Smartphones: মার্চ মাসে ভারতে লঞ্চ হতে পারে কোন কোন স্মার্টফোন? রইল সম্ভাব্য তালিকা

Smartphones: গুগল পিক্সেল ৬এ (Google Pixel 6A), অ্যাপেল আইফোন এসই ৩ (Apple iPhone SE 3)- এর মতো বেশ কিছু স্মার্টফোন মার্চ মাসে ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে।

Smartphones: মার্চ মাসে ভারতে লঞ্চ হতে পারে কোন কোন স্মার্টফোন? রইল সম্ভাব্য তালিকা
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 28, 2022 | 8:58 AM

মার্চ মাসে একগুচ্ছ নতুন স্মার্টফোন (Smartphones) লঞ্চ হতে চলেছে। এর মধ্যে কিছু ফোন (March Phone Launch) লঞ্চ হবে ভারতে (Smartphone Launch in India)। বাকিগুলো লঞ্চ হবে গ্লোবাল মার্কেটে। ইতিমধ্যেই ২০২২ সালে অর্থাৎ চলতি বছরের প্রথম দুই মাস জানুয়ারি এবং ফেব্রুয়ারিতেও বেশ কিছু নতুন স্মার্টফোন লঞ্চ হয়েছে। তৃতীয় মাস অর্থাৎ মার্চেও সেই ধারা বজায় থাকবে। নামিদামি সংস্থার স্মার্টফোন আসতে চলেছে। একনজরে দেখে  নেওয়া যাক কোন কোন স্মার্টফোন মার্চ মাসে লঞ্চ হতে চলেছে। প্রসঙ্গত উল্লেখ্য, অ্যাপেল আইফোন এসই ৩ এবং গুগল পিক্সেল ৬এ – এর মতো স্মার্টফোন মার্চ মাসে ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। এছাড়াও আসতে চলেছে শাওমির রেডমি নোট ১১ প্রো সিরিজ। সেই সঙ্গে স্যামসাং গ্যালাক্সি এস৩৩ ৫জি ফোনও ভারতে লঞ্চ হতে পারে।

আইফোন এসই ৩- শোনা যাচ্ছে, ৮ মার্চ এই ফোন লঞ্চ হতে পারে। সম্ভবত আইফোন ১২ মিনি মডেলের অর্ধেক দামে লঞ্চ হতে পারে এই ফোন। আইফোন এসই ৩ আসলে আইফোন এসই ২০২০ ফোনের সাকসেসর মডেল। শোনা যাচ্ছে, অ্যাপেলের সবচেয়ে সস্তা ফোন হতে চলেছে আইফোন এসই ৩। অ্যাপেলের এই ফোনে এ১৫ বায়োনিক চিপসেট থাকতে পারে। সেই সঙ্গে ৫জি কানেক্টিভিটি থাকার সম্ভাবনা রয়েছে অ্যাপেল আইফোন এসই ৩ ফোনে। ১২ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে আইফোন এসই ৩ ফোনে। এছাড়াও শোনা গিয়েছে, আইফোন এসই ৩ মডেলে থাকতে পারে একটি ৪.৭ ইঞ্চির এলসিডি ডিসপ্লে। আর ৭ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে এই ফোনে।

রেডমি নোট ১১ প্রো সিরিজ- শাওমির এই স্মার্টফোন সিরিজে রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস, এই দুই ফোন লঞ্চের কথা রয়েছে। আগামী ৯ মার্চ ভারতে লঞ্চ হবে এই দুই স্মার্টফোন। গ্লোবাল মার্কেটে ইতিমধ্যেই লঞ্চ হয়েছে এই দুই ফোন। রেডমি নোট ১১ প্রো ফোনে একটি কোয়াড রেয়ার ক্যামেরা থাকতে পারে, যেখানে ১০৮ মেগাপিক্সেলের একটি প্রাইমারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এর সঙ্গে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেনসর, ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা থাকতে পারে। এছাড়াও থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর। এই ফোনে ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে, ৫০০০ এমএএইচ ব্যাটারি, ৬৭ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট, মিডিয়াটেক হেলিও জি৯৬ চিপসেট থাকতে পারে।

গুগল পিক্সেল ৬এ- গ্লোবাল মার্কেটের পাশাপাশি ভারতেও গুগল পিক্সেল ৬এ ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে মার্চ মাসে। গুগল পিক্সেল ৫এ ফোনের সাকসেওসর মডেল এই ফোন। যদিও গুগল পিক্সেল ৫এ ফোন ভারতে লঞ্চ হয়নি। তবে তার আগে গুগল পিক্সেল ৪এ ফোন ভারতে লঞ্চ হয়েছিল। এটিই ছিল ভারতে লঞ্চ হওয়া গুগল পিক্সেল ‘এ’ সিরিজের শেষ ফোন। শোনা গিয়েছে, গুগল পিক্সেল ৬এ ফোনে ফ্ল্যাট ডিসপ্লে, পাঞ্চ-হোল ডিজাইন এবং গ্লাস ব্যাক ফিচার থাকতে পারে। এছাড়াও এখানে থাকতে পারে গুগলের নিজস্ব টেনসর চিপ। এছাড়াও ৬.২ ইঞ্চির ফুল এইচডি প্লাস রেজোলিউশন যুক্ত OLED ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে এই ফোনে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ। ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে এই ফোনে। ১২ মেগাপিক্সেলের সোনি আইএমএক্স৩৬৩ প্রাইমারি সেনসর এবং ১২.২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা থাকতে পারে এই ফোনে। সেলফির জন্য থাকতে পারে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর। এছাড়াও ৪৫০০ এমএএইচ ব্যাটারি এবং ২০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে এই ফোনে।

স্যামসাং গ্যালাক্সি এম৩৩- মিড রেঞ্জের এই স্যামসাং গ্যালাক্সি স্মার্টফোন ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে মার্চ মাসে। এই ফোনে Exynos ১২০০ চিপসেট থাকতে পারে। এছাড়াও এই ফোনে একটি ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে, ৬০০০ এমএএইচ ব্যাটারি, ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট, ৬৪ মেগাপিক্সেলের কোয়াড রেয়ার প্রাইমারি ক্যামেরা সেনসর এবং ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর থাকতে পারে।

আরও পড়ুন- iPhone 11 Offers: ফ্লিপকার্ট এবং অ্যামাজনে আইফোন ১১- র দামে রয়েছে বিশেষ ছাড়, কোন স্টোরেজ মডেল কোথায়, কত দামে পাওয়া যাচ্ছে?