Apple AirPods 3: অক্টোবরেই লঞ্চ হতে পারে এয়ারপডস ৩, সঙ্গে সেকেন্ড জেনারেশন এয়ারপডস প্রো লঞ্চের সম্ভাবনা

অ্যাপেল সংস্থা তাদের পরবর্তী ১৪ ইঞ্চি এবং ১৬ ইঞ্চির ম্যাকবুক প্রো লঞ্চ করার পরিকল্পনা করছে। সূত্রের খবর এয়ারপডস ৩- এর সঙ্গে এই দুই ম্যাকবুক প্রো মডেলও লঞ্চ হতে পারে।

Apple AirPods 3: অক্টোবরেই লঞ্চ হতে পারে এয়ারপডস ৩, সঙ্গে সেকেন্ড জেনারেশন এয়ারপডস প্রো লঞ্চের সম্ভাবনা
অ্যাপেল এয়ারপডস ৩ বা থার্ড জেনারেশন এয়ারপডস।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 2:04 PM

গত ১৪ সেপ্টেম্বর কুপার্টিনোর টেক জায়ান্ট অ্যাপেলের ভার্চুয়াল লঞ্চ ইভেন্ট আয়োজিত হয়েছিল। সেখানে লঞ্চ হওয়ার কথা ছিল থার্ড জেনারেশনের এয়ারপডস বা এয়ারপডস ৩- এর। কিন্তু সেই ইভেন্টে অ্যাপেলের এই অডিয়ো ডিভাইস লঞ্চ হয়নি। তবে শোনা যাচ্ছে অক্টোবর মাসে অ্যাপেলের আর একটি লঞ্চ ইভেন্ট অনুষ্ঠিত হতে পারে। সেখানে লঞ্চ হতে পারে এয়ারপডস ৩। শোনা যাচ্ছে, এয়ারপডস ৩ প্রোডাকশনের কাজ নাকি প্রায় শেষের পথে। একটি সূত্রে আবার জানা গিয়েছে যে, সাপ্লায়ার থেকে অ্যাপেল সংস্থার কাছে পৌঁছেও গিয়েছে এই ডিভাইস।

অন্যদিকে শোনা গিয়েছে যে এয়ারপডস ৩ true wireless stereo (TWS) ইয়ারফোনের প্রাথমিক উৎপাদনের পরিমাণ কম ছিল। সেই কারণেই গত ১৪ সেপ্টেম্বর ‘ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং’ ইভেন্টে এয়ারপডস ৩ লঞ্চ হয়নি। তবে এবার সঠিক পরিমাণে উৎপাদন হওয়ায় সম্ভবত অক্টোবর মাসে লঞ্চ হতে চলেছে এয়ারপডস ৩। শুধু তাই নয়, সূত্রের খবর সেকেন্ড জেনারেশন এয়ারপডস প্রো- ও লঞ্চ হতে পারে এয়ারপডস ৩- এর সঙ্গে। আগামী মাসে অর্থাৎ অক্টোবরেই লঞ্চ হতে পারে সেকেন্ড জেনারেশন এয়ারপডস প্রো, এমনটাই শোনা গিয়েছে।

এর পাশাপাশি অ্যাপেল সংস্থা তাদের পরবর্তী ১৪ ইঞ্চি এবং ১৬ ইঞ্চির ম্যাকবুক প্রো লঞ্চ করার পরিকল্পনা করছে। অ্যাপেলের এই দুই নতুন ম্যাকবুক প্রো মডেলে থাকবে আপগ্রেডেড M1X chip। সূত্রের খবর, অ্যাপেল সংস্থা তাদের পরবর্তী ইভেন্টে অর্থাৎ অক্টোবর মাসের লঞ্চ ইভেন্টে এই দুই ম্যাকবুক প্রো মডেল লঞ্চ করতে পারে। ব্লুমবার্গের রিপোর্ট অনুসারে এও জানা গিয়েছে যে, অ্যাপেলের আসন্ন ম্যাকবুক প্রো মডেলগুলিতে (১৪ এবং ১৬ ইঞ্চির ডিসপ্লে সাইজ) M1X চিপ থাকার পাশাপাশি থাকতে পারে MagSafe চার্জিং, মিনি এলইডি ডিসপ্লে এবং নো টাচবার সাপোর্ট।

তবে অ্যাপেল সংস্থার তরফে তাদের আসন্ন দুই ম্যাকবুক মডেল প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে কোনও ফিচার প্রকাশ্যে আসেনি। এমনকি অক্টোবরেই যে এই দুই ম্যাকবুক প্রো লঞ্চ হবে, তাও জানায়নি অ্যাপেল সংস্থা। অন্যদিকে এয়ারপডস ৩ কিংবা সেকেন্ড জেনারেশন এয়ারপডস প্রো লঞ্চের প্রসঙ্গেও আনুষ্ঠানিক ভাবে অ্যাপেল সংস্থা কিছু জানায়নি।

অন্যদিকে আবার শোনা গিয়েছে, এয়ারপডস প্রো- এর মতো ডিজাইন হতে পারে এয়ারপডস ৩ অডিয়ো ডিভাইসের। ওয়্যারলেস চার্জিং কেস থাকতে পারে এর সঙ্গে। সেকেন্ড জেনারেশনের এয়ারপডসের তুলনায় এয়ারপডস ৩- এর চার্জিং কেসে ২০ শতাংশ বড় ব্যাটারি থাকার সম্ভাবনা রয়েছে। যদিও এইসব ফিচারের আভাস অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে পাওয়া গিয়েছে। অ্যাপেল সংস্থা এখনও আনুষ্ঠানিক ভাবে এয়ারপডস ৩- এর লঞ্চ এবং ফিচার সম্পর্কে কিছু ঘোষণা করেনি।

উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর ‘ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং’ নামের একটি ভার্চুয়াল লঞ্চ ইভেন্টের আয়োজন করেছিল অ্যাপেল সংস্থা। সেখানে লঞ্চ হয়েছে আইফোন ১৩ সিরিজ এবং অ্যাপেল ওয়াচ সিরিজ ৭। এর পাশাপাশি আইপ্যাড ৯ এবং আইপ্যাড মিনি৬, এই দুই ডিভাইসও লঞ্চ হয়েছিল ওই ইভেন্টে।

আরও পড়ুন- iPhone 13: অ্যানড্রয়েড ফোনের কোন কোন জনপ্রিয় ফিচার দেখা যাবে না আইফোন ১৩ সিরিজে?