Virat Kohli: বিরাটের কব্জিতে ওটা কী?

সেঞ্চুরির উচ্ছ্বাসের মধ্যেই নজর পড়ে বিরাটের ডান হাতে। ব্যান্ডের মতো দেখতে ওটা কী? এটি একটি ফিটনেস ব্যান্ড। মাইকেল ফেল্পস, টাইগার উডস, লেব্রন জেমস, ররি ম্যাকলরির মতো ক্রীড়া তারকারাও ব্যবহার করেন এই ব্যান্ড। মার্কিন টেক কোম্পানি WHOOP তৈরি করে এই ব্যান্ড। এতে আছে ৫টি সেন্সর।

Virat Kohli: বিরাটের কব্জিতে ওটা কী?
| Edited By: | Updated on: Dec 05, 2023 | 1:01 PM

এবারের বিশ্বকাপে সচিন তেন্ডুলকরের রেকর্ড ভেঙে ৫০ তম শতরান করলেন বিরাট কোহলি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে এল বিরাটের কেরিয়ারের এই মাইল ফলক। সেঞ্চুরির উচ্ছ্বাসের মধ্যেই নজর পড়ে বিরাটের ডান হাতে। ব্যান্ডের মতো দেখতে ওটা কী? এটি একটি ফিটনেস ব্যান্ড। মাইকেল ফেল্পস, টাইগার উডস, লেব্রন জেমস, ররি ম্যাকলরির মতো ক্রীড়া তারকারাও ব্যবহার করেন এই ব্যান্ড।
মার্কিন টেক কোম্পানি WHOOP তৈরি করে এই ব্যান্ড। এতে আছে ৫টি সেন্সর। ত্বকের পরিবাহিতা, হৃদস্পন্দন, তাপমাত্রা আর রক্ত চলাচলের তথ্য দেই এই ব্যান্ড। একবার চার্জ দিলে ৫দিন চলে এই ডিভাইস। মোবাইলে সব তথ্য দিতে পারে এই ব্যান্ড। কার্ডিওভাসকুলার স্ট্রেইন সম্পর্কে তথ্য দেয় WHOOP ব্যান্ড। এর স্ট্রেইন ফিচার স্পোর্টস ম্যানদের জন্য খুব কার্যকর। খেলোয়াড়দের পার্সোনালাইজড ট্রেনিংয়ে এই তথ্য কাজে লাগে। ৫ টি LED ও ৪ টি ফটোডায়ড নির্ভুল ডেটা দেয়। ১০ মিটার জলের নিচে ২ ঘণ্টা থাকতে পারে এই ব্যান্ড। IP68 ডাস্ট-প্রুফ এই ব্যান্ড।

Follow Us: