RG Kar Doctor’s Murder, Tollywood Protests: রবিবার টলিউডে আয়োজিত মিছিল আদপে ‘রাজনীতি’? যা বললেন শিল্পীরা

RG Kar Murder: আরজি কর ঘটনার প্রতিবাদ জারি। ৯ অগস্ট আরজি কর হাসপাতালে যে ঘটনা ঘটেছে তার পর সারা দেশের মানুষ ফুঁসছে। ১৪ অগস্ট কলকাতা-সহ দেশের বিভিন্ন শহরে 'রাত দখল' লড়াইয়ে পথে নেমেছিলেন আমজনতা থেকে টলিপাড়ার তারকারা। এই ঘটনার রেশ ধরেই রবিবার ১৮ অগস্ট টলিপাড়ার শিল্পীরা জমায়েতের ঘোষণা করেছেন টেকনিশিয়ান স্টুডিয়ো থেকে আরজি কর হাসপাতাল পর্যন্ত।

RG Kar Doctor's Murder, Tollywood Protests: রবিবার টলিউডে আয়োজিত মিছিল আদপে 'রাজনীতি'? যা বললেন শিল্পীরা
| Edited By: | Updated on: Aug 17, 2024 | 8:03 PM

রবিবার শিল্পীদের জমায়েত

আরজি কর ঘটনার প্রতিবাদ জারি। ৯ অগস্ট আরজি কর হাসপাতালে যে ঘটনা ঘটেছে তার পর সারা দেশের মানুষ ফুঁসছে। ১৪ অগস্ট কলকাতা-সহ দেশের বিভিন্ন শহরে ‘রাত দখল’ লড়াইয়ে পথে নেমেছিলেন আমজনতা থেকে টলিপাড়ার তারকারা। এই ঘটনার রেশ ধরেই রবিবার ১৮ অগস্ট টলিপাড়ার শিল্পীরা জমায়েতের ঘোষণা করেছেন টেকনিশিয়ান স্টুডিয়ো থেকে আরজি কর হাসপাতাল পর্যন্ত।

ভরদুপুরে দুর্নিবারের উপর হামলা

শনিবার দুপুরের ঘটনা। পোষ্য সারমেয়কে নিয়ে পরিচর্যা কেন্দ্রে যাচ্ছিলেন সঙ্গীতশিল্পী দুর্নিবার সাহা। সেখানে যাওয়ার পথেই ঘটল এক ভয়াবহ কাণ্ড। যাওয়ার পথে হামলার মুখে পড়লেন গায়ক। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী ঐন্দ্রিলা সেন। পথে কাজ করছিলেন একদল মানুষ। গাড়িতে হর্ন বাজানোর পরেও তাঁরা সরেননি। সেখান থেকেই শুরু যত ঝামেলার।

‘সবটা স্পষ্ট হয়ে যাচ্ছে’
আরজিকর কাণ্ডে সঠিক বিচার চেয়ে আগামীকাল অর্থাৎ ১৮ই অগস্ট পথে নামছে শিল্পীরা। অভিনেতা রুদ্রনীল ঘোষ দাবি করেছেন, এ প্রতিরোধ তৃণমূলের। তাঁর কথায়, ‘শিল্পীদের নয়, তৃণমূলে মিছিল এটি’। এবার এই মন্তব্যের বিরুদ্ধে গর্জে উঠলেন সৃজিত মুখোপাধ্যায়, জুন মালিয়াসহ অনেকেই। তাঁদের সাফ বক্তব্য, “ইচ্ছাকৃত এ সব রটানো হয়েছে। শিল্পীরা স্বতঃস্ফূর্ত ভাবে নিজেদের উদ্যোগে আসবে।”

কটাক্ষের মুখে ঋতুপর্ণা
১৪ অগস্ট ‘রাত দখল’ লড়াইয়ে শামিল হয়েছিল গোটা শহর। এই লড়াইয়ের প্রতিবাদ হিসাবে শঙ্খ বাজাতে দেখা যায় ঋতুপর্ণা সেনগুপ্তকে। যা ভাইরাল হয়ে যায় নিমেষে। সেই ভিডিয়ো নিয়ে কম হাসাহাসিও হয়নি। নেতিবাচক মন্তব্যে ভরে গিয়েছে নায়িকার সমাজমাধ্যমের পাতা। শেষে ভিডিয়োটি মুছে দিতে বাধ্য হন নায়িকা।

কেঁদে ভাসালেন শ্রীলেখা

৯ অগস্ট আরজি কর হাসপাতালে ঘটে যাওয়া কাণ্ডকে কেন্দ্র করে সারা শহর ফুঁসছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন শ্রীলেখা মিত্র। তাঁর এই সাহসিকতার জন্য বাহবাও জানিয়েছেন অনেকে। শনিবার সকালে লাইভ ভিডিয়োয় সে কথা বলতে বলতেই কেঁদে ফেললেন তিনি। জানালেন বাহবার জন্য কোনও কথা বলেননি তিনি।

ইয়ালিনি কেন আড়ালে?

অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায় এবং পরিচালক রাজ চক্রবর্তীর সুখের সংসার। তাঁদের দুই সন্তান। ইউভান এবং ইয়ালিনি চক্রবর্তী। ছেলে ইউভানের কর্মকাণ্ড তো মাঝে মাঝেই নায়িকাদের ইনস্টাগ্রামের পাতায় দেখতে পাওয়া যায়। তবে মেয়েকে একেবারে ছেলের মতো দেখতে বলে তার মুখ এখনও প্রকাশ্যে আনেননি রাজ এবং শুভশ্রী।

অবাঞ্ছিত সন্তান ভারতী
মা চাননি আর সন্তান আসুক। তাই খেয়ে ফেলতেন খেজুর। খেতেন গর্ভনিরোধক বড়ি। সম্প্রতি এই নিয়েই বিস্ফোরক মন্তব্য ভারতী সিংয়ের। তাঁর কথায়, “আমার আসার ছিল তাই চলে এসেছি। এতটাই গরীব ছিল পরিবার যে মা আর সন্তান চাননি।”

মিছিলে চূড়ান্ত হয়রানি ঝিলম গুপ্তকে
১৪ তারিখ যাদবপুরের ৮বি বাসস্ট্যান্ডে আয়োজিত প্রতিবাদ মিছিলে হাজির ছিলেন ইউটিউবার ঝিলিম গুপ্ত। সেখানেই অপ্রীতিকর ঘটনার সম্মুখীন হতে হয়েছে তাঁকে। তাঁর অভিযোগ এমনটাও। ঝিলমের কথায়, “তখন মিছিলে খুব ভিড়। দেখি খুব গন্ধ। সেটা মদের। আমরা যখন চিৎকার করে বলতে থাকলাম, কে মদ খেয়েছে? একটা ছেলে জড়ানো গলায় বলছে, এই কে মদ খেয়েছে রে! দেখলাম হাতে মদের বোতল।’

বিস্ফোরক অভিষেক
রাজ্য সরকারের উদ্দেশে এ বার সরাসরি ক্ষোভ উগরে দিলেন পোশাকশিল্পী অভিষেক রায়। শুক্রবার রাতে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে সরকারপ্রদত্ত সম্মান নেওয়ার ছবি মুছে দিয়েছেন। তাঁর বক্তব্য, “রাজ্য সরকারের দেওয়া সম্মান বা পুরস্কারে আপত্তি নেই। আমার ক্ষোভ, আরজি কর-কাণ্ডে রাজ্য সরকারের ভূমিকায়।”

Follow Us: