Ghatal Culvert News: ঘাটালে কালভার্ট যখন মরণফাঁদ!

কালভার্ট যেন মরণ ফাঁদ, যে কোন সময় ঘটতে পারে বড়োসড়ো দুর্ঘটনা, আর সেই রাস্তার উপর দিয়েই জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছে ৩-৪ টি গ্রামের প্রায় শতাধিক স্কুল পড়ুয়া থেকে শুরু করে হাজারো গ্রামের মানুষজন।

Ghatal Culvert News: ঘাটালে কালভার্ট যখন মরণফাঁদ!
| Edited By: | Updated on: May 23, 2023 | 4:35 PM

গুরুত্বপূর্ণ গ্রামের মানুষদের যাতায়াতের এক মাত্র রাস্তা, আর সেই রাস্তার উপর একটি কালভার্টের মাঝের অংশ আছে বিশালাকার ভাঙ্গন আর সেই ভাঙ্গা চোরা কালভার্টের উপর দিয়েই জীবনে ঝুঁকিনিয়ে ৩ বছর ধরে যাতায়াত করছে গ্রামের মানুষজন প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা। গ্রাম পঞ্চায়েত থেকে শুরু করে ব্লক প্রশাসনের কাছে কালভার্ট মেরামতের দাবি জানানো হলেও কাজের কাজ কিছুই হয়নি। ক্ষোভে ফুসছে এলাকাবাসী। জানাযায় পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর ১ নম্বর ব্লকের রাজনগর গ্রাম পঞ্চায়েতের ঝুমঝুমি থেকে দাদপুর যাওয়ার প্রায় দুই কিলোমিটার রাস্তার উপরে রয়েছে একটি কালভার্ট, আর তার উপর দিয়েই প্রায় দুই বছর আগে একটি পণ্যবাহী গাড়ি যাওয়ার সময় মাঝ বরাবর ভেঙ্গে যায় সেই সময় থেকেই কালভার্ট মেরামত না হওয়ায় ঝুঁকি নিয়েই রাস্তার উপর দিয়ে যাতায়াত করতে হয় শতাধিক স্কুল পড়ুয়া থেকে শুরু করে ৩-৪ গ্রামের মানুষজনকে। গ্রামের বাসিন্দাদের অভিযোগ দীর্ঘদিন ধরেই এমন বেহাল অবস্থা । গুরুত্বপূর্ণ রাস্তা হলেও ব্লক প্রশাসন ও গ্রাম পঞ্চায়েত কোন উদ্যোগ নেই এই রাস্তা সারানোর

এ বিষয়ে গ্রাম পঞ্চায়েত তরফ থেকে কোন প্রতিক্রিয়া না মিললেও দাসপুর ১ নম্বর ব্লক তৃণমূলের সভাপতি তথা পঞ্চায়েত সমিতির মেম্বার সুকুমার পাত্র বলেন গ্রামবাসীদের অভিযোগ সত্য, পথশ্রী প্রকল্পে ওই রাস্তাটির কাজ হবে আর তখম ওই কালভার্ট মেরামত করা হবে।

Follow Us: