২২ গজের একরত্তি, ছোট্ট মেহেকের ব্যাটিং দেখে মুগ্ধ নেটিজ়েনরা, দেখুন ভিডিয়ো

মেয়ের ক্রিকেট খেলার ইচ্ছে আছে শুনে প্রথাগত ট্রেনিংয় শুরুতে আর দেরি করেননি মেহেকের বাবা মুনির। বিগত সাত মাস ধরে ক্রিকেটের ট্রেনিং নিচ্ছে ছোট্ট মেহেক। জানা গিয়েছে, তাদের পরিবারের সঙ্গেই জড়িয়ে রয়েছে ক্রিকেট।

২২ গজের একরত্তি, ছোট্ট মেহেকের ব্যাটিং দেখে মুগ্ধ নেটিজ়েনরা, দেখুন ভিডিয়ো
কেরলের মেয়ে মেহেকের ব্যাটিং দেখে মুগ্ধ নেটাগরিকরা।
Follow Us:
| Updated on: May 27, 2021 | 12:56 PM

কথায় বলে ভারতীয়দের নাকি রন্ধ্রে রন্ধ্রে রয়েছে ক্রিকেট। পাড়া ক্রিকেট, গলি ক্রিকেট, স্থানীয় টুর্নামেন্ট… ছোটবেলায় এসব খেলেছেন অনেকেই। কেউ বা হয়তো তারপর খেলাকেই পেশা হিসেবে বেছে নিয়েছে। অনেকে হয়তো ক্রিকেটে কেরিয়ার গড়েননি। কিন্তু সময় সুযোগ পেলেই ব্যাট-বল হাতে নেমে পড়েন ২২ গজের লড়াইয়ে। এ দেশের খুদেদের মধ্যেও ক্রিকেট নিয়ে প্যাশন, উন্মাদনা লক্ষ্য করা যায়। একুশ শতকে দাঁড়িয়ে সমাজের বাঁকা চাউনিকে উপেক্ষা করে মেয়ের মা-বাবারাও সন্তানকে ক্রিকেট কোচিং ক্লাসে ভর্তি করে দেন। আর তার ফলেই প্রকাশ্যে আসে মেহেক ফতিমার মতো প্রতিভারা।

View this post on Instagram

A post shared by Biju George (@shams_oftabriz)

কেরলের কোঝিকোড়ের বাসিন্দা ছোট্ট মেহেক। দেশের এই মেয়ে মাত্র ৬ বছর বয়সেই হাতে তুলে নিয়েছে ক্রিকেট ব্যাট। ছোট্ট মেয়ের ব্যাটিং স্টান্ট দেখলে অবাক হতে হয়। কী নিখুঁত শট। কী সাংঘাতিক সাবলীল এই ‘ভারত কি বেটি’। সম্প্রতি তাঁর ব্যাটিং প্র্যাকটিসের ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। পুঁচকে মেয়ের নিখুঁত শট দেখে মুগ্ধ হয়েছেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের খেলোয়াড় জেমাইমা রড্রিগেজ। শুধু জেমাইমা নন, নেটাগরিকরাও চমকে গিয়েছে একরত্তির কাণ্ডকারখানা দেখে। একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, হেলমেট পরে, ব্যাট হাঁকিয়ে নেট প্র্যাকটিস করছে মেহেক। আর একটি ভিডিয়োতে উইকেট দিয়েই চলছে ব্যাটিং।

ইদানীং ভারতীয় মহিলা ক্রিকেট টিমও পুরুষদের টিমের মতোই একইভাবে গুরুত্ব পাচ্ছে। সাধারণ মানুষও মহিলাদের ক্রিকেট দেখতে আগ্রহী হচ্ছেন। দেশের এমন সুদিনে, মেহেকের পরিবারের মতো ক্রিকেট খেলতে আগ্রহী বাকি মেয়েদেরও যেন  তাদের বাবা-মায়েরা খেলাধুলোর প্রতি উৎসাহ দেন, সেই আবেদনই জানিয়েছেন নেটিজ়েনরা। জানা গিয়েছে, মেহেকের ভাইকে ক্রিকেটের ট্রেনিং দিচ্ছিলেন তাদের বাবা। তিন বছরের ভাইকে দেখেই ক্রিকেটের প্রতি আগ্রহ জন্মেছিল মেহেকের। ছোট্ট মেয়ে বাবাকে জিজ্ঞাসাও করেছিল ‘মেয়ে বলেই কি আমায় খেলা শেখাচ্ছ না?’। এরপরই মেহেকের বাবা বুঝতে পারেন যে ক্রিকেটের ব্যাপারে আগ্রহ রয়েছে মেয়ের।

আরও পড়ুন- রুটি বানালেন প্রিন্স উইলিয়াম-কেট মিডলটন! বাচ্চাদের সঙ্গে সময়ও কাটালেন রাজ-দম্পতি

মেয়ের ক্রিকেট খেলার ইচ্ছে আছে শুনে প্রথাগত ট্রেনিংয় শুরুতে আর দেরি করেননি মেহেকের বাবা মুনির। বিগত সাত মাস ধরে ক্রিকেটের ট্রেনিং নিচ্ছে ছোট্ট মেহেক। জানা গিয়েছে, তাদের পরিবারের সঙ্গেই জড়িয়ে রয়েছে ক্রিকেট। মুনির নিজেও ছাত্রাবস্থায় কালিকট বিশ্ববিদ্যালয়ের হয়ে ক্রিকেট খেলেছিলেন। মেহেকের ভাইও দেড় বছর বয়স থেকেই ব্যাট-বলের প্রতি আগ্রহ দেখিয়েছিল।

মেহেকের মা খাদিজা জানিয়েছেন, এখন মেয়ে সারাদিন বাড়িতে ক্রিকেট খেলে বেড়াচ্ছে। সেই সঙ্গে চলছে স্মৃতি মান্ধানার ভিডিয়ো দেখা। ভারতীয় মহিলা ক্রিকেট দলের এই খেলোয়াড়ের বড় ভক্ত ছোট্ট মেহেক। বড় হয়ে স্মৃতির মতোই সফল খেলোয়াড় হতে চায় এই ছোট্ট মেয়ে।