Galaxy S21 Ultra-র সাহায্যে আন্ডারওয়াটার ভিডিয়ো রেকর্ড! দেখুন সেই দুর্ধর্ষ ছবি ও ভিডিয়োটি…

মলদ্বীপে জলের তলায় ছবি তোলার সময় চারিপাশে হাঙর, কচ্ছপ ঘুরছিল। এছাড়া নানা প্রজাতির সামদ্রিক মাছ, প্রবাল তো ছিলই। আমি অনায়াসেই সুপার-হাই-রেজোলিউশন-যুক্ত ভিডিয়ো তুলতে সক্ষম হয়েছি।

Galaxy S21 Ultra-র সাহায্যে আন্ডারওয়াটার ভিডিয়ো রেকর্ড! দেখুন সেই দুর্ধর্ষ ছবি ও ভিডিয়োটি...
মলদ্বীপের আন্ডারওয়াটার ভিডিয়ো তুলতে ব্য়স্ত ভাজ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2021 | 6:19 PM

গত বছর স্যামসং দাবি করেছিল, বরফঠান্ডা জলের উপর দিব্য কাজ করবে Galaxy S20+।. আর্কটিক সার্কেল শট থেকে একটি 8 কে ভিডিও প্রকাশ করা হয়েছিল। তবে ফোনটি হিমশীতল জলের উপরেই থেকে যায়। এ বছর সংস্থাটি ন্যাশনাল জিওগ্রাফিক ট্র্যাভেলার ইন্ডিয়ার সঙ্গে হাত মিলিয়ে এক নয়া অ্য়াডভেঞ্জারের উদ্দেশে যাত্রা শুরু করেছে। এবার ঠান্ডা নয়, মলদ্বীপের উষ্ণ জলের নীচে ৪কে ফুটেজ ক্যাপচার করে চমক দিল এই মোবাইল সংস্থা।

Samsung Galaxy S21 Ultra-কে সঙ্গী করে ন্যাশানাল জিওগ্রাফির এক্সপ্লোরার মালাইকা ভাজ নেমে পড়েছিলেন সমুদ্রের গভীরে। ফুভাহমুলাহ দ্বীপ, ওরফে শার্ক দ্বীপের সমুদ্রে নেমে দেদার ভিডিয়ো ও ছবি তুলেছেন তিনি।

আরও পড়ুন: ভারতে দ্রুত লঞ্চ হতে পারে ওপ্পো রেনো ৬ সিরিজের দু’টি ফোন, ফ্লিপকার্টের টিজারে মিলল ঝলক

তবে সাবধানতার জন্য বলে রাখা দরকার, জলের অন্দরে স্মার্টফোন নিয়ে ছবি তোলার জন্য কিছু জিনিস রয়ছে, যা মাথায় রাখা দরকার। প্রথমত, ভাজ বন্যজীবনের নানা মুহূর্ত ক্যামেরাবন্দি করার জন্য যথেষ্ট অভিজ্ঞতা সম্পন্ন পেশাদার। দ্বিতীয়ত, ফোনের IP68 জলের প্রতিরোধের রেটিংটি শুধুমাত্র স্বচ্ছ জলের জন্যই তৈরি করা হয়েছে। ১.৫ মিার গভীরতায় এই স্মার্টফোনটি কাজ করার কথা। তাহলে প্রযুক্তিকে সঙ্গী করে নোনা জলের গভীরে গিয়ে ভিডিয়ো ও ছবি তুলে এনেছেন ভাজ।

“মালদ্বীপে জলের তলায় ছবি তোলার সময় চারিপাশে হাঙর, কচ্ছপ ঘুরছিল। এছাড়া নানা প্রজাতির সামদ্রিক মাছ, প্রবাল তো ছিলই। আমি অনায়াসেই সুপার-হাই-রেজোলিউশন-যুক্ত ভিডিয়ো তুলতে সক্ষম হয়েছি। গ্যালাক্সি এস ২১ আল্ট্রা 5 জি এর 8 কে ভিডিও স্ন্যাপ আমাকে এই দুর্ধর্ষ ছবিগুলি তোলার জন্য অনুমতি দিয়েছিল। ন্যাশনাল জিওগ্রাফিক এক্সপ্লোরার এবং চলচ্চিত্র নির্মাতা হিসাবে আমি বলব যে গ্যালাক্সি এস ২১ আল্ট্রা ৫ জি এর সঙ্গে আমার চিত্রগ্রহণের অভিজ্ঞতা দারুণ ছিল। ” মলদ্বীপের সমুদ্রে মাছেদের সঙ্গে সময় কাটিয়ে, হাতে স্মার্টফোন নিয়ে যে অভিজ্ঞতা লাভ করেছেন, সেই প্রসঙ্গে অকপট স্বীকারোক্তি ভাজের।