iPhone SE (2022): আগামী বছর প্রথমভাগে লঞ্চ হতে পারে এই ফোন, থাকতে পারে ৫জি কানেক্টিভিটি

আইফোন এসই (২০২০) ফোনের সঙ্গে অনেক মিল থাকার সম্ভাবনা রয়েছে আইফোন এসই (২০২২) ফোনের।

iPhone SE (2022): আগামী বছর প্রথমভাগে লঞ্চ হতে পারে এই ফোন, থাকতে পারে ৫জি কানেক্টিভিটি
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 06, 2021 | 10:08 AM

আগামী বছর অর্থাৎ ২০২২ সালের প্রথম তিনমাসের মধ্যে আইফোন এসই (২০২২) ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। এই ফোনে থাকতে পারে ৫জি কানেক্টিভিটি। একটি মার্কেট রিসার্চ ফার্ম সম্প্রতি এই তথ্য জানিয়েছে। শোনা গিয়েছে, অ্যাপেলের আইফোন এসই (২০২০) ফোনের সাকসেসর আইফোন এসই (২০২২) ফোনে থাকতে চলেছে এ১৫ বায়োনিক চিপ। এর ফলে কানেক্টিভিটি এবং ব্যাটারি লাইফ, দুটোর ক্ষেত্রেই আগের তুলনায় উন্নতি হবে।

শোনা গিয়েছে, আইফোন এসই (২০২) ফোনের মতোই ডিসপ্লে থাকতে চলেছে নতুন আইফোন এসই (২০২২) ফোনেও। এছাড়াও থাকতে পারে টাচ আইডি বাটন এবং large bezels। তবে এর আগে একটি সূত্রে শোনা গিয়েছিল যে একদম নতুন ডিজাইনের একটি আইফোন এসই মডেল নাকি ২০২৩ সালের আগে লঞ্চের সম্ভাবনা নেই। যদিও এই আইফোন এসই (২০২২) ফোন লঞ্চ সম্পর্কে এখনও আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করেননি অ্যাপেল কর্তৃপক্ষ।

রিসার্চ ফার্ম TrendForce সম্প্রতি জানিয়েছে যে, অ্যাপেল সংস্থা সম্ভবত তাদের থার্ড জেনারেশনের আইফোন এসই ফোন লঞ্চ করতে চলেছে। ২০২২ সালে ফার্স্ট কোয়ার্টারে এই ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। এর আগে একটি রিপোর্টে বলা হয়েছিল যে আগামী বছর স্প্রিং সিজনে আইফোন এসই (২০২২) লঞ্চের সম্ভাবনা রয়েছে। তার থেকেই এই অনুমান করা হয়েছে যে ২০২২ সালে ফার্স্ট কোয়ার্টারে আইফোন এসই (২০২২) লঞ্চ হতে পারে।

আগের মতোই থাকতে পারে নতুন আইফোন এসই (২০২২) মডেলও। এমনটাই অনুমান করা হচ্ছে। অর্থাৎ আইফোন এসই (২০২০) ফোনের মতোই ডিজাইন থাকতে পারে আইফোন এসই (২০২২) মডেলে। তবে এক্ষেত্রে পার্থক্য হবে প্রসেসরের ক্ষেত্রে। অত্যাধুনিক ৫ এনএম এ১৫ বায়োনিক চিপসেট থাকতে পারে আইফোন এসই (২০২২) ফোনে। আইফোন ১৩ সিরিজের স্মার্টফোনেও এই চিপসেট রয়েছে। এ১৫ বায়োনিক চিপসেট বর্তমানে অ্যাপেলের ফাস্টেস্ট চিপ যার মধ্যে রয়েছে একটি হেক্সা-কোর প্রসেসর। প্রসঙ্গত উল্লেখ্য, আইফোন এসই (২০২০) ফোনে ছিল ৪জি কানেক্টিভিটি এবং ৭ এনএম এ১৩ বায়োনিক চিপসেট, যা আইফোন ১১ সিরিজে দেখা গিয়েছিল।

তবে আইফোন এসই (২০২০) মডেলের থেকে আইফোন এসই (২০২২) ফোনের ডিজাইন এবং লুকসে সামান্য হলেও পার্থক্য দেখা যাবে। তবে বেশিরভাগ ক্ষেত্রেই মিল থাকার কারণে মনে হবে এরা যেন টুইট মডেল। আইফোন এসই (২০২) ফোনের সঙ্গে আইফোন ৮- এর বেশ কিছু মিল রয়েছে। শোনা যাচ্ছে, নতুন আইফোন এসই (২০২২) মডেলে হয়তো আগের তুলনায় বড় ডিসপ্লে থাকতে পারে। অ্যাপেল মার্কেট অ্যানালিস্ট মিং চি কুয়ো তেমনই আভাস দিয়েছেন।

আরও পড়ুন- Flipkart Big Bachat Dhamaal: ফ্লিপকার্টের এই সেলে ব্যাপক ছাড় রয়েছে আইফোন ১২- তে, জেনে নিন বিশদে