Sreerampur School News: হঠাৎ করে স্কুল বন্ধের সিদ্ধান্ত!

শ্রীরামপুর কে এম শাহ স্ট্রিটের স্কুলটিতে প্রথম থেকে চতুর্থ শ্রেণী পর্যন্ত প্রায় ২৫০ জন ছাত্র ছাত্রী রয়েছে। অভিযোগ হঠাৎই গতকাল স্কুল কর্তৃপক্ষের তরফ থেকে স্কুলের হোয়াটসঅ্যাপ গ্রুপে স্কুল বন্ধের একটি নোটিশ দেওয়া হয়। সেই নোটিশ পাওয়ার পরেই আজ স্কুলের গেটের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন অভিভাবকরা।

Sreerampur School News: হঠাৎ করে স্কুল বন্ধের সিদ্ধান্ত!
| Edited By: | Updated on: Sep 21, 2023 | 9:12 PM

হোয়াটসঅ্যাপে নোটিশ দিয়ে স্কুল বন্ধ করে দেওয়া হবে বলার পর অভিভাবকদের বিক্ষোভ। তড়িঘড়ি নোটিশ প্রত্যাহার স্কুল কর্তৃপক্ষ। শ্রীরামপুরের একটি বেসরকারি (শিশু শিক্ষায়ন) জুনিয়র স্কুলে হঠাৎ করে বন্ধের সিদ্ধান্তে আজ স্কুলের সামনে বিক্ষোভ দেখায় পড়ুয়ার অভিভাবকরা।

শ্রীরামপুর কে এম শাহ স্ট্রিটের স্কুলটিতে প্রথম থেকে চতুর্থ শ্রেণী পর্যন্ত প্রায় ২৫০ জন ছাত্র ছাত্রী রয়েছে। অভিযোগ হঠাৎই গতকাল স্কুল কর্তৃপক্ষের তরফ থেকে স্কুলের হোয়াটসঅ্যাপ গ্রুপে স্কুল বন্ধের একটি নোটিশ দেওয়া হয়। সেই নোটিশ পাওয়ার পরেই আজ স্কুলের গেটের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন অভিভাবকরা। অভিভাবকরা জানান এখন স্কুল বন্ধ করলে তারা বাচ্চাদের নিয়ে কোথায় যাবেন। স্কুল কর্তৃপক্ষ এবিষয়ে ভাবনা চিন্তা করুক।

স্কুল তাদের নোটিশে জানায়,ছাত্র-ছাত্রী সংখ্যা কমে যাওয়ায় বিদ্যালয় এর মান পরিকাঠামো বজায় রেখে চালানো সম্ভব হচ্ছে না।তাই ২০২৪ শিক্ষা বর্ষে এই স্কুল বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।বাংলার শিক্ষা পোর্টালে প্রত্যেক ছাত্র ছাত্রীর নাম নথিভু্ক্ত করা আবশ্যিক।বেসরকারি স্কুলের ক্ষেত্রেও এই নিয়ম প্রযোজ্য।শিশু শিক্ষা স্কুলের নাম রাজ্য সরকারের এই পোটালে নেই।তাই পড়ুয়াদের নাম নথিভুক্ত করা যাচ্ছে না।কাজেই পড়ুয়াদের অন্য স্কুলে স্থানান্তরিত করা জরুরি।না হলে পরে সমস্যা হতে পারে।

পরিনীতা বন্দ্যোপাধ্যায় নামে এক অভিভাবক বলেন,আমার মেয়ে ক্লাস থ্রিতে পরে।এখন বলছে স্কুল থেকে টিসি দিয়ে দেবে।এখন কোথায় ভর্তি করব। সুমন্ত লাহা নামে আরো এক অভিভাবক বলেন,হঠাৎ করে বলছে স্কুল বন্ধ করে দেবে।কোথায় ভর্তি হবে বাচ্চারা।এখন কোনো স্কুলে টু থ্রি ফোরে ভর্তি নেয় না।তাহলে কি হবে। যদিও এই বিক্ষোভের পরে স্কুল কর্তৃপক্ষ বিকালে স্কুল বন্ধের নোটিশ প্রত্যাহার করে,জানিয়ে দেয় আপাতত স্কুল বন্ধ হবে না।

Follow Us: