Poco M4 Pro 5G: ভারতে লঞ্চ হয়েছে পোকো এম৪ প্রো ৫জি ফোন, দাম কত? দেখে নিন ফিচার

কুল ব্লু, পোকো ইয়েলো এবং পাওয়ার ব্ল্যাক, এই তিন রঙে ভারতে লঞ্চ হয়েছে পোকোর নতুন ৫জি ফোন। আগামী ২২ ফেব্রুয়ারি ভারতীয় সময় দুপুর ১২টা থেকে এই ফোনের বিক্রি শুরু হবে।

Poco M4 Pro 5G: ভারতে লঞ্চ হয়েছে পোকো এম৪ প্রো ৫জি ফোন, দাম কত? দেখে নিন ফিচার
৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রেয়ার ক্যামেরা সেনসর রয়েছে এই ফোনে। Photo Credit: Gizmochina
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2022 | 7:41 AM

ভারতে লঞ্চ হয়েছে নতুন পোকো (Poco) এম৪ প্রো ৫জি ফোন (Poco M4 Pro 5G)। জানা গিয়েছে, এই ফোন পোকো এম৩ প্রো ৫জি ফোনের (Poco M3 Pro 5G) সাকসেসর মডেল। প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর ভারতে লঞ্চ হয়েছিল পোকো এম৩ প্রো ৫জি ফোন। নতুন ফোন পোকো এম৪ প্রো ৫জি মডেলে রয়েছে একটি অক্টা-কোর মিডিয়াটেক Dimensity ৮১০ প্রসেসর (octa-core MediaTek Dimensity 810 SoC)। এই ফোনে রয়েছে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্টও। এছাড়াও পোকোর এই নতুন ৫জি ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রেয়ার ক্যামেরা সেনসর এবং ৮ জিবি পর্যন্ত র‍্যাম রয়েছে। এর পাশাপাশি পোকো এম৪ প্রো ৫জি ফোনে রয়েছে টার্বো র‍্যাম ফিচার। এর সাহায্যে ফোনের ফোনের বিল্ট-ইন র‍্যামের পরিমাণকে ভার্চুয়ালি বাড়ানো সম্ভব। আর তার জন্য ব্যবহার হয় ফোনের অনবোর্ড স্টোরেজ। ভিভো টি১ ৫জি, রিয়েলমি নারজো ৩০ প্রো, ওপ্পো এ৭৪ ৫জি এবং লাভা অগ্নি ৫জি ফোনের সঙ্গে জোরদার প্রতিযোগিতা হবে পোকো এম৪ প্রো ৫জি ফোনের।

ভারতে পোকো এম৪ প্রো ৫জি ফোনের দাম এবং উপলব্ধতা

ভারতে পোকো এম৪ প্রো ৫জি ফোনের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৪,৯৯৯ টাকা। এই ফোনেরই ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ১৬,৯৯৯ টাকা। আর ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৮,৯৯৯ টাকা। কুল ব্লু, পোকো ইয়েলো এবং পাওয়ার ব্ল্যাক, এই তিন রঙে ভারতে লঞ্চ হয়েছে পোকোর নতুন ৫জি ফোন। আগামী ২২ ফেব্রুয়ারি ভারতীয় সময় দুপুর ১২টা থেকে এই ফোনের বিক্রি শুরু হবে। ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট থেকে কেনা যাবে এই ফোন। জানা গিয়েছে, এই ফোনের দামের উপর বেশ কয়েকটি লঞ্চ অফার থাকতে পারে। তবে সেগুলো ঠিক কী কী হবে তা এখনও জানানো হয়নি পোকো সংস্থার তরফে।

পোকো এম৪ প্রো ৫জি ফোনের ফিচার এবং স্পেসিফিকেশন

  • অ্যানড্রয়েড ১১ বেসড MIUI 12.5- এর সাহায্যে এই ফোন পরিচালিত হবে। আবার আগামী কয়েক সপ্তাহের মধ্যেই এই ফোন MIUI 13- তে আপডেট হয়ে যাবে বলে জানিয়েছে পোকো সংস্থা।
  • এই ফোনে একটি ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডট ডিসপ্লে রয়েছে। এর রিফ্রেশ রেট ৯০ হার্টজ। ডিসপ্লের উপরে রয়েছে হোল-পান ডিজাইন। তার মধ্যে রয়েছে সেলফি ক্যামেরা সেনসর।
  • পোকো এম৪ প্রো ৫জি মডেলে রয়েছে একটি অক্টা-কোর মিডিয়াটেক Dimensity ৮১০ প্রসেসর। তার সঙ্গে যুক্ত রয়েছে সর্বোচ্চ ৮ জিবি LPDDR4X র‍্যাম।
  • ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার। এছাড়াও ফোনের ডিসপ্লেতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।
  • পোকো এম৪ প্রো ৫জি ফোনের ১২৮ জিবি UFS 2.2 স্টোরেজকে মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।
  • এই ফোনে রয়েছে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ৩৩ ওয়াটের প্রো ফাস্ট চার্জিং। ফোনের ওজন ১৯৫ গ্রাম।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে পোকো এম৪ প্রো ৫জি ফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটথ ভি৫.১, জিপিএস/এ-জিপিএস, Infrared (IR) blaster, টাইপ-সি ইউএসবি কেবল এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। এছাড়াও ফোনের সাইডের অংশে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর। আর রয়েছে ডুয়াল স্টিরিয়ো স্পিকার।

আরও পড়ুন- Motorola Edge 30 Pro: ভারতে মোটোরোলা এজ ৩০ প্রো ফোনের দাম কত হতে পারে? জেনে নিন আনুষ্ঠানিক লঞ্চের আগে