Viral: মাছ ধরতে গিয়ে একি পেলেন মৎস্যজীবীরা! রহস্যময় এই জলজ প্রাণীটিকে নিয়ে চতুর্দিকে আলোচনা

Ghost Whale Or Baby Dragon: মাছ ধরতে গিয়ে বেবি ড্রাগন বা ভৌতিক হাঙরের সন্ধান পেলেন মৎস্যজীবীরা। এমনই একটি ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই অদ্ভুত জলজ প্রাণীর ছবিটি আপনি একবার দেখুন।

Viral: মাছ ধরতে গিয়ে একি পেলেন মৎস্যজীবীরা! রহস্যময় এই জলজ প্রাণীটিকে নিয়ে চতুর্দিকে আলোচনা
বেবি ড্রাগন। ছবি: ইনস্টাগ্রাম।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Apr 09, 2022 | 3:24 AM

প্রতিদিনের মতোই সে দিনও একপ্রকার নিয়ম করে সমুদ্রে মাছ ধরতে গিয়েছিলেন রাশিয়ান মৎস্যজীবীদের (Russian Fishermen) একটি দল। কিন্তু মাঝপথে যা ঘটল, তাতে তাজ্জব সকলে। অদ্ভুত এক প্রাণীর সন্ধান পেলেন তাঁরা। সেই ছবিই এখন ইন্টারনেটে ঘোরাফেরা করছে, এক কথায় রীতিমতো ভাইরাল (Viral)। নেটাগরিকরা সেই অদ্ভুত প্রাণীটির নাম দিয়েছেন ‘বেবি ড্রাগন’ (Baby Dragon)। ৩৯ বছরের রোমান ফেডর্টসভ তাঁর সঙ্গী ম্যাকেরেলের সঙ্গে নরওয়েজিয়ান সাগরে মাছ ধরতে গিয়েছিলেন। আর তখনই লক্ষ্য করেন এই অদ্ভুত চেহারার প্রাণীটিকে।

মুরমানস্কের মৎস্যজীবীরা বিভিন্ন অদ্ভুত চেহারার সামুদ্রিক প্রাণীদের চাক্ষুষ করেছেন বিভিন্ন সময়ে। কিন্তু এই অনন্য প্রাণীটি তাদের অবাক করে দিয়েছিল। কারণ, এটি দেখতে একটি সদ্য ডিম ফোটানো বাচ্চা ড্রাগনের মতো। তবে প্রাণীটিকে ঘিরে অনেকটাই রহস্য কেটে গিয়েছে এই মুহূর্তে। রোমানরা আসলে একটি কাইমেরা, একটি কার্টিলাজিনাস মাছ ধরেছিল যাকে পোশাকি ভাষায় ভৌতিক হাঙর বা ভুতুড়ে হাঙর বলে থাকে সে দেশের মানুষজন।

রোমান ফেডর্টসভ তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে প্রাণীটির একটি ছবি পোস্ট করেছেন। মাছটির বড় চোখ এবং একটি লম্বা লেজ রয়েছে এবং এটিকে দেখতে অনেকটাই ফ্যাকাশে গোলাপি বর্ণের। এই প্রাণীর গায়েও ডানা দেখা যায়। রোমান লিখছেন, ‘শুধু একটি কথা। নামহীন কোনও জীবকে তাড়া করা এক জিনিস, কিন্তু তাকে খুঁজে পাওয়া আর এক অন্য জিনিস।’

ব্যাপক ভাইরাল হয়েছে ছবিটি। প্রচুর মানুষ কমেন্টও করেছেন। শেয়ার করার হাতে গোনা কয়েক দিনের মধ্যেই এই ছবিটি প্রায় ২২,০০০-এরও বেশি লাইক পেতে চলেছে। তবে যে যাই বলুক না কেন, এই উদ্ভট জলজ প্রাণীটির ছবি দেখে হতবাকও হয়েছেন অনেকে।

আরও পড়ুন: কচিকাচাদের সঙ্গে পুলে সাঁতার কাটছে বিশালাকার পাইথন, ভয়ে বড়দের হাত-পা ঠান্ডা!

আরও পড়ুন: মহাশূন্যে দড়ির উপরে হেঁটে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড, ভিডিয়ো দেখে চক্ষু চড়কগাছ নেটিজেনদের!

আরও পড়ুন: মা হবে পোষ্য, হরেক পদের আয়োজন, টিপ-মালায় সেজে জাঁকজমক সাধভক্ষণ অনুষ্ঠান

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla