Motorola Edge 30 Pro: ভারতে মোটোরোলা এজ ৩০ প্রো ফোনের দাম কত হতে পারে? জেনে নিন আনুষ্ঠানিক লঞ্চের আগে

আগামী ২৪ ফেব্রুয়ারি ভারতে এই ফোন লঞ্চ হওয়ার কথা রয়েছে। বলা হচ্ছে, মোটোরোলা এজ এক্স৩০ ফোনের রিব্র্যান্ডেড ভার্সান হিসেবে মোটোরোলা এজ সিরিজের নতুন ফোন ভারতে লঞ্চ হতে চলেছে।

Motorola Edge 30 Pro: ভারতে মোটোরোলা এজ ৩০ প্রো ফোনের দাম কত হতে পারে? জেনে নিন আনুষ্ঠানিক লঞ্চের আগে
ভারতে আসছে মোটোরোলা এজ সিরিজ। Photo Credit: TudoCelular.com
Follow Us:
| Edited By: | Updated on: Feb 15, 2022 | 9:31 AM

ভারতে ‘এজ’ সিরিজ লঞ্চ করতে চলেছে মোটোরোলা কোম্পানি (Motorola Edge Series)। অনুমান, মোটোরোলা ‘এজ’ সিরিজে সম্ভবত মোটোরোলা এজ ৩০ প্রো ফোন (Motorola Edge 30 Pro) লঞ্চ হবে। আগামী ২৪ ফেব্রুয়ারি ভারতে এই ফোন লঞ্চ হওয়ার কথা রয়েছে। যদিও মোটোরোলা (Motorola) এজ সিরিজে ভারতে এই মোটোরোলা এজ ৩০ প্রো ফোনই লঞ্চ হবে কিনা সে ব্যাপারে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। তবে ভারতে মোটরোলা এজ সিরিজের যে স্মার্টফোন লঞ্চ হতে চলেছে তার সম্ভাব্য দাম ইতিমধ্যেই অনলাইনে ফাঁস হয়েছে। বলা হচ্ছে, মোটোরোলা এজ এক্স৩০ ফোনের রিব্র্যান্ডেড ভার্সান হিসেবে মোটোরোলা এজ সিরিজের নতুন ফোন ভারতে লঞ্চ হতে চলেছে। প্রসঙ্গত উল্লেখ্য, মোটো এজ এক্স৩০ ফোন গত বছর চিনে লঞ্চ হয়েছিল। অন্যদিকে আবার শোনা গিয়েছে যে মোটোরোলা এজ ৩০ প্রো ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকতে পারে।

মাইস্মার্টপ্রাইসের রিপোর্ট অনুসারে মোটোরোলা এজ ৩০ প্রো ফোন যে রিটেল বক্সে থাকতে পারে সেখানে নাকি ৫৫,৯৯৯ টাকার দাম লেখা দেখা গিয়েছে। মনে করা হচ্ছে, এই ফোনের বিক্রয়মূল্য রিটেল বক্সের তুলনায় কিছুটা কমই হবে। যদিও মোটরোলা কর্তৃপক্ষের তরফে এই প্রসঙ্গে এখনও কিছুই জানানো হয়নি। এমনকি ভারতে মোটরোলা এজ সিরিজের যে ফোন লঞ্চ হতে চলেছে, সেটা যে আদৌ মোটো এজ এক্স৩০- এর ভারতীয় ভ্যারিয়েন্ট বা মোটোরোলা এজ ৩০ প্রো মডেল হবে সে ব্যাপারেও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

মোটোরোলা এজ ৩০ প্রো ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন

  • এই ফোনে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকতে পারে। তার সঙ্গে যুক্ত থাকতে পারে সর্বোচ্চ ১২ জিবি পর্যন্ত র‍্যাম।
  • অ্যানড্রয়েড ১২ এবং MyUX (MyUX skin on top out-of-the-box)- এর সাহায্যে এই ফোন পরিচালিত হতে পারে।
  • মোটোরোলা এজ ৩০ প্রো ফোনে একটি ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস POLED ডিসপ্লে থাকতে পারে। এর রিফ্রেশ রেট হতে পারে ১৪৪ হার্টজ। এছাড়াও ডিসপ্লের মধ্যে HDR10+ সাপোর্ট থাকতে পারে।
  •  এই ফোনের পিছনের অংশে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেখানে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়া আরও একটি ৫০ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর থাকতে পারে। আর ফোনের ডিসপ্লেতে ৬০ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে।
  • মোটোরোলার আসন্ন এই ফোনে একটি ৫০০০এমএএইচ ব্যাটারি থাকার সম্ভাবনা রয়েছে। সেখানে আবার ৬৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।
  • মোটোরোলা এজ ৩০ প্রো ফোনে একটি আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর থাকতে পারে। আর ফোনের পিছনের অংশে মাঝখানে থাকতে পারে মোটোরোলা লোগো।

আরও পড়ুন- Samsung Galaxy A03: ভারতে কবে লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সি এ০৩? সম্ভাব্য দামই বা কত হতে পারে?