Viral: এত আমের মধ্যে লুকিয়ে রয়েছে ছোট্ট টিয়াপাখি, দেখুন তো খুঁজে পান কিনা

Optical Illusion: নেটিজ়েনদের অনেকেই এক দেখায় এই টিয়াপাখিকে খুঁজে বের করতে পারেননি। বেশ কয়েকবারের চেষ্টায় অনেক আমের মধ্যে থেকে খুঁজে পেয়েছেন ওই টিয়াটিকে। আপনি কি খুঁজে পেলেন?

Viral: এত আমের মধ্যে লুকিয়ে রয়েছে ছোট্ট টিয়াপাখি, দেখুন তো খুঁজে পান কিনা
অনেক আমের মধ্যে লুকিয়ে রয়েছে ছোট্ট টিয়াপাখি। খুঁজে পেলেন?
Follow Us:
| Edited By: | Updated on: Apr 11, 2022 | 6:00 PM

সোশ্যাল মিডিয়ায় মাঝে মাঝে এমন কিছু ছবি ভাইরাল (Viral) হয় যা দেখে আপনার দৃষ্টিভ্রম (optical illusion) হতে বাধ্য। তেমনই একটি ছবি সম্প্রতি ভাইরাল (Viral Picture) হয়েছে। সেখানে দেখা গিয়েছে একঝুড়ি আম। কিন্তু তার মধ্যেই নাকি লুকিয়ে রয়েছে একটি টিয়াপাখি। লাল-সবুজ রঙের অনেক আমের মধ্যে টিয়াপাখি খুঁজে পাওয়া কিন্তু বেশ মুশকিল। প্রথম কয়েকবার ভালভাবে নজর করলেও আপনার চোখে না পড়তে পারে ওই পাখি। তবে একটু ভাল করে নজর দিলেই দেখতে পাবেন টিয়াপাখিটি। লালচে সবুজ আমের মধ্যে একই ধরনের রঙ অর্থাৎ লালচে সবুজ রঙের মাথা নিয়েই বসে রয়েছে টিয়াপাখি। আর সেই কারণেই তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না প্রথমে। এ ধরনের অনেক অপটিকাল ইলিউশন বা দৃষ্টিভ্রমের হবে এমন ছবি সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে ভাইরাল হয়। মাঝে যেমন জঙ্গলের মধ্যে পাতার আড়ালে লুকিয়ে থাকা বাঘকে খুঁজে বের করার চ্যালেঞ্জে মেতেছিলেন নেটিজ়েনরা।

নেটিজ়েনদের অনেকেই এক দেখায় এই টিয়াপাখিকে খুঁজে বের করতে পারেননি। বেশ কয়েকবারের চেষ্টায় অনেক আমের মধ্যে থেকে খুঁজে পেয়েছিলেন ওই টিয়াটিকে। নেটিজ়েনরা বলছেন, আমের রঙের সঙ্গে টিয়াপাখির পালকের রঙ মিশে যাওয়ায় তাকে প্রথমে বোঝা যাচ্ছিল না। অনেক আমের মধ্যে চুপটি করে লুকিয়ে ছিল সে। তবে শেষ পর্যন্ত তাকে নজর করা সম্ভব হয়েছে। শুধু রঙ নয় আকার আয়তনেও ছোট্ট হওয়ায় আমের মধ্যে লুকিয়ে পড়েছিল সে। সব আমের গায়েই উপরের দিকে একটা কালো দাগ ছিল। এদিকে টিয়াপাখির চোখও কালো হওয়ায় মিশে গিয়েছিল সে। কিন্তু তার তীক্ষ্ণ ঠোঁটই তাকে চিনিয়ে দিয়েছে। এমনটাই মত নেটিজ়েনদের অনেকে।

অনেক আমের মধ্যে লুকিয়ে থাকা এই টিয়াপাখির এই ছবি নিয়ে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে নেটিজ়েনদের মধ্যে চ্যালেঞ্জ শুরু হয়েছে। যাঁরা ইতিমধ্যেই টিয়াটিকে খুঁজে পেয়েছেন, তাঁরা নিজেদের বন্ধুদের চ্যালেঞ্জ দিয়েছেন এতগুলো আমের মধ্যে থেকে টিয়া পাখিটিকে খুঁজে বের করার। আপনিও খুঁজে দেখুন তো পান কিনা…

সবশেষে আপনাদের জন্য রইল এই ধাঁধাঁর জবাব

আরও পড়ুন- Viral: মাছ ধরতে গিয়ে একি পেলেন মৎস্যজীবীরা! রহস্যময় এই জলজ প্রাণীটিকে নিয়ে চতুর্দিকে আলোচনা

আরও পড়ুন: কচিকাচাদের সঙ্গে পুলে সাঁতার কাটছে বিশালাকার পাইথন, ভয়ে বড়দের হাত-পা ঠান্ডা!

আরও পড়ুন: মহাশূন্যে দড়ির উপরে হেঁটে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড, ভিডিয়ো দেখে চক্ষু চড়কগাছ নেটিজেনদের!