RSS Movie: ১০০ কোটির ছবি, বলি তারকারা অভিনয় করবেন রাষ্ট্রীয় স্বয়ং সেবকের ভূমিকায়

RSS Big Budget Movie: ভারতে হিন্দুত্বের ধ্বজাধারী এবং 'সনাতন' ধর্মের প্রচারক হিসেবে আরএসএসের ভূমিকা কী, সেই বিষয়ে ছবি তৈরির ভাবনা ছিল সংগঠন প্রধান মোহন ভগবতের।

RSS Movie: ১০০ কোটির ছবি, বলি তারকারা অভিনয় করবেন রাষ্ট্রীয় স্বয়ং সেবকের ভূমিকায়
| Updated on: Aug 23, 2022 | 8:37 PM

কলকাতা: বাহুবলী, আরআরআর ছবির পরিচালক এসএস রাজমৌলির বাবা ভি বিজয়েন্দ্র প্রসাদের লেখা চিত্রনাট্যা। সেই চিত্রনাট্যের উপরই তৈরি হবে ছবি। ছবির মূল বিষয়, ভারতে ‘হিন্দুত্বের মুখ’ রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের ১০০ বছরের অবদান। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগেই ছবি মুক্তির আশা, সংগঠনের শতবর্ষ উদযাপনে সেই লক্ষ্যেই অগ্রসর হয়েছে আরএসএস।

২৭ সেপ্টেম্বর ১৯২৫, ভারতে প্রতিষ্ঠিত হয়েছিল রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ। সামনেই সংগঠনের শতবর্ষ উদযাপন। দেশের ৫০ হাজার আরএসএস শাখা ইতিমধ্যেই এই উদযাপনের জন্য আগাম প্রস্তুতি শুরু করে দিয়েছে। তবে সংগঠনের শতবর্ষের উপহার হিসেবে শুধু সেবক নয়, দেশবাসীকে একটি সিনেমা উপহার দেওয়ার পরিকল্পনা করেছে আরএসএস। ওয়াকিবহল মহলের একাংশের মতে স্বাধীনতা সংগ্রামে সেবকদের ‘বিশ্বাসঘাতকতা’ নিয়ে যে অভিযোগ ‘উদারপন্থীরা’ করে থাকে, তার জবাব হিসেবেই পাল্টা চিত্রায়িত দলিল তৈরির ভাবনা ‘কট্টর হিন্দুত্ববাদী’ সংগঠনের।

সূত্রের খবর, ভারতে হিন্দুত্বের ধ্বজাধারী এবং ‘সনাতন’ ধর্মের প্রচারক হিসেবে আরএসএসের ভূমিকা কী, সেই বিষয়ে ছবি তৈরির ভাবনা ছিল সংগঠন প্রধান মোহন ভগবতের। আরএসএস মুখপাত্র বিপ্লব রায় জানিয়েছেন, ছবির চিত্রনাট্য লেখার দায়িত্বভার নিয়েছেন প্রখ্যাত চিত্র পরিচালক এসএস রাজামৌলির বাবা ভি বিজয়েন্দ্র প্রসাদ। ইতিপূর্বে বঙ্কিমচন্দ্রের ‘আনন্দমঠ’ নিয়েও চিত্রনাট্য লিখেছেন তিনি। ভি বিজয়েন্দ্রের লেখা চিত্রনাট্যে সিলমোহরও পড়ে গিয়েছে। এবার অপেক্ষা শুটিং, এডিটিং ও আত্মপ্রকাশের। হিন্দি সহ বাংলা, তামিল, তেলুগু সহ মোট ১০টি ভাষায় এই ছবি মুক্তি পাবে বলে খবর সূত্রের।

Follow Us: