Hooghly News: টোটো, অটোর দৌরাত্ম্য আটকাতে…

দিন দিন টোটো, অটো, মোটর ভ্যানের দৌরাত্ম্য বেড়েই চলেছে ।প্রশাসনের পক্ষ থেকে রাজ্য সড়কের ওপর বারংবার টোটো অটোর ওপর নিষেধজ্ঞা জারি করা হয়েছে। কিন্তু প্রশাসনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে রাজ্যসড়কের ওপর দেদার চলছে টোটো অটো মোটর ভ্যান।

Hooghly News: টোটো, অটোর দৌরাত্ম্য আটকাতে...
| Edited By: | Updated on: Sep 08, 2023 | 9:42 PM

দিন দিন টোটো, অটো, মোটর ভ্যানের দৌরাত্ম্য বেড়েই চলেছে ।প্রশাসনের পক্ষ থেকে রাজ্য সড়কের ওপর বারংবার টোটো অটোর ওপর নিষেধজ্ঞা জারি করা হয়েছে। কিন্তু প্রশাসনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে রাজ্যসড়কের ওপর দেদার চলছে টোটো অটো মোটর ভ্যান। শুক্রবার হুগলি পরিবহন দপ্তরের পক্ষ থেকে কমিশনারেটের বিভিন্ন এলাকায় বেআইনিভাবে রাজ্যসড়কের উপরে টোটো, অটো ও মটর ভ্যানের বিরুদ্ধে অভিযান চালানো হয়। একইসঙ্গে বেআইনিভাবে মোটর ভ্যান প্রস্তুতকারক সংস্থাতেও অভিযান চালায় পরিবহন দপ্তর। অটো টোটো, মোটর ভ্যান মিলিয়ে প্রায় ১৫ টি যান আটক করা হয় ।

রাজ্যসড়কের উপর ওঠা এক টোটো চালক জানান, এতদিন তো চলছিল আমরা কিছু জানতাম না এই ব্যাপারে। এরপর থেকে আর চালাবো না।

অতিরিক্ত পরিবহন আধিকারিক সুদীপ্ত মজুমদার জানান , জাতীয় সড়ক ও রাজ্যসড়কের ওপর টোটো, অটো, মোটর ভ্যান চলা নিষিদ্ধ। কিন্তু দিন দিন তা বেড়েই চলেছে, তার উপরে রাস্তায় দুর্ঘটনার পরিমাণ বাড়ছে। এই অত্যাধিক পরিমাণে টোটো বেড়ে যাওয়ার কারণে বাস রুট উঠে যাচ্ছে। আমরা দুদিন আগে থেকেই এদেরকে সতর্ক করেছিলাম ,তারপরও আজকে যারা গাড়ি চালাচ্ছেন তাদের গাড়ি আটক করা হয়েছে। এর সাথে বেআইনই মোটর ভ্যান প্রস্তুতকারক সংস্থাগুলোতেও আজ আমরা অভিযান চালিয়েছি।।

Follow Us: