OnePlus 9RT: নতুন নামে ভারতে লঞ্চ হতে পারে এই ফোন, কী নাম হতে পারে?

অক্টোবর মাসে চিনে লঞ্চ হয়েছে ওয়ানপ্লাস ৯আরটি ফোন। এবার পালা ভারতের। যদিও কবে লঞ্চ হবে, তা জানা যায়নি।

OnePlus 9RT: নতুন নামে ভারতে লঞ্চ হতে পারে এই ফোন, কী নাম হতে পারে?
ভারতে কী নামে লঞ্চ হতে চলেছে ওয়ানপ্লাস ৯আরটি ফোন?

ওয়ানপ্লাস ৯আরটি ভারতে লঞ্চ হতে পারে। তবে অন্য নামে এই ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে বলে শোনা গিয়েছে। সম্প্রতি এক টিপস্টার মারফৎ শোনা গিয়েছে, ওয়ানপ্লাস ৯আরটি ভারতে লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস আরটি নামে। অক্টোবর মাসে চিনে লঞ্চ হয়েছে ওয়ানপ্লাস ৯আরটি ফোন। সেখানে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রেয়ার ক্যামেরা সেনসর। এটিই ফোনের প্রাইমারি বা মেন ক্যামেরা সেনসর। এছাড়াও রয়েছে Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর।

ওয়ানপ্লাস ৯আরটি ফোন যে ওয়ানপ্লাস আরটি নামে ভারতে লঞ্চ হতে পারে সেটা দুটো আলাদা গুগল ওয়েবসাইট মারফৎ জানা গিয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, ওই দুই গুগল ওয়েবসাইটে ওয়ানপ্লাস আরটি ফোনের নাম দেখা গিয়েছে। গুগল সাপোর্টেড ডিভাইস লিস্ট এবং গুগল প্লে লিস্টিং ওয়েবসাইটে ওয়ানপ্লাস ৯আরটি ফোন ওয়ানপ্লাস আরটি নামে দেখা গিয়েছে। টিপস্টার মুকুল শর্মা তেমনটাই জানিয়েছেন। অক্টোবর মাসে চিনে লঞ্চ হওয়া ফোনের সঙ্গে এই ফোনের নামের ফারাক রয়েছে। তবে পার্থক্য থাকলেও দুটো ফোন একই বলে মনে করা হচ্ছে। ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইএস সার্টিফিকেশন সাইটেও এই ফোনের নাম দেখা গিয়েছে।

আগে শোনা গিয়েছিল যে, হয়তো নভেম্বরেই এই ফোন ভারতে লঞ্চ হবে। তবে আপাতত গুগলের ওয়েবসাইটে ওয়ানপ্লাস আরটি ফোনের নাম নজরে এলেও এই ফোন ভারতের স্মার্টফোনের বাজারে কবে লঞ্চ হবে তা এখনও আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেননি ওয়ানপ্লাস কর্তৃপক্ষ। যেহেতু ওয়ানপ্লাস ৯আরটি এবং ওয়ানপ্লাস আরটি একই ফোন হতে চলেছে বলে মনে করা হচ্ছে, তাই এই দুই ফোনের ফিচার এবং স্পেসিফিকেশনেও মিল থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে। সেইজন্য একনজরে দেখে নেওয়া যাক ওয়ানপ্লাস ৯আরটি ফোনের কিছু বৈশিষ্ট্য।

ওয়ানপ্লাস ৯আরটি ফোনের বিভিন্ন ফিচার

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোনে রয়েছে ৬.৬২ ইঞ্চির ফুল এইচডি প্লাস Samsung E4 AMOLED ডিসপ্লে।
  • এই ফোন পরিচালিত হয় অ্যানড্রয়েড ১১ এবং ওপ্পোর ColorOS – এর সাহায্যে।
  • ওয়ানপ্লাসের নতুন স্মার্টফোনে রয়েছে একটি অক্টা-কোর Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর। এর সঙ্গে রয়েছে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম।
  • এই ফোনের পিছনের অংশে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। সেখানে ৫০ মেগাপিক্সেলের Sony IMX766 প্রাইমারি সেনসর রয়েছে। এর সঙ্গে রয়েছে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন ফিচার।
  • ওয়ানপ্লাস ৯আরটি ফোনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেনসর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার। এছাড়াও রয়েছে ডিয়াল এলইডি ফ্ল্যাশ। ফোনের পিছনের অংশের ক্যামেরায় ৪কে ভিডিয়ো রেকর্ডিং ফিচারও রয়েছে। তার সঙ্গে এই ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের Sony IMX471 সেলফি ক্যামেরা।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি ৫.২, জিপিএস/এ-জিপিএস, এনএফসি, টাইপ-সি ইউএসবি পোর্ট। ডলবি অ্যাটমোস স্পিকার যুক্ত ডুয়াল স্টিরিয়ো স্পিকার রয়েছে ওয়ানপ্লাস ৯আরটি ফোনে। এছাড়াও এই ফোনে রয়েছে ৪৫০০mAh ডুয়াল সেল ব্যাটারি। সেখানে রয়েছে ৬৫টি র‍্যাও চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট। এই ফোনের ওজন ১৯৮.৫ গ্রাম।
  • ওয়ানপ্লাস ৯আরটি ফোনে রয়েছে ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1  স্টোরেজ।

আরও পড়ুন- Samsung Galaxy S21 FE: ফাঁস হয়েছে এই ফোনের লাইভ ইমেজ! ডিজাইনের ক্ষেত্রে কী কী বৈশিষ্ট্য থাকতে পারে?

Click on your DTH Provider to Add TV9 Bangla