TV9 Bangla Exclusive: ‘টাকার অভাবে’ বাংলায় বাড়ছে কোভিড?

গতবারের ঢেউয়ের জেরে নাকি এখনও বকেয়া বিপুল পরিমাণ অর্থ। কোভিড অনুদানে নতুন করে টাকা বরাদ্দ সম্ভব নয়,জানায় রাজ্য স্বাস্থ্য দফতর। আর এরপরেই মাথায় হাত জেলা স্বাস্থ্য পরিষদগুলোর।

TV9 Bangla Exclusive: 'টাকার অভাবে' বাংলায় বাড়ছে কোভিড?
| Edited By: | Updated on: Jul 16, 2022 | 4:54 PM

কলকাতা: অর্থের অপচয়। টাকা নিয়ে টানাটানি। থমকে চিকিৎসা। বাড়ছে সংক্রমণ। আর তার খেসারতই দিতে হবে না তো? কোভিডের চতুর্থ ঢেউয়ের আগে চিন্তায় বাংলা। ‘রাজ্যের স্বাস্থ্যের’ স্বাস্থ্য কেমন, খতিয়ে দেখল TV9 বাংলা।

কার্যত শাঁখের করাতের মতো অবস্থায় রয়েছে রাজ্যের কোভিড মোকাবিলা। গত ৬ জুলাই জেলার সকল স্বাস্থ্য দফতরের সঙ্গে বৈঠক হয় স্বাস্থ্যভবনে। সেখানেই প্রকাশ পায় চাঞ্চল্যকর তথ্য! গতবারের ঢেউয়ের জেরে নাকি এখনও বকেয়া বিপুল পরিমাণ অর্থ। কোভিড অনুদানে নতুন করে টাকা বরাদ্দ সম্ভব নয়,জানায় রাজ্য স্বাস্থ্য দফতর। আর এরপরেই মাথায় হাত জেলা স্বাস্থ্য পরিষদগুলোর।

পেট্রোপণ্যের দাম বেড়েছে, পাশাপাশি পাল্লা দিয়ে বেড়েছে কোভিড কিটের মূল্য। এমতাবস্থায় কীভাবে চালানো হবে খরচ? ভেবে কূলকিনারা পাচ্ছেন না স্বাস্থ্য আধিকারিকরা। এরই মাঝে আবার কেন্দ্র-রাজ্য সংঘাত। ‘কোভিড মোকাবিলায় কেন্দ্রীয় অর্থ তহবিলের টাকা রাজ্যে এলেও সেই টাকা নয়ছয় হয়েছে’, বিস্ফোরক চিকিৎসক সংগঠনের নেতা সজল বিশ্বাস। কোভিড তহবিলের অর্থ নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক তর্জা।

‘সব কিছু ঠিকঠাক চলছিল, কম খরচে সবটা সামলে দিচ্ছিল বাংলা। এরপরেই অব্যবস্থা শুরু হয়। পিএম কেয়ার অনুদানের টাকা সঠিক সময়ে আসছে না। পাওনা ৯৮,০০০ কোটি টাকা দিচ্ছে না কেন্দ্র’, অভিযোগ তৃণমূল সাংসদ শান্তনু সেনের। ‘লক্ষ্মীভাণ্ডার, সবুজ সাথী আছে তো! মায়েরা মাসে মাসে ৫০০ টাকা পাবে, তারপর কোভিডে মায়ের কোল খালি হয়ে যাবে। বাংলার স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে। এই সরকার স্বাস্থ্যখাতে খরচ বন্ধ করে দেবে। দুর্গাপুজোয় দেখবেন ক্লাবগুলো আবার অনুদান পাচ্ছে’, পাল্টা কটাক্ষ বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের।

Follow Us: