Dangerous Vegetables: এই সবজি বেশি খেলেই বাড়বে বিপদ!

সবজি খাওয়া শরীরের জন্য খুবই ভাল। কিন্তু কিছু সবজি বেশি খাওয়া ভাল না। কড়াইশুঁটি বেশি খাবেন না। বেশি খেলেই বিপদ। কড়াইশুঁটি বেশি খেলে শর্করা বেড়ে যায় রক্তে। কড়াইশুঁটি বেশি খাবেন না সুগার থাকলে। গাজর খাওয়া খুবই ভাল। গাজর রয়েছে ভিটামিন এ। চোখের জন্য গাজর খুব ভাল। কিন্তু বেশি কোন কিছুই খাবার ভাল না।

Dangerous Vegetables: এই সবজি বেশি খেলেই বাড়বে বিপদ!
| Edited By: | Updated on: May 22, 2023 | 2:53 PM

সবজি খাওয়া শরীরের জন্য খুবই ভাল। কিন্তু কিছু সবজি বেশি খাওয়া ভাল না। কড়াইশুঁটি বেশি খাবেন না। বেশি খেলেই বিপদ। কড়াইশুঁটি বেশি খেলে শর্করা বেড়ে যায় রক্তে। কড়াইশুঁটি বেশি খাবেন না সুগার থাকলে। গাজর খাওয়া খুবই ভাল। গাজর রয়েছে ভিটামিন এ। চোখের জন্য গাজর খুব ভাল। কিন্তু বেশি কোন কিছুই খাবার ভাল না। খুব বেশি গাজর খেলে অসুখ হতে পারে। সেই অসুখের নাম ক্যারোটেনেমিয়া। হলুদ হয়ে যায় ত্বক এই অসুখে।

অনেকেই তরকারিতে বিনস খায়। শরীরে ফাইবার ও খনিজের ঘাটতি মেটাতে পারে। ফাইটোএমাগুলেটিনিন উপাদান বিনসে আছে। বিনস বেশি খেলে পেটের সমস্যা হতে পারে। অনেকেই বেগুন খেতে পছন্দ করেন। বেগুন পোড়া, বেগুন ভাজা অনেকেই রোজ খান। বেগুনে আছে প্রচুর পরিমাণে সোলানাইন। বেশি বেগুন খেলে পেটের সমস্যা বাড়তে পারে । হতে পারে কিডনিতে স্ট্রোন। ভুট্টায় আছে উপকারী ভিটামিন। বেশি ভুট্টা খেলেও পরতে পারেন বিপদে। ভুট্টার মধ্যে আছে ফাইটোনিউট্রিয়েন্ট যা আয়রন এবং জিঙ্ক গ্রহণ করতে বাধা দেয়।

Follow Us: