এ যেন স্পাইডার ম্যান! তরতর করে পিলার বেয়ে উঠে পড়েছে একরত্তি, দেখুন ছোট্ট ছেলের ভাইরাল ভিডিয়ো

টুইটারে ভাইরাল হয়েছে একরত্তি এই ছেলের কাণ্ডকারখানা। আইএএস আধিকারিক এমভি রাও এই ভিডিয়ো শেয়ার করেছেন প্রথমে। তারপরই ভাইরাল হয়ে যায় প্রায় এক মিনিটের এই ভিডিয়ো।

এ যেন স্পাইডার ম্যান! তরতর করে পিলার বেয়ে উঠে পড়েছে একরত্তি, দেখুন ছোট্ট ছেলের ভাইরাল ভিডিয়ো
পিলার বেয়ে উঠছে সাত বছরের ছোট্ট ছেলে।
Follow Us:
| Updated on: May 29, 2021 | 4:26 PM

এ যেন সাক্ষাৎ স্পাইডারম্যান! লম্বা পিলার বেয়ে তরতর করে উঠে পড়ছে এক খুদে। একরত্তি ছেলের বয়স মাত্র সাত বছর। কিন্তু তার সাহসী স্টান্ট দেখে সত্যি অবাক হতে হয়। প্রথমবারেই অবশ্য সফলভাবে পিলারে চড়তে পারেনি সে। বেশ কয়েকবার কিছুটা উঠেই পিছলে পড়ে গিয়েছে। কিন্তু তাতে কী! মোটেই হার মানেন ছোট্ট ছেলেটি। বরং প্রতিটি ব্যর্থতার পর নতুন করে অদম্য জেদ নিয়ে ফের সফল হওয়ার চেষ্টা শুরু করেছে।

টুইটারে ভাইরাল হয়েছে একরত্তি এই ছেলের কাণ্ডকারখানা। আইএএস আধিকারিক এমভি রাও এই ভিডিয়ো শেয়ার করেছেন প্রথমে। তারপরই ভাইরাল হয়ে যায় প্রায় এক মিনিটের এই ভিডিয়ো। সেখানে দেখা গিয়েছে, পিলারে চড়ার জন্য বেশ কসরৎ হয়েছে বাচ্চা ছেলেটিকে। প্রথমদিকে বারবার অসফল হচ্ছিল সে। পড়ে যাচ্ছিল পা পিছলে। কিন্তু হাল ছাড়েনি পুঁচকে ছেলেটি। বরং প্রতিবার পড়ে যাওয়ার পর আবার উঠে দাঁড়িয়ে পিলারে চড়ার চেষ্টা করছিল সে। নিঃসন্দেহে এই একরত্তি ছেলের অধ্যাবসায় থেকে অনেক কিছুর শেখার রয়েছে। জীবনে কোনও কাজ করতে গেলে যদি বারবার অসফল হতে হয়, তাহলেও যে হার মানা উচিত নয়, বরং নতুন করে চেষ্টা করা উচিত, সেটাই শিখিয়ে দিয়েছে এই ছোট্ট ছেলেটি।

আইএএস আধিকারিক এমভি রাও ভিডিয়ো শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, ‘এই বাচ্চাটি আমার গুরু’। ভিডিয়োতে দেখা গিয়েছে, পিলার চড়ার সময় বেশ কয়েকবার খানিকটা উঠে আবার পড়ে গিয়েছে সে। তারপর একবার ছেলেটি যেন তেড়েফুঁড়ে উঠেছে। ভাবখানা এমন যে এবার পিলারে চড়েই দেখাবে সে। হয়েওছে তাই-ই। একবারে পিলারে চড়ে সড়ান উপরে উঠে গিয়েছে বাচ্চা ছেলেটি। তারপর ধীরে ধীরে নীচে নেমে এসেছে সে। তারপর খুদে ছেলের সে কী হাসি আর উচ্ছ্বাস। ভিডিয়োতে বাচ্চাটির পিছনে এক ব্যক্তির কণ্ঠস্বরও শোনা গিয়েছে। হয়তো বাচ্চাটিকে পিলারে চড়ার ট্রেনিং দিচ্ছিলেন তিনি।

আরও পড়ুন- ২২ গজের একরত্তি, ছোট্ট মেহেকের ব্যাটিং দেখে মুগ্ধ নেটিজ়েনরা, দেখুন ভিডিয়ো

বারবার চেষ্টা করে, তবেই যে কোনও কাজে সাফল্য পাওয়া যায়, সেই সহজ কথাই আরও একবার সকলকে দেখিয়ে দিয়েছে এই বাচ্চা ছেলেটি। সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন মাধ্যমে ভাইরাল হয়েছে এই ভিডিয়ো। ছোট্ট ছেলের স্টান্ট দেখে তার ভূয়সী প্রশংসা করেছেন নেটাগরিকরা। ছেলেটির অবিরাম চেষ্টা দেখে মুগ্ধ হয়েছেন তাঁরা।