Samsung Galaxy F22: ভারতে আসছে স্যামসাং গ্যালাক্সি ‘এফ’ সিরিজের চতুর্থ ফোন, লঞ্চ হবে ৬ জুলাই

২০২১ সালে এর আগে স্যামসাং গ্যালাক্সি এফ সিরিজের তিনটি ফোন। গ্যালাক্সি এম০২এস, এফ১২ এবং এফ৬২ ভারতে লঞ্চ হয়েছে। এই সিরিজের চতুর্থ ফোন হতে চলেছে স্যামসাং গ্যালাক্সি এফ২২।

Samsung Galaxy F22: ভারতে আসছে স্যামসাং গ্যালাক্সি 'এফ' সিরিজের চতুর্থ ফোন, লঞ্চ হবে ৬ জুলাই
ভারতে এই ফোনের দাম কত হবে, তা এখনও জানা যায়নি।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 01, 2021 | 2:49 PM

গ্যালাক্সি এফ সিরিজের নতুন স্মার্টফোন ভারতে লঞ্চ করতে চলেছে কোরিয়ার সংস্থা স্যামসাং। আগামী ৬ জুলাই ভারতে লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সি এফ২২। এর মধ্যেই ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টের মাধ্যমে এই ফোন লঞ্চের খবর নিশ্চিত করেছেন স্যামসাং গ্যালাক্সি কর্তৃপক্ষ। সেই সঙ্গে জানা গিয়েছে আসন্ন ফোনের বেশ কয়েকটি ফিচার। জানা গিয়েছে, এই ফোনে থাকবে ৯০Hz রিফ্রেশ রেটের এইচডি প্লাস sAMOLED ডিসপ্লে। তার সঙ্গে থাকবে ৪৮ মেগাপিক্সেলের কোয়াড রেয়ার ক্যামেরা একটি ৬০০০mAh ব্যাটারি।

২০২১ সালে এর আগে স্যামসাং গ্যালাক্সি এফ সিরিজের তিনটি ফোন। গ্যালাক্সি এম০২এস, এফ১২ এবং এফ৬২ ভারতে লঞ্চ হয়েছে। এই সিরিজের চতুর্থ ফোন হতে চলেছে স্যামসাং গ্যালাক্সি এফ২২। শোনা যাচ্ছে, এই ফোনে একটি MediaTek Helio G80 প্রসেসর থাকতে পারে। গুগল প্লে কনসোলের তালিকা থেকে স্যামসাং গ্যালাক্সি এফ২২ ফোনের প্রসেসর সম্পর্কে তেমনই ইঙ্গিত পাওয়া গিয়েছে। অন্যদিকে, ফ্লিকার্টের মাধ্যমে এই ফোনের লঞ্চের কথা প্রকাশ্যে আসায় নিশ্চিত হওয়া গিয়েছে যে লঞ্চের পর এই ই-কমার্স সংস্থা থেকে ভারতীয় ইউজাররা স্যামসাং গ্যালাক্সি এফ২২ ফোন কিনতে পারবেন।

স্যামসাং গ্যালাক্সি এফ২২ ফোনে ৬.৪ ইঞ্চির ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে। ফোনের ব্যাক প্যানেল বা পিছনের অংশে যে কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ থাকবে, সেখানে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকবে। জানা গিয়েছে, অ্যানড্রয়েড ১১- র সাহায্যে পরিচালিত হবে এই স্মার্টফোন। ৪ জিবি র‍্যাম থাকতে পারে স্যামসাং গ্যালাক্সি এফ২২ ফোনে।

অনুমান, গ্যালাক্সি এ২২ ফোনের রিব্র্যান্ডেড ভার্সান হতে চলেছে স্যামসাং গ্যালাক্সি এফ২২ ফোন। চলতি বছরের শুরুর দিকে ইউরোপে লঞ্চ হয়েছিল স্যামসাং গ্যালাক্সি এ২২ ফোন। তবে গ্যালাক্সি এ২২ ফোনে ৫০০০mAh ব্যাটারি ছিল। সেই তুলনায় রিব্র্যান্ডেড ভার্সানের ব্যাটারি উন্নত। ভারতেও লঞ্চ হয়েছিল স্যামসাং গ্যালাক্সি এ২২ ফোন। ইউরোপের ভ্যারিয়েন্টের সঙ্গে র‍্যাম এবং স্টোরেজের ক্ষেত্রে কিছু পার্থক্য ছিল ভারতে লঞ্চ হওয়া গ্যালাক্সি এ২২ মডেলে।

স্যামসাং গ্যালাক্সি এফ২২ যেহেতু গ্যালাক্সি এ২২ ফোনের রিব্র্যন্ডেড ভার্সান হবে বলে মনে করা হচ্ছে, তাই দুই ফোনের মধ্যে মিল ও অমিল দুটোই থাকতে পারে। তবে দুই ফোনের মধ্যে কী কী সাদৃশ্য থাকবে কিংবা কী কী ফারাক থাকবে তা এখনও স্পষ্ট ভাবে জানা যায়নি। ভারতে স্যামসাং গ্যালাক্সি এ২২ ফোনের দাম কত হবে, সেই প্রসঙ্গেও কিছু জানাননি স্যামসাং কর্তৃপক্ষ।

আরও পড়ুন- ভারতে রিয়েলমি নারজো ৩০ ৫জি এবং রিয়েলমি বাডস কিউ২- র প্রথম সেল