Kidney Sell: ঋণ পরিশোধে কিডনি বিক্রির আবেদন!

North 24 Pargana News: মাথায় ঋণের বোঝা। ক্রমাগত বেড়ে চলেছে পাওনাদারদের হুমকি। ঋণ পরিশোধ করতে গিয়ে চিন্তায় ব্যাকুল দেগঙ্গার দেবালয়ের বাসিন্দা মৌমিতা সাহা। জীবন সংগ্রাম পার করতে জেলা শাসক দপ্তরে নিজের কিডনি বিক্রির আবেদন করলেন তিনি।

Kidney Sell: ঋণ পরিশোধে কিডনি বিক্রির আবেদন!
| Edited By: | Updated on: Sep 21, 2023 | 7:52 PM

ঋণের দায়ে পাওনাদাররা হুমকি দিচ্ছেন। তাই এই ঋণ কীভাবে পরিশোধ করবেন সেই চিন্তাই ব্যাকুল হয়ে উঠেছিলেন দেগঙ্গার দেবালয়ের বাসিন্দা মৌমিতা সাহা। লক্ষাধিক টাকা তার দেনা রয়েছে। ২৫ বছর আগে বাবা মা মারা যান। বিয়ের এক বছরের মধ্যে স্বামী ছেড়ে চলে যায়। এই পরিস্থিতিতে নিজের জীবন সংগ্রাম একাই অতিবাহিত করে চলেছেন। তাই ঋণের দায় থেকে মুক্তি পেতে উত্তর ২৪ পরগনা জেলা শাসকের দপ্তরে নিজের কিডনি বিক্রির আবেদন করলেন মৌমিতা সাহা।
তিনি জানান, পাওনাদাররা তাকে হুমকি দিচ্ছে টাকা না দিলে প্রাণে মেরে ফেলবেন। কী করে টাকা শোধ করবেন পাশাপাশি তিনি মানবাধিকার কর্মী। সমাজসেবামূলক কাজ করে যেটুকু পয়সা পান তাই নিয়ে একার সংসারে চলে যায়। কিন্তু এই ঋণের বোঝা ঘাড় থেকে নামাতে পারছেন না। তাই সরকারি নিয়ম মেনে কিডনি বিক্রি করতে হলে জেলাশাসকের অনুমতি নিতে হবে এমন জানিয়েছে একাধিক সরকারিক, বেসরকারি হাসপাতাল। তাই তিনি জেলাশাসকের দপ্তরে আবেদন জানিয়েছেন। একটি কিডনি বিক্রি করে যেমন তিনি তার ঋণ থেকে মুক্তি পেতে চান। পাশাপাশি, বাকি টাকা নিয়ে একটি সামাজিক সংগঠন চালু করবেন সমাজসেবার উদ্দেশ্যে। যদিও জেলা শাসক জানিয়েছেন, তিনি এখনও কিছু জানেন না ।দফতরে খোঁজ নেবেন বলে ও জানিয়েছেন।

Follow Us: