Snapdragon 8 Gen 1 Processor: স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর যুক্ত কোন কোন ফোন ভারতে কিনতে পারবেন? রইল তালিকা

Snapdragon 8 Gen 1 Processor: কোয়ালকমের (Qualcomm) সবচেয়ে উন্নত প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ১ (Snapdragon 8 Gen 1)। এই প্রসেসর (Processor) সমেত কোন কোন ফোন এখন ভারতে উপলব্ধ জেনে নিন।

Snapdragon 8 Gen 1 Processor: স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর যুক্ত কোন কোন ফোন ভারতে কিনতে পারবেন? রইল তালিকা
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 27, 2022 | 10:28 PM

কোয়ালকমের (Qualcomm chips) লেটেস্ট প্রসেসর হল স্ন্যাপড্রাগন ৮ জেন ১ (Snapdragon 8 Gen 1)। বর্তমানে এই প্রসেসর সম্পন্ন বেশ কিছু স্মার্টফোন (Smartphones) ভারতে লঞ্চ হয়েছে। একনজরে দেখে নেওয়া যাক সেই তালিকায় কোন কোন ফোন (Phones) রয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজ

ভারতে সম্প্রতি লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজ। এই সিরিজের স্মার্টফোনগুলিতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। স্যামসাং গ্যালাক্সি এস২২, স্যামসাং গ্যালাক্সি এস২২+ এবং স্যামসাং গ্যালাক্সি এস২২ আলট্রা, এই তিনটি ফোন লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজে। স্যামসাং গ্যালাক্সি এস২২ ফোনের বেস ভ্যারিয়েন্ট ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ৭২,৯৯৯ টাকা। এই ফোনেরই ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৭৬,৯৯৯ টাকা। স্যামসাং গ্যালাক্সি এস২২+ ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৮৪,৯৯৯ টাকা। আর এই ফোনের ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ৮৮,৯৯৯ টাকা। স্যামসাং গ্যালাক্সি এস২২ আলট্রা প্রিমিয়াম ফোনের ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১,০৯,৯৯৯ টাকা। এছাড়াও এই ফোনের ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি মডেলের দাম ১,১৮,৯৯৯ টাকা।

আইকিউওও ৯ সিরিজ

আইকিউওও হল ভিভো কোম্পানির সাব-ব্র্যান্ড। চিনের এই সংস্থা সম্প্রতি ভারতে লঞ্চ করেছে আইকিউওও ৯ সিরিজের স্মার্টফোন। এই স্মার্টফোন সিরিজের আওতায় ভারতে লঞ্চ হয়েছে মোট তিনটি স্মার্টফোন। সেগুলি হল- আইকিউওও ৯, আইকিউওও ৯ প্রো এবং আইকিউওও ৯ এসই। এদের মধ্যে আইকিউওও ৯ প্রো ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। অন্যদিকে আবার আইকিউওও ৯ প্রো দুটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে ভারতে। এই ফোনের ৮জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের দাম ভারতে ৬৪,৯৯০ টাকা। আর ১২জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের দাম ভারতে ৬৯,৯০০ টাকা।

মোটরোলা এজ ৩০ প্রো

ভারতে লঞ্চ হয়েছে মোটোরোলা এজ ৩০ প্রো ফোন। এই ফোন মোটোরোলা এজ ২০ প্রো– এর সাকসেসর মডেল। এই ফোনে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর রয়েছে। তার সঙ্গে ৮ জিবি LPDDR5 র‍্যাম যুক্ত রয়েছে। ভারতে একটিই স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হয়েছে মোটরোলা এজ ৩০ প্রো ফোন। এই ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৪৯,৯৯৯ টাকা। কসমস ব্লু এবং স্টারডাস্ট হোয়াইট, এই দুই রঙে ভারতে লঞ্চ হয়েছে মোটরোলা এজ ৩০ প্রো ফোন। ফ্লিপকার্ট এবং অন্যান্য বড় রিটেল স্টোর থেকে এই ফোন কেনা যাবে। আগামী ৪ মার্চ থেকে শুরু হবে ফোনের বিক্রি।

আরও পড়ুন- Poco M4 Pro 4G: ভারতে আসছে পোকো এম৪ প্রো ৪জি স্মার্টফোন, কবে লঞ্চ? কী কী ফিচার থাকতে পারে জেনে নিন