Kid’s Electric Scooter: বাচ্চাদের জন্য 8 হাজার টাকায় ইলেকট্রিক স্কুটার এনেছে NIU, দেখুন ফিচার

NIU Mavericks NQi Price: NIU একটি চিনা কোম্পানি যারা ইলেকট্রিক স্কুটার তৈরি করে। তাদের নতুন ইলেকট্রিক স্কুটার NIU Mavericks NQi লঞ্চ করেছে। এটি মূলত বাচ্চাদের কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে এবং একবার চার্জে 7.5 কিলোমিটার পর্যন্ত চলতে পারে।

Kid's Electric Scooter: বাচ্চাদের জন্য 8 হাজার টাকায় ইলেকট্রিক স্কুটার এনেছে NIU, দেখুন ফিচার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2023 | 8:54 AM

NIU Mavericks NQi E-Scooter: NIU একটি চিনা কোম্পানি যারা ইলেকট্রিক স্কুটার তৈরি করে। তাদের নতুন ইলেকট্রিক স্কুটার NIU Mavericks NQi লঞ্চ করেছে। এটি মূলত বাচ্চাদের কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে এবং একবার চার্জে 7.5 কিলোমিটার পর্যন্ত চলতে পারে। আপনি শুনলে অবাক হবেন এই ইলেকট্রিক স্কুটারটির ওজন মাত্র 11 কেজি। তাহলে বুঝতেই পারছেন স্কুটারটি ওজনে খুব হালকা। কোম্পানির মতে, ওজন কম হলেও স্কুটারটি খুবই মজবুত এবং টেকসই। কোম্পানিটি সাশ্রয়ী মূল্যে এটি বাজারে লঞ্চ করেছে। তবে চলুব জেনে নেওয়া যাক এর দাম এবং ফিচারগুলি।

kids scooter

NIU Mavericks NQi ইলেকট্রিক স্কুটারের দাম:

NIU Mavericks NQi সিরিজের বৈদ্যুতিক স্কুটার বাচ্চাদের জন্য একটি সাশ্রয়ী মূল্যের টু হুইলার হিসেবে লঞ্চ করা হয়েছে। চিনে এর দাম মাত্র 699 ইউয়ান (ভারতীয় মুদ্রায় প্রায় 8,399 টাকা)।

NIU Mavericks NQi ইলেকট্রিক স্কুটারের ফিচার ও স্পেসিফিকেশন:

NIU Mavericks NQi ইলেকট্রিক স্কুটারের হাইলাইট হল এর লাইটওয়েট ডিজাইন। এর ওজন মাত্র 11 কেজি। এটি ধাতু দিয়ে তৈরি যার উপরে আরেকটি শক্ত স্তর ব্যবহার করা হয়েছে, যাকে পিপি শেল বলা হয়। 11 কেজি ওজনের এই স্কুটারটি 80 কেজি পর্যন্ত ওজন বহন করতে পারে।

এতে বাচ্চাদের জন্য বেশ কিছু বিশেষ ফিচার দেওয়া হয়েছে, যার মধ্যে ইউএসবি এবং এসডি কার্ডের সাপোর্টও রয়েছে। এগুলির মাধ্যমে এতে গান বাজানো যায়। এছাড়াও, এতে রং বেরঙের আলো দেওয়া হয়েছে যা শিশুদের লোভনীয় মনে হতে পারে।

NIU Mavericks NQI ইলেকট্রিক স্কুটারে একটি বিশেষ নিয়ন্ত্রণ ব্যবস্থাও দেওয়া হয়েছে। এতে তিনটি গিয়ার রয়েছে যা ফরোয়ার্ড, রিভার্স এবং পার্কিং ইত্যাদির জন্য ব্যবহৃত হয়। এটি স্কুটারে অতিরিক্ত চাকাও রয়েছে।

এর ব্যাটারি সম্পর্কে বলতে গেলে, 12V4.5A লিড অ্যাসিড ব্যাটারি পাওয়া যায়। এটি ঘণ্টায় 50 কিলোমিটার বেগে চলতে পারে। এটি এক চার্জে 7.5 কিলোমিটার বা 90 মিনিট চলতে পারে।