Jio Prepaid Recharge Plan: জিওফোন ইউজারদের জন্য নতুন ৭৫ টাকার প্ল্যান, কী কী সুবিধা রয়েছে?

জিওর ৩৯ এবং ৬৯ টাকার প্ল্যান বন্ধ হওয়ার পর বর্তমানে রিলায়েন্স জিওর সবচেয়ে কমদামি প্রিপেড রিচার্জ প্ল্যান এই ৭৫ টাকার প্ল্যান। মাইজিও অ্যাপে এর হদিশ পাবেন ইউজাররা। 

Jio Prepaid Recharge Plan: জিওফোন ইউজারদের জন্য নতুন ৭৫ টাকার প্ল্যান, কী কী সুবিধা রয়েছে?
দেখে নিন নতুন প্ল্যানের বিভিন্ন সুবিধা।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 5:36 PM

জিও ফোন ইউজারদের জন্য নতুন একটি প্রিপেড প্ল্যান লঞ্চ করেছে রিলায়েন্স জিও। ৭৫ টাকার এই প্রিপেড রিচার্জ প্ল্যান রিলায়েন্স জিও টেলিকম জায়ান্টের বর্তমানে উপলব্ধ ‘চিপেস্ট’ প্রিপেড রিচার্জ প্ল্যান। এই প্রসঙ্গে উল্লেখ্য যে, কয়েকদিন আগে ৩৯ এবং ৬৯ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যান বাতিল করেছিল রিলায়েন্স জিও সংস্থা। তখনই অনেক ইউজার অনুমান করেছিলেন যে হয়তো নতুন কোনও রিচার্জ প্ল্যান লঞ্চ করবে জিও সংস্থা। সেই অনুমানই সত্যি হয়েছে। নতুন লাভজনক প্রিপেড রিচার্জ প্ল্যান লঞ্চ করেছে রিলায়েন্স জিও।

গত ১০ সেপ্টেম্বর গণেশ চতুর্থীর দিন জিওফোন নেক্সট লঞ্চের কথা ছিল। তবে প্রাথমিক ভাবে সেটাই পরিকল্পনা থাকলেও একদম শেষ মুহূর্তে সিদ্ধান্ত বাতিল করে এই টেলিকম সংস্থা। তবে প্রাথমিক ভাবে জিওফোন নেক্সট লঞ্চের যে দিনক্ষণ ঘোষণা হয়েছিল, তার আগেই ৩৯ এবং ৬৯ টাকার প্ল্যান বাতিল করেছিল জিও সংস্থা। অন্যদিকে শোনা গিয়েছে, চলতি বছর দীপাবলির আগে লঞ্চ হতে পারে জিওফোন নেক্সট। উল্লেখ্য, এবছর দিওয়ালি উৎসব ৪ নভেম্বর। অনুমান, তার আগেই জিওফোন নেক্সট লঞ্চ হবে।

জিও- র ৭৫ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যানে কী কী সুবিধা রয়েছে দেখে নিন

এই প্ল্যানের মেয়াদ ২৮ দিন। প্রতিদিন ৫০টি এসএমএস করার সুবিধা পাবেন ইউজাররা। একাধিক জিও অ্যাপ যেমন জিও তিভি, জিও সিনেমা, জিও নিউজ, জিও সিকিউরিটি এবং জিও ক্লাউড— এইসব অ্যাপের অ্যাকসেস পাওয়া যাবে ৭৫ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যানে। এর পাশাপাশি যেকোনও নেটওয়ার্কে আনলিমিটেড কলের পরিষেবাও রয়েছে এই প্ল্যানে। এছাড়া ৩জিবি ৪জি ডেটা পাবেন ইউজাররা। সঙ্গে থাকবে একটি ২০০ এমবি বুস্টার। ৩৯ এবং ৬৯ টাকার প্ল্যান বন্ধ হওয়ার পর বর্তমানে রিলায়েন্স জিওর সবচেয়ে কমদামি প্রিপেড রিচার্জ প্ল্যান এই ৭৫ টাকার প্ল্যান। মাইজিও অ্যাপে এর হদিশ পাবেন ইউজাররা।

জিওফোন নেক্সট

জিওফোন নেক্সটের লঞ্চ কেন পিছিয়ে গিয়েছে তার কোনও সঠিক ব্যাখ্যা দেয়নি সংস্থা। শুধু জানানো হয়েছে চলতি বছর দীপাবলির আগেই এই ফোনের রোল আউট শুরু হবে। গত জুন মাসে, রিলায়েন্সের ৪৪তম বার্ষিক সাধারণ সভায় জিওফোন নেক্সট লঞ্চের কথা ঘোষণা করেছিলেন সংস্থা পুরোধা মুকেশ আম্বানি। তিনি এও বলেন যে বিশ্বের আলট্রা অ্যাফোর্ডেবল ৪জি স্মার্টফোন হতে চলেছে জিওফোন নেক্সট। গুগল সংস্থার সঙ্গে মিলিত হয়ে এই স্মার্টফোন তৈরি করেছে রিলায়েন্স জিও। অনুমান, আন্তর্জাতিক বাজারে চিপসেটের ঘাটতি থাকার কারণেই হয়তো পিছিয়ে গিয়েছে জিওফোন নেক্সটের লঞ্চ। শোনা গিয়েছে, জিওফোন নেক্সটের দাম হতে পারে চার হাজার টাকার কম। তবে কত দাম হবে রিলায়েন্স জিওর এই স্মার্টফোনের, তা এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুন- Apple AirPods 3: অক্টোবরেই লঞ্চ হতে পারে এয়ারপডস ৩, সঙ্গে সেকেন্ড জেনারেশন এয়ারপডস প্রো লঞ্চের সম্ভাবনা