ফেসলিফ্টে দেওয়া হচ্ছে এই একই ডিজ়াইন। গ্রিলের সাইজ়টি বেশ বড়, আগের মতোই টু-পিস হেডল্যাম্প রয়েছে। তবে নতুন LED DRLগুলি যা উপরে দেওয়া হয়েছে, সেগুলি টার্ন ইন্ডিকেটর হিসেবেও কাজ করবে।

রিয়ার এন্ডের দিক থেকে এই গাড়িটি স্লিক-লুকিং L-শেপড র‌্যাপঅ্যারাউন্ড LED টেল লাইটস পেয়েছে, যা কানেক্টেড থাকছে LED স্ট্রিপের সঙ্গে। স্টাইলিশ লুকিং অ্যালয় হুইল এবং আপডেটেড রিয়ার বাম্পার দেওয়া হয়েছে গাড়িটিতে। মোট সাতটি কালার অপশন রয়েছে লেটেস্ট ভেনু ফেসলিফ্ট গাড়িটির – পোলার হোয়াইট, টাইফুন সিলভার, ফ্যান্টম ব্ল্যাক, ডেনিম ব্লু, টাইটান গ্রে, ফায়ারি রেড এবং ফায়ারি রেড ও তার সঙ্গে ব্ল্যাক রুফ।

New Hyundai Venue

ইন্টিরিয়ার ও ফিচার্স

গাড়িটির ভিতরে সামগ্রিক লেআউট আগের মতো একই থাকছে। কিন্তু তার সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে নতুন ব্ল্যাক অ্যান্ড গ্রিজ ডুয়াল টোন থিম। আগের মতো একই 8 ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম থাকছে। তবে অতিরিক্ত সংযোজন হিসেবে এবারের মডেলটিতে রয়েছে কিছু অতিরিক্ত প্রযুক্তিও। নতুন হুন্ডাই ভেনু গাড়িটি ফার্স্ট ইন সেগমেন্ট টেকনোলজি পেয়েছে যেমন হোম টু কার (H2C), তার সঙ্গে অ্যালেক্সা ও গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট (ইংরেজি ও হিন্দি ভাষা সাপোর্ট করবে) এবং 60-এরও বেশি ব্লুলিঙ্ক কানেক্টেড ফিচার্স।

অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে সেগমেন্ট-ফার্স্ট টু স্টেপ রিয়ার রিক্লাইনিং সিট, একটি ফোর-ওয়ে ইলেকট্রিক্যালি অ্যাডজাস্টেবল ড্রাইভার্স সিট, অটো এয়ার পিওরিফায়ার, প্যাডেল শিফ্টার্স, একটি ইলেকট্রিক সানরুফ, ওয়্যারলেস ফোন চার্জার, অ্যাম্বিয়েন্ট লাইটিং এবং ফুলি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার ও তার সঙ্গে কালার TFT MID, যা i20 থেকে ক্যারি ওভার করা হয়েছে।

সেফটি

সেফটি ফ্রন্টের দিক থেকে দেখতে গেলে নতুন ভেনু গাড়িটিতে মোট ছয়টি এয়ারব্যাগ রয়েছে। তার সঙ্গে থাকছে ABS ও EBD, রিভার্স পার্কিং সেন্সর, একটি রিয়ার পার্কিং ক্যামেরা, ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল, হাইলাইন টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, হিল অ্যাসিস্ট কন্ট্রোল এবং আরও একাধিক সুরক্ষা বিষয়ক বৈশিষ্ট্য।

Hyundai Venue 2022

ইঞ্জিন ও ট্রান্সমিশন

নতুন হুন্ডাই ভেনু ফেসলিফ্ট গাড়িটিতেও আগের মতো একই ইঞ্জিন থাকছে, যাতে রয়েছে 1.2 লিটারের nat-asp মোটর 83 PS/114 Nm রেটেড, একটি 1.0 লিটারের টার্বো পেট্রল মোটর, যা 120 PS এবং 172 Nm প্রোডিউস করতে পারে, একটি 1.5 লিটারের ডিজ়েল ইঞ্জিন, যা 100 PS পাওয়ার এবং 240 Nm টর্ক প্রোডিউস করতে সক্ষম।

এই ট্রান্সমিশন অপশনের মধ্যে রয়েছে 5-স্পিড MT (1.2 পেট্রল), একটি 6-স্পিড MT (1.5 ডিজ়েল), একটি 6-স্পিড ক্লাচ-লেস ম্যানুয়াল, যা iMT (1.0 টার্বো পেট্রল) নামে পরিচিত এবং একটি 7-স্পিড DCT (1.0 টার্বো পেট্রল)।

প্রতিযোগী

এই খবরটিও পড়ুন

নতুন হুন্ডাই ফেসলিফ্ট গাড়িটি জোরদার টক্কর দিতে চলেছে কিয়া সনেট, মাহিন্দ্রা এক্সইউভি300, টাটা নিক্সন, নিসান ম্যাগনাইট, রেনো কিগার, মারুতি সুজ়ুতি ভিতারা ব্রেজ়া ইত্যাদি একাধিক গাড়ির সঙ্গে।

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla