লঞ্চ হতে পারে রেডমি নোট ১০ প্রো ৫জি, থাকতে পারে Qualcomm Snapdragon 750G SoC প্রসেসর

৫জি এই স্মার্টফোনে থাকতে পারে Qualcomm Snapdragon 750G SoC প্রসেসর। এছাড়াও এই ফোনে থাকতে পারে ১২০Hz রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে।

লঞ্চ হতে পারে রেডমি নোট ১০ প্রো ৫জি, থাকতে পারে Qualcomm Snapdragon 750G SoC প্রসেসর
ছবি প্রতীকী।
Follow Us:
| Updated on: May 06, 2021 | 2:22 PM

রেডমি নোট ১০ প্রো ৫জি ফোন লঞ্চ হতে খুব পারে খুব তাড়াতাড়ি। এই ফোনে থাকতে পারে Qualcomm Snapdragon SoC প্রসেসর। যদিও শাওমির তরফে আনুষ্ঠানিক ভাবে এই ফোন লঞ্চের কথা ঘোষণা করা হয়নি। তবে সোশ্যাল মিডিয়ায় একটি ছবি প্রকাশ পেয়েছে। আর তা দেখেই অনুমান করা হচ্ছে রেডমি নোট ১০ প্রো ৫জি মডেল লঞ্চ হতে পারে। উন্নত প্রসেসর নিয়ে লঞ্চ হতে পারে এই ফোন। ৫জি এই স্মার্টফোনে থাকতে পারে Qualcomm Snapdragon 750G SoC প্রসেসর। এছাড়াও এই ফোনে থাকতে পারে ১২০Hz রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে।

ইতিমধ্যে রেডমি ১০ সিরিজ লঞ্চ হয়েছে ভারতে। তবে সেই ফোনগুলি ছিল ৪জি ভ্যারিয়েন্ট। গত মার্চ মাসে ভারতে লঞ্চ হয়েছে রেডমি নোট ১০ এবং রেডমি নোট ১০ প্রো ম্যাক্স।

সম্প্রতি টিপস্টার অভিষেক যাদব একটি ছবি টুইট করেছেন। সেখানে থেকেই ধারনা করা হয়েছে রেডমি নোট ১০ প্রো ৫জি ভ্যারিয়েন্ট লঞ্চ হতে পারে। এই প্রোমো ছবিতে স্প্যানিশ ভাষায় কিছু লেখা রয়েছে। যা দেখে মনে করা হচ্ছে, সম্ভবত স্পেনে প্রথম এই ফোন লঞ্চ করতে পারে রেডমি। ছবিতে অবশ্য ফোনের ডিজাইনে আহামরি কিছু পরিবর্তন বোঝা যায়নি। বরং সাধারণ রেডমি নোট ১০ প্রো ভ্যারিয়েন্টের মতোই ডিজাইন রয়েছে ওই মডেলের। অনুমান করা হচ্ছে, হয়তো ফোনের অন্যান্য ফিচারে বদল আসবে।

আরও পড়ুন- ভারতে লঞ্চ হতে চলেছে ইনফিনিক্স হট ১০এস, মে মাসের দ্বিতীয় সপ্তাহেই আসবে নতুন স্মার্টফোন

অন্যদিকে আবার শোনা গিয়েছে, ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিআইএস)- এর ওয়েবসাইটেও নাকি গত জানুয়ারি মাসে রেডমি নোট ১০ প্রো ৫জি ভ্যারিয়েন্টের ঝলক পাওয়া গিয়েছিল। যদিও তারপর মার্চ মাসে ভারতে রেডমি নোট ১০ প্রো- এর ৪জি ভ্যারিয়েন্ট লঞ্চ করেছিল শাওমি। তবে আমেরিকা এবং ইউরোপের ক্ষেত্রে রেডমি নোট ১০- এর ৫জি ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে রেডমি। মার্চ মাসেই লঞ্চ হয়েছে এই ফোন। ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম শুরু হয়েছে ১৯৯ ডলার থেকে। ভারতীয় মুদ্রায় যার মূল্য ১৪,৭০০ টাকা।