Bank Transaction: Cashback-এ সত্যি কি আপনার লাভ হচ্ছে নাকি আপনাকে ঠকানো হচ্ছে?

Cashback Offer: অনেকে ক্যাশব্যাকের অফারের ফাঁদে পড়েন। তারা জানেন না যে নগদ ফের অফার অনেক শর্তসাপেক্ষে তৈরি হয়। সাধারণত ক্যাশব্যাক অফার নির্বাচিত স্টোর, ব্র্যান্ড অথবা রেস্তোরাঁয় মেলে।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

May 21, 2022 | 9:00 AM

আজকের এই সময়ে দেশ ক্রমশই প্লাস্টিক ইকোনমিকে আপন করে নিচ্ছে। সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড অথবা ইউপিআইতে ব্যবহার করে কেনাকাটা থেকে শুরু করে টাকা লেনদেন ক্রমেই বাড়ছে। আমরা যায় নিয়মিত ক্রেডিট বা ডেবিট কার্ডের মাধ্যমে কেনাকাটা করি, তারা প্রত্যেকই ক্যাশব্যাক (Cashback) শব্দটির সঙ্গে প্রচলিত। ক্যাশব্যাকের বাংলা তর্জমা করলে দাঁড়ায় কোনও একটি বিশেষ কার্ড দিয়ে আপনি যদি কেনাকাটা করেন, তবে লেনদেন শেষে নির্দিষ্ট অঙ্কের টাকা আপনার অ্যাকাউন্টে ফিরে আসবে। বিভিন্ন সংস্থার পক্ষ থেকে ঢাকঢোল পিটিয়ে ক্যাশব্যাকের বিজ্ঞাপন দেওয়া হলেও, অনেক গ্রাহকেরই দাবি যে অঙ্কের টাকা ফেরত পাওয়ার কথা, তা পাওয়া যায়না। এই ক্যাশব্যাক আসলে কী? ভাওতা না কী বিজ্ঞাপনি চাটুকারিতা? আসুন জেনে নেওয়া যাক….

অনেকে ক্যাশব্যাকের অফারের ফাঁদে পড়েন। তারা জানেন না যে নগদ ফের অফার অনেক শর্তসাপেক্ষে তৈরি হয়। সাধারণত ক্যাশব্যাক অফার নির্বাচিত স্টোর, ব্র্যান্ড অথবা রেস্তোরাঁয় মেলে। অফারের বিষয়ে ব্যাঙ্ক বা সংস্থার ওয়েবসাইটে যাবতীয় তথ্য মেলে। সাধারণত যে পণ্যগুলির চাহিদা কম অথবা বাজারে নতুন এসেছে তাতেই ক্যাশব্যাক অফার থাকে। ক্যাশব্যাকের অফার এতই জটিল যে সাধারণ মানুষের পক্ষে বোঝা মুশকিল। ক্যাশব্যাক অফারের ক্ষেত্রে ব্যাঙ্ক ও ক্রেডিট বা ডেবিট কার্ড কোম্পানি আগে থেকেই নির্দিষ্ট সীমা নির্বাচন করে রাখে। আপনি তাঁর কম অঙ্কের কেনাকাটা করলে মোটেও ক্যাশব্যাক পাবেন না। বিস্তারিত জানতে ভিডিয়োটি অবশ্যই দেখুন।

Follow us on

Click on your DTH Provider to Add TV9 BANGLA