UPI Payment Tricks: ভুল নম্বরে UPI পেমেন্ট! ফেরত পাবেন এই কৌশলে

UPI: UPI এর মাধ্যমে পেমেন্টে করা এখন খুবই বেড়ে গেছে। এখন খুব কম মানুষই পকেটে টাকা রাখেন। UPI পেমেন্টে করার জন্য বাজারে বিভিন্ন অ্যাপ আছে। UPI পেমেন্টে করার তাড়াতাড়িতে ভুল করে অন্য কাউকে পেমেন্টে করেছেন?

UPI Payment Tricks: ভুল নম্বরে UPI পেমেন্ট! ফেরত পাবেন এই কৌশলে
| Updated on: May 31, 2023 | 4:41 PM

UPI এর মাধ্যমে পেমেন্টে করা এখন খুবই বেড়ে গেছে। এখন খুব কম মানুষই পকেটে টাকা রাখেন। UPI পেমেন্টে করার জন্য বাজারে বিভিন্ন অ্যাপ আছে। UPI পেমেন্টে করার তাড়াতাড়িতে ভুল করে অন্য কাউকে পেমেন্টে করেছেন? ভাবছেন কী করবেন? সেই টাকা আবার কী করে ফেরত পাবেন? চিন্তার কোন কারণ নেই। খুব সহজেই সেই টাকা আপনি ফেরত পাবেন। প্রথমে কাস্টমার কেয়ারে ফোন করতে হবে যে UPI অ্যাপটি ব্যবহার করেছেন। PhonePe-র কাস্টমার কেয়ার নম্বর 080-68727374। GPay-র কাস্টমার কেয়ার নম্বর 1800-419-0157। Paytm-র কাস্টমার কেয়ার নম্বর 1800-419-0157। এই নম্বরে জানাতে পারবেন অভিযোগ। এছাড়াও NPCI এর ওয়েবসাইটের মাধ্যমে ফেরত পেতে পারবেন টাকা। সেখানে UPI কমপ্লেনের একটি অপশন দেখতে পাবেন। সেখানে একবার ক্লিক করলেই ডিসপিউট রেজোলিউশন অপশন পেয়ে যাবেন।
সেখানে আপনাকে লেনদেনের সব তথ্য দিতে হবে। তারপর পেমেন্ট সম্পর্কে সব তথ্য দিয়ে Submit করতে হবে। আপনি যদি তাও টাকা ফেরত না পান,তাহলে অভিযোগ করতে পারবেন RBI তে। যেতে হবে https://bankingombudsman.rbi.org.in সাইটে। সেখানে COMPLAINTS এ গিয়ে অভিযোগ জানাতে পারবেন।

Follow Us: