Asus gaming Phone: ভারতে লঞ্চ হয়েছে দু’টি গেমিং ফোন আসুস ROG ফোন ৫এস এবং আসুস ROG ফোন ৫এস প্রো, দেখুন দাম ও ফিচার

আসুস ROG ফোন ৫এস এবং আসুস ROG ফোন ৫এস প্রো- এই দুই ফোনেই রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা। সেখানে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের সোনি IMX686 প্রাইমারি সেনসর।

Asus gaming Phone: ভারতে লঞ্চ হয়েছে দু'টি গেমিং ফোন আসুস ROG ফোন ৫এস এবং আসুস ROG ফোন ৫এস প্রো, দেখুন দাম ও ফিচার
আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে ফ্লিপকার্টে আসুসের এই দুই গেমিং ফোনের বিক্রি শুরু হবে। Photo Credit: GSMArena
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2022 | 9:05 AM

ভারতে লঞ্চ হয়েছে দু’টি নতুন আসুস ROG ফোন (Asus ROG Phone)। এই দুই ফোনের নাম আসুস ROG ফোন ৫এস (Asus ROG Phone 5s) এবং আসুস ROG ফোন ৫এস প্রো (Asus ROG Phone 5s Pro)। আসুসের এই দুই গেমিং স্মার্টফোনে (gaming smartphones) রয়েছে স্ন্যাপড্রাগন ৮৮৮+ প্রসেসর। এছাড়াও দুই ফোনেই রয়েছে ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস স্যামসাং অ্যামোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। অন্যদিকে আবার আসুস ROG ফোন ৫এস এবং আসুস ROG ফোন ৫এস প্রো, দুই ফোনেই রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ এবং ৬০০০ এমএএইচ ব্যাটারি। গত বছর অগস্ট মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল আসুসের এই দুই গেমিং ফোন।

ভারতে আসুস ROG ফোন ৫এস এবং আসুস ROG ফোন ৫এস প্রো- এর দাম

আসুস ROG ফোন ৫এস- এর ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতে ৪৯,৯৯৯ টাকা। এই ফোনেরই ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৫৭,৯৯৯ টাকা। অন্যদিকে আসুস ROG ফোন ৫এস প্রো- এর দাম ৭৯,৯৯৯ টাকা। আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে ফ্লিপকার্টে আসুসের এই দুই গেমিং ফোনের বিক্রি শুরু হবে। জানা গিয়েছে, আসুস ROG ফোন ৫এস ফোন ফ্যান্টম ব্ল্যাক এবং স্টর্ম হোয়াইট রঙে পাওয়া যাবে। আর আসুস ROG ফোন ৫এস প্রো ফোন পাওয়া যাবে শুধুমাত্র ফ্যান্টম ব্ল্যাক রঙে।

আসুস ROG ফোন ৫এস এবং আসুস ROG ফোন ৫এস প্রো- এই দুই ফোনের বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশন

  • এই দুই ফোনেই রয়েছে ডিয়াল সিমের (ন্যানো) স্লট। দুটো ফোনই পরিচালিত হবে অ্যানডড়য়েড ১১ এবং ROG UI- এর সাহায্যে।
  • জানা গিয়েছে, এই দুই ফোনেই রয়েছে ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস স্যামসাং অ্যামোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। এছাড়াও ডিসপ্লেতে রয়েছে HDR10+ সাপোর্ট।
  • আসুসের এই দুই গেমিং ফোনে রয়েছে ২.৫ ডি কার্ভড গ্লাস। আর তার উপরে রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন। ডিসপ্লের কাজকর্ম হয় Pixelworks i6 প্রসেসরের সাহায্যে।
  • আসুস ROG ফোন ৫এস প্রো ফোনে রয়েছে একটি ছোট PMOLED ডিসপ্লে। ফোনের পিছনের দিকে এই ডিসপ্লে লক্ষ্য করা যায়। সেখানে রয়েছে ROG ভিশন।
  • আসুসের এই দুই গেমিং ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮+ প্রসেসর। তার সঙ্গে যুক্ত রয়েছে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ।
  • আসুস ROG ফোন ৫এস এবং আসুস ROG ফোন ৫এস প্রো- এই দুই ফোনেই রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা। সেখানে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের সোনি IMX686 প্রাইমারি সেনসর, একটি ১৩ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেনসর এবং ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেনসর। সেলফি ক্যামেরা বা ফ্রন্ট ক্যামেরায় রয়েছে ২৪ মেগাপিক্সেলের সেনসর। এছাড়াও রয়েছে ডুয়াল ফ্রন্ট স্পিকার এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক।
  • দুটো ফোনেই ৬০০০ এমএএইচ ব্যাটারি এবং ৩০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। এছাড়াও কানেক্টিভিটি অপশন হিসেবে এই দুই ফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ওয়াই-ফাই ডিরেক্ট, ব্লুটুথ ভি৫.২, এনএফসি, একটি টাইপ সি ইউএসবি পোর্ট। আর রয়েছে আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর।

আরও পড়ুন- Poco M4 Pro 5G: ভারতে লঞ্চ হয়েছে পোকো এম৪ প্রো ৫জি ফোন, দাম কত? দেখে নিন ফিচার