Google News: দুর্ঘটনা চিহ্নিত করবে গুগল

যুগান্তকারী ফিচার আনছে সার্চ ইঞ্জিন গুগল। গুগল ভারতে চালু করছে গাড়ি দুর্ঘটনার সতর্কতা পরিষেবা। এর আগে এই পরিষেবা চালু ছিল মার্কিন মুলুকে। গাড়ি দুর্ঘটনা হলে তা চিহ্নিত করবে গুগল। তৎক্ষণাৎ ফোন যাবে এমারজেন্সি নম্বর ১১২ তে। এরপর ফোনের স্ক্রিনে ফুটে উঠবে একটি বার্তা 'আই অ্যাম ওকে'।

Google News: দুর্ঘটনা চিহ্নিত করবে গুগল
| Edited By: | Updated on: Nov 19, 2023 | 7:58 PM

যুগান্তকারী ফিচার আনছে সার্চ ইঞ্জিন গুগল। গুগল ভারতে চালু করছে গাড়ি দুর্ঘটনার সতর্কতা পরিষেবা। এর আগে এই পরিষেবা চালু ছিল মার্কিন মুলুকে। গাড়ি দুর্ঘটনা হলে তা চিহ্নিত করবে গুগল। তৎক্ষণাৎ ফোন যাবে এমারজেন্সি নম্বর ১১২ তে। এরপর ফোনের স্ক্রিনে ফুটে উঠবে একটি বার্তা ‘আই অ্যাম ওকে’। সেই বার্তায় ক্লিক করলে আসবে ৩টি অপশন। অপশন ৩টি হল ‘নো ক্র্যাশ’, ‘মাইনর ক্র্যাশ’, ‘কল ১১২’।

ইমারজেন্সি ডায়ালে পুলিশ, মেডিকেল ও দমকলে ফোন করার অপশন থাকবে। বর্তমানে ভারতে নির্দিষ্ট কয়েকটি পিক্সেল ফোনেই এই ফিচার পাওয়া যাবে। ১১টি ভাষায় পাওয়া যাবে এই পরিষেবা। ভারত ছাড়াও বেলজিয়াম, পর্তুগাল, সুইজারল্যান্ড ও অস্ট্রেলিয়ায় এই পরিষেবা চালু করছে গুগল। এর ফলে দুর্ঘটনা পরিস্থিতিতে ব্যবহারকারীকে উদ্ধার করা সম্ভব হবে । ফোন বন্ধ থাকলেও কাজ করবে এই গুগল ফিচার।

Follow Us: