Jharkhand Actress Shot Dead: ভাঙা সিসিটিভি, ওয়াচটাওয়ারে আগাছা – রাতের মুম্বই রোড এতটা ভয়াবহ কেন?

Isha Alia Shot: ইশা আলিয়ার মৃত্যুর ভোরে ঠিক কী হয়েছিল ১৬ নম্বর জাতীয় সড়কে? রহস্যের সমাধান করতে গিয়ে শুরুতেই ধাক্কা।

Jharkhand Actress Shot Dead: ভাঙা সিসিটিভি, ওয়াচটাওয়ারে আগাছা - রাতের মুম্বই রোড এতটা ভয়াবহ কেন?
| Updated on: Dec 29, 2022 | 1:26 PM

বাগনান: ঝাড়খণ্ডের ইউটিউবারের মৃত্যু বাংলায়। আর এই খুন ঘিরেই নানা প্রশ্ন। অভিনেত্রী ইশা আলিয়ার খুনের ঘটনায় বাংলার জাতীয় সড়কের নিরাপত্তাকে দাঁড় করিয়ে দিয়েছে একাধিক প্রশ্নের মুখে। জাতীয় সড়কের নজরদারিতে রয়েছে সিসিটিভি, ওয়াচ টাওয়ার। মুম্বই রোডে বেশ সক্রিয় গ্রামীণ পুলিশও। তবু কীভাবে নিশ্চিন্তে একের পর এক অপরাধ করতে সক্ষম হচ্ছে দুষ্কৃতীরা? প্রশ্ন উঠছেই।

ইশা আলিয়ার মৃত্যুর ভোরে ঠিক কী হয়েছিল ১৬ নম্বর জাতীয় সড়কে? রহস্যের সমাধান করতে গিয়ে শুরুতেই ধাক্কা। সূত্রের খবর, মুম্বই রোডে থাকা সিসিটিভিগুলো দীর্ঘদিন রক্ষণাবেক্ষণের অভাবে বিকল। ওয়াচ টাওয়ারগুলো ঢেকেছে লতাপাতায়। আর দুর্বল এই নিরাপত্তা ব্যবস্থার সুযোগেই বেড়েছে দুষ্কৃতীদের দৌরাত্ম্য। বাগনান এলাকায় ইতিপূর্বেও বারংবার ছিনতাই, জুলুমবাজির মতো ঘটনা ঘটেছে। ধূলাগড় টোলট্যাক্স থেকে কোলাঘাট ব্রিজ পর্যন্ত ৩৬ কিমি দীর্ঘ এই ১৬ নম্বরজাতীয় সড়ক। এই অংশে গত ৪ বছর আগে বসানো হয়েছিল অত্যাধুনিক সিসিটিভি। আমপান ঝড়ে নষ্ট হওয়ার পর আর সারাই হয়নি ক্যামেরা, এমনই অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।

ওয়াচ টাওয়ার থেকে সিভিক ভলান্টিয়ারদের নজরদারি চালানোর কথা। যদিও সেই নজরদারি একেবারেই হয় না বলে মত স্থানীয়দের। ‘ব্যক্তিগত হোক বা পারিবারিক কারণ, প্রকাশ্যে খুন করে কীভাবে? সরকার কি ঘুমাচ্ছে? আইনশৃঙ্খলা বলে কিছু নেই বাংলায়’, কটাক্ষ বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের।

Follow Us: