Apple WWDC 2021: নতুন ইভেন্টে কী কী লঞ্চ করতে পারেন অ্যাপেল কর্তৃপক্ষ?

নতুন এম সিরিজ চিপসেট লঞ্চ করতে পারে অ্যাপেল কর্তৃপক্ষ। সম্ভবত এই চিপসেটের নাম হতে পারে অ্যাপেল এম২। এছাড়াও শোনা যাচ্ছে, দু'টি নতুন ম্যাকবুক প্রো ল্যাপটপও লঞ্চ করতে পারেন অ্যাপেল কর্তৃপক্ষ।

Apple WWDC 2021: নতুন ইভেন্টে কী কী লঞ্চ করতে পারেন অ্যাপেল কর্তৃপক্ষ?
২০২১ সালে অ্যাপেলের Worldwide Developer Conference (WWDC) অনুষ্ঠিত হতে চলেছে ৭ জুন।

২০২১ সালে অ্যাপেলের Worldwide Developer Conference (WWDC) অনুষ্ঠিত হতে চলেছে ৭ জুন। ভারতীয় সময় রাত সাড়ে দশটায় অ্যাপেলের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে এই কনফারেন্স সরাসরি সম্প্রচারিত হবে। সূত্রের খবর, এই WWDC- তে একাধিক নতুন জিনিস লঞ্চ করতে চলেছেন অ্যাপেল কর্তৃপক্ষ। iOS 15, iPadOS 15, MacOS 12, WatchOS 8, TVOS 15… এই সবকিছুই লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি নতুন এম সিরিজ চিপসেটও লঞ্চ করতে পারে অ্যাপেল কর্তৃপক্ষ। সম্ভবত এই চিপসেটের নাম হতে পারে অ্যাপেল এম২। এছাড়াও শোনা যাচ্ছে, দু’টি নতুন ম্যাকবুক প্রো ল্যাপটপও লঞ্চ করতে পারেন অ্যাপেল কর্তৃপক্ষ। এই ল্যাপটপে থাকতে পারে নতুন এম২ চিপসেট। এইসব ছাড়াও নতুন TWS earphones – the Beats Studio Buds- ও লঞ্চ হতে পারে।

২০২১ WWDC- তে কী কী লঞ্চ করতে পারেন অ্যাপেল কর্তৃপক্ষ

১। আইওএস ১৫- এই নতুন আইওএস- এর ব্যাপারে এখনও বিশেষ কিছু জানা যায়নি। তবে শোনা যাচ্ছে, আইওএস ১৫- এর ক্ষেত্রে ইউজারের সাম্প্রতিক গতিবিধির উপর ভিত্তি করে নোটিফিকেশন সেটিংস লঞ্চ করতে পারে অ্যাপেল। এর পাশাপাশি widget- এর জন্য নতুন কাস্টোমাইজেশন এবং ইন্টারঅ্যাকশন পদ্ধতি চালু হতে পারে। আই-মেসেজের ফিচারেও আসতে পারে পরিবর্তন। আইওএস ১৫- র সঙ্গে আইপ্যাডওএস ১৫- ও লঞ্চ হতে পারে।

২। ম্যাকওএস ১২- পরবর্তী ম্যাকওএস- এর নাম কী হবে তা যদিও এখনও ঠিক হয়নি। তবে নেকস্ট জেনারেশন অ্যাপেল ম্যাকওএস লঞ্চ হবে বলেই শোনা গিয়েছে।

৩। অ্যাপেলের এম১ একবছরের পুরনো হয়ে যাওয়ায় অনুমান, নতুন চিপসেট লঞ্চ করতে পারে অ্যাপেল। এক্ষেত্রে চিপসেটের নাম হতে পারে এম২।

৪। অ্যাপেল ওয়াচের জন্য নতুন ওয়াচওএস ৮ লঞ্চ হতে পারে। যদিও WatchOS 8 এই নতুন সফটওয়্যার ভার্সান প্রসঙ্গে বিশদে কিছু জানা যায়নি। অনেকটা নেকস্ট জেনারেশন ম্যাকওএস- এর মতোই অবস্থা নতুন ওয়াচওএস সফটওয়্যারের। তবে মাঝে শোনা গিয়েছিল, অ্যাপেলের ওয়াচওএস- এর নতুন ভার্সানে এমন ফিচার থাকবে, যার সাহায্যে মানসিক স্বাস্থ্যের বিভিন্ন বিষয় যেমন স্ট্রেস, প্যানিক এইসব পরিমাপ করা সম্ভব।

আরও পড়ুন- OnePlus TV U1S: লঞ্চের আগে একঝলকে দেখে নিন এই স্মার্ট টিভির সম্ভাব্য ফিচার

৫। নতুন ম্যাকবুক প্রো মডেল লঞ্চ হতে পারে ২০২১ WWDC- তে। ১৪ এবং ১৬ ইঞ্চির দু’টি ম্যাকবুক প্রো লঞ্চ হতে পারে, যার মধ্যে অ্যাপেলের এম সিরিজের নতুন চিপসেট থাকার সম্ভাবনা রয়েছে।

৬। WWDC ২০২১- এ লঞ্চ হতে পারে The Beats Studio Buds। এর আগে অ্যাপেলের তরফে যে বিটস হেডফোন লঞ্চ করা হয়েছিল, অনেকটা তারই মতো এই The Beats Studio Buds। আয়তনে খুবই ছোট এই ইয়ার বাডস।