Eden Garden Mural: ইডেন হয়ে নিউটাউনের পথে সায়নের স্বতন্ত্র ঘরানার ম্যুরাল

Eden Garden Mural: আর্ট কলেজ থেকে বেরিয়ে বিজ্ঞাপন সংস্থায় কাজ শুরু করেন শিল্পী সায়ন মুখোপাধ্যায়। ২০১৯-এর ২২ নভেম্বর ঐতিহাসিক পিঙ্ক বল টেস্টের সময় ইডেন গার্ডেন্সের দেওয়ালেও ম্যুরাল এঁকেছিলেন সায়ন ও তাঁর সহ-শিল্পীরা।

অতিমারির লকডাউনে মনমরা সব্বাই। বাড়ি থেকে বেরনোর উপায় নেই। চারপাশটা মলিন হয়ে থাকলে আরও বাড়ে মন খারাপ। এটা বোধহয় বুঝেছিলেন শিল্পী সায়ন মুখোপাধ্যায়ের মা নীপা মুখোপাধ্যায়। তিনি তাঁর ছেলেকে বলেন আবাসন লাগোয়া ক্লাবের দেওয়ালটা রাঙিয়ে দিতে।

আর্ট কলেজ থেকে বেরিয়ে বিজ্ঞাপন সংস্থায় কাজ শুরু করেন শিল্পী সায়ন মুখোপাধ্যায়। ২০১৯-এর ২২ নভেম্বর ঐতিহাসিক পিঙ্ক বল টেস্টের সময় ইডেন গার্ডেন্সের দেওয়ালেও ম্যুরাল এঁকেছিলেন সায়ন ও তাঁর সহ-শিল্পীরা। সেই সময় বিশ্বের দরবারে উঠে এসেছিল সায়নের শিল্পসৃষ্টি। কিন্তু অন্তর্মুখী শিল্পীর নাম রয়ে গিয়েছিল অন্তরালেই।

এরপর নিজের বাসস্থান কাঁকুড়গাছির সরকারি আবাসনে এলাকার বড় আর ছোটদের নিয়ে প্রায় ১০ দিনের প্ৰচেষ্টায় তৈরি হয়েছে একটি রঙিন দেওয়াল। যে দেওয়াল মলিন হয়ে পড়েছিল, তা এই শিল্পীর রঙে আর তুলির ছোঁয়ায় পেয়েছে নতুন রূপ। বর্তমানে নিউটাউনের বিশ্ববাংলা গেটের ভূগর্ভস্থ পথের জন্য একটি বড়সড় ম্যুরালের কাজে ব্যস্ত টিম সায়ন মুখোপাধ্যায়। সেখানে পুরনো কলকাতার পাশাপাশি উঠে এসেছে নতুন কলকাতার উল্লেখযোগ্য বিষয় ও স্থানগুলো।

Click on your DTH Provider to Add TV9 Bangla