হাসপাতালের বিছানায় বসে গরবা নাচছেন ৯৫-এর করোনা আক্রান্ত বৃদ্ধা, ‘ফাইটিং স্পিরিট’-কে কুর্নিশ নেট দুনিয়ার

বয়স কেবলমাত্র একটা সংখ্যা। বয়স কেবল শরীরেরই বাড়ে। মনের বয়স বাড়ে না। 

হাসপাতালের বিছানায় বসে গরবা নাচছেন ৯৫-এর করোনা আক্রান্ত বৃদ্ধা, 'ফাইটিং স্পিরিট'-কে কুর্নিশ নেট দুনিয়ার
শরীরে কষ্ট থাকলেও মুখে একগাল হাসি নিয়ে দিব্যি গরবা নেচেছেন এই বৃদ্ধা।
Follow Us:
| Updated on: May 13, 2021 | 9:17 PM

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত গোটা ভারত। কোভিড আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। হাসপাতালে নেই পর্যাপ্ত বেড। অক্সিজেন নিয়ে হাহাকার চলছে প্রায় সর্বত্র। এই মহামারী পরিস্থিতিতে আক্রান্তদের সুস্থ করে তোলার জন্য জানপ্রাণ দিয়ে চেষ্টা করছেন চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীরা।

এমন কঠিন এবং জটিল পরিস্থিতিতে সকলের মুখে হাসি ফুটিয়েছে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিয়ো। সেখানে দেখা গিয়েছে, ৯৫ বছরের এক বৃদ্ধা কোভিডে আক্রান্ত হয়েছেন। তাঁকে ভর্তি হতে হয়েছে হাসপাতালেও। কিন্তু বয়স কিংবা শরীরের ক্লান্তি অথবা করোনাভাইরাস, কোনও কিছুই বৃদ্ধার উৎসাহ, উদ্দীপনা কমাতে পারেনি। হাসপাতালে বেডে বসেই গরবা নেচেছেন ওই বৃদ্ধা। ইনস্টাগ্রামে ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো।

View this post on Instagram

A post shared by Viral Bhayani (@viralbhayani)

জনপ্রিয় ইনস্টাগ্রাম পেজ ‘ভাইরাল ভয়ানি’ থেকে এই ভিডিয়ো শেয়ার করা হয়েছে। জানা গিয়েছে, ওই বৃদ্ধা গুজরাটের রাজকোটের বাসিন্দা। করোনায় কাবু হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। নাকে লাগানো অক্সিজেন মাস্ক আর নল। শীর্ণকায় চেহারা। তবে শরীরে কষ্ট থাকলেও মুখে একগাল হাসি নিয়ে দিব্যি গরবা নেচেছেন তিনি। শীর্ণ হাতে গরবার প্রতিটি স্টেপ নিখুঁত ভাবে দেখিয়েছেন ওই বৃদ্ধা। হাসপাতালের বেডে বসে থাকলে কী হবে, অন্যান্য সময় যে তিনি জমিয়ে গরবা নাচেন প্রতি মুহূর্তে বুঝিয়ে দিয়েছেন সেটাই। তাঁকে দেখে নেটাগরিকরা বলছেন, বয়স কেবলমাত্র একটা সংখ্যা। বয়স কেবল শরীরেরই বাড়ে। মনের বয়স বাড়ে না।

আরও পড়ুন- গানের তালে জমিয়ে নাচছেন বৃদ্ধ দম্পতি, করোনা আবহে এমন ভিডিয়োই আশা জাগাচ্ছে, বলছেন নেটিজ়েনরা

এই ভিডিয়ো ভাইরাল হতেই নেটাগরিকরা বৃদ্ধার দ্রুত সুস্থতার কামনা করেছেন। পাশাপাশি সকলেই কুর্নিশ জানিয়েছেন তাঁর ‘স্পিরিট’- কে। অনেকে তো এটাও বলেছেন, বৃদ্ধার মনের জোর দেখেই বোঝা যাচ্ছে, করোনাকে জয় করবেন তিনি।