অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশন, ১৮ থেকে ২৪ বছর বয়সীদের জন্য চালু ৫০ শতাংশ ছাড়

১৮ থেকে ২৪ বছর বয়সীদের জন্য এই নতুন রিচার্জ প্ল্যান চালু করেছে অ্যামাজন ইন্ডিয়া।

অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশন, ১৮ থেকে ২৪ বছর বয়সীদের জন্য চালু ৫০ শতাংশ ছাড়
৪৯৯ টাকায় পাওয়া যাবে এক বছরের মেম্বারশিপ।

প্রাইম সদস্যদের জন্য নতুন ‘ইউথ অফার’ চালু করেছে অ্যামাজন ইন্ডিয়া। ১৮ থেকে ২৪ বছর বয়সীদের জন্য প্রযোজ্য হবে এই অফার। প্রাইম ভিডিয়োতে রিচার্জ করে ৫০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাওয়ার সুযোগ থাকবে তরুণ প্রজন্মের কাছে। তিন মাস কিংবা এক বছরের সাবস্ক্রিপশন করালে, তবেই এই অফার পাওয়া যাবে। কেবলমাত্র অ্যানড্রয়েড ইউজাররাই আপাতত অ্যামাজনের এই অফার পাবেন। ডেস্কটপ কিংবা আইওএস অ্যাপের মাধ্যে প্রাইম ভিডিয়োর রিচার্জ করালে এই সুযোগ পাওয়া যাবে না। অ্যামাজন প্রাইম এখন অত্যন্ত জনপ্রিয় মাধ্যম। ফ্রি ডেলিভারি, অ্যামাজন মিউজিক ও আরও অনেক সুবিধা পাওয়া যায় অ্যামাজন প্রাইমের মেম্বারশিপ রিচার্জ করানো থাকলে।

ই-কমার্স জায়ান্ট অ্যামাজন আপাতত তাদের ‘ইউথ অফার’- এ এক বছরের প্রাইম মেম্বারশিপ প্ল্যানের জন্য ৪৯৯ টাকা ধার্য করেছে। অন্যদিকে, তিন মাসের মেম্বারশিপ পাওয়া যাবে ১৬৪ টাকার বিনিময়ে। যদিও কেবলমাত্র ১৮ থেকে ২৪ বছর বয়সী অ্যানড্রয়েড মোবাইল ব্যবহারকারীরাই এই সুযোগ পাবেন। অ্যামাজন অ্যাপ কিংবা অন্যান্য মোবাইল ব্রাউজারের মাধ্যমে লগ-ইন করে এইসব প্ল্যান রিচার্জ করা যাবে।

২৪ বছরের বেশি বয়সীদের জন্য অন্য প্ল্যান রয়েছে অ্যামাজন প্রাইমে। সেক্ষেত্রে তিন মাসের জন্য ৩২৯ টাকা এবং বার্ষিক মেম্বারশিপের জন্য ৯৯৯ টাকা দিতে হয়। নতুন অফার পাওয়ার জন্য গ্রাহককে প্রমাণ দিতে হবে যে তার বয়স ১৮ থেকে ২৪- এর মধ্যে। সেই জন্য লগ-ইন করে রিচার্জের আগে আইডি প্রুফ যেমন- আধার কার্ড, প্যান কার্ড, ভোটার আইডি কার্ড, ড্রাইভিং লাইসেন্স (যেকোনও একটি) আপলোড করতে হবে। সেই সঙ্গে একটি সেলফিও আপলোড করতে হবে নিয়ম অনুসারে। সমস্ত ভেরিফিকেশন হয়ে গেলে ইউজারের অ্যামাজন পে ব্যালেন্স অ্যাকাউন্টে ১৬৫ (তিন মাস) বা ৫০০ (এক বছর) টাকা যুক্ত হবে। অ্যামাজন থেকে অন্যান্য জিনিস কেনার ক্ষেত্রে এই টাকা ব্যবহার করা যাবে।

আরও পড়ুন- বন্ধ হচ্ছে গুগল ফটোজের ‘আনলিমিটেড ফ্রি স্টোরেজ’, তার আগেই জেনে নিন ‘গুগল ওয়ান’ প্ল্যানের খুঁটিনাটি

এই ‘ইউথ অফার’- এর পাশাপাশি ভারতের নির্দিষ্ট সাবস্ক্রাইবারদের জন্য প্রাইম মেম্বারশিপের ক্ষেত্রে ৫০ শতাংশ ছাড়ের ব্যবস্থাও রয়েছে। অন্যদিকে আবার ভারতীয় ইউজারদের জন্য মাসিক প্রাইম মেম্বারশিপের ১২৯ টাকার রিচার্জ প্ল্যান বন্ধ করেছে অ্যামাজন ইন্ডিয়া। রিজার্ভ ব্যাঙ্কের নিয়ম অনুসারে এই প্ল্যান বাতিল করা হয়েছে।