Pradhanmantri Awas Yojana Scam: হাড়কাঁপানো শীতে মাথার উপরে শুধু এক চিলতে প্লাস্টিক, আবাস তালিকায় তাও ‘অযোগ্য’ বৃদ্ধ!

Awas Yojana Scam: TV9 বাংলার খবরের পর বানারহাট পঞ্চায়েত সমিতির সভাপতি আশ্বস্ত করেছেন যে বৃদ্ধের জন্য প্লাস্টিকের বন্দোবস্ত করা হবে।

Pradhanmantri Awas Yojana Scam: হাড়কাঁপানো শীতে মাথার উপরে শুধু এক চিলতে প্লাস্টিক, আবাস তালিকায় তাও 'অযোগ্য' বৃদ্ধ!
| Updated on: Jan 06, 2023 | 1:55 PM

জলপাইগুড়ি: জেলায় জেলায় বাদ যোগ্যদের নাম, আবাস তালিকা নিয়ে দুর্নীতির অভিযোগ শাসকদলের বিরুদ্ধেই। রাজ্য জুড়েই কম বেশি দানা বাঁধছে বিক্ষোভ, পঞ্চায়েত অফিস ঘেরাও করে এবার বিক্ষোভ দেখাচ্ছেন স্থানীয়রা। ধূপগুড়ির বানারহাটেও একই ছবি। প্রবল শীতে সামান্য একচিলতে প্লাস্টিক টাঙিয়ে রাত কাটাচ্ছেন বৃদ্ধ। আবাস যোজনায় মেলেনি ঘর, অভিযোগ এমনই।

নদী ভাঙনে হারিয়েছেন ঘর, বসতভিটে। আশা ছিল আবাস যোজনার আওতায় নাম উঠবে তালিকায়, জুটবে ঘর, কিন্তু সেই গুড়ে বালি। আবহাওয়া দফতর জানাচ্ছে, ২০১৮-র পর এহেন পারাপতন এবছরই প্রথম। কিন্তু এই কনকনে ঠাণ্ডাতেও প্লাস্টিকের ছাউনির তলায় রাত কাটাচ্ছেন ধূপগুড়ির বৃদ্ধ। ইতিপূর্বে আবাস যোজনার ঘর না পাওয়ার একাধিক অভিযোগ উঠে এসেছে এই গয়েরকাটা এলাকা থেকে। বারবার আবেদন করেও তৃণমূল পঞ্চায়েত প্রধান কোনও ব্যবস্থা নেননি, অভিযোগ স্থানীয়দের। যদিও TV9 বাংলার খবরের পর বানারহাট পঞ্চায়েত সমিতির সভাপতি আশ্বস্ত করেছেন যে বৃদ্ধের জন্য প্লাস্টিকের বন্দোবস্ত করা হবে। প্রশ্ন একটাই, সামান্য প্লাস্টিকে উত্তুরে হাওয়া থেকে বাঁচবেন বৃদ্ধ?

Follow Us: