Kalna Fish Death News: শয়ে শয়ে মারা যাচ্ছে মাছ!

কালনায় শয়ে শয়ে মারা যাচ্ছে ছাড়ি গঙ্গার মাছ। সমস্যায় মৎস্যজীবীরা। আশঙ্কা করা হচ্ছে আর আসবেনা পরিযায়ী পাখির দল। এর প্রধান কারণ হিসেবে উঠে আসছে জল দূষণই।

Kalna Fish Death News: শয়ে শয়ে মারা যাচ্ছে মাছ!
| Edited By: | Updated on: Jun 02, 2023 | 6:43 PM

পূর্বস্থলী—ছাড়ি গঙ্গায় প্রতিদিন মারা যাচ্ছে শয়ে শয়ে মাছ।জলে মরে যাওয়া মাছ পচে দুর্গন্ধ ছড়াচ্ছে।ছাড়ি গঙ্গার মাছ ধরে যাদের জীবিকা নির্বাহ হয় এমন দুশোর বেশী মৎস্য জীবী এখন দুশ্চিন্তায়।এছাড়াও এই ছাড়ি গঙ্গায় প্রতি বছর আসে বিদেশি পরিযায়ী পাখী।যাকে কেন্দ্র করে গড়ে উঠেছে পূর্বস্থলীর চুপি পাখিরালয়।এখানেও দেখা দিয়েছে সংশয়।আগামীদিনে কি এই দূষিত ছাড়ি গঙ্গায় আসবে পরিযায়ী পাখী, উঠছে প্রশ্ন।
পূর্বস্থলীর চুপির আসল গঙ্গা থেকে ভেঙে নদীয়ার নবদ্বীপ, দীর্ঘ 14 কিমি ছাড়ি গঙ্গা।বর্তমানে এই জল দূষিত হয়ে গেছে।মারা যাচ্ছে ছোট বড় মাছ।ছাড়ি গঙ্গার দীর্ঘ এলাকা জুড়েই দেখা যাচ্ছে মরা মাছ।বিশেষ করে পূর্বস্থলীর জাহান্নগর ছাড়ি গঙ্গায় প্রচুর পরিমানে মরা মাছ ভাসতে দেখা যাচ্ছে।অভিযোগ কখনোই ছাড়ি গঙ্গার সংস্কার করা হয়নি।যার প্রভাবে মারা পড়ছে মাছ।রোজগার হীন কয়েকশো মৎস্য জীবী।যদিও জাহান্নগর পঞ্চায়েত প্রধান সুভাষ ঘোষ খবর পেয়ে ছুটে এসেছেন।তিনি প্রশাসনকে বিষয়টি জানিয়েছেন।

Follow Us: