Viral Video: মা হবে পোষ্য, হরেক পদের আয়োজন, টিপ-মালায় সেজে জাঁকজমক সাধভক্ষণ অনুষ্ঠান

Pet Dog Baby Shower Ceremony: পোষ্য কুকুরের সাধভক্ষণ অনুষ্ঠান। সে রকমারি আয়োজন। কত খাবার দাবার, অলঙ্করণ, অনেক মানুষের সমাগম। এই ভিডিয়ো অনেকের মন কেড়ে নিয়েছে। আপনিও একবার দেখুন।

Viral Video: মা হবে পোষ্য, হরেক পদের আয়োজন, টিপ-মালায় সেজে জাঁকজমক সাধভক্ষণ অনুষ্ঠান
ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 08, 2022 | 9:52 PM

মানুষ এবং কুকুরের মধ্যে সম্পর্কটা অত্যন্ত নিবিড়। প্রাণীজগৎের মধ্যে কুকুরই মানুষের সবথেকে প্রিয়, সর্বক্ষণের সঙ্গী। সেই কারণেই মানুষের প্রিয় বন্ধু হয় সারমেয়রা। আর তাই তো মানুষ সাধ করে একটা কুকুর পোষে (Pet Dog)। বলা হয় পোষ্য। কিন্তু প্রকৃত অর্থেই তারা হয়ে ওঠে একে অপরের ‘মনের মানুষ’। তামিলনাড়ুর একটি ভিডিয়ো (Viral Video) সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়েছে। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে, বাড়ির পোষ্য কুকুরের বেবি শাওয়ার (Baby Shower) বা সাধভক্ষণ অনুষ্ঠানটি খুব জাঁকজমক ভাবে পালিত হচ্ছে। পরিবারের সকল সদস্যরা সমবেত হয়েছেন। আর সেই পোষ্য কুকুরটি হাতে টুপি পরে, কপালে টিপ পরে আর গলায় মালা পরে যেন সকলের নজর কেড়ে নিয়েছে।

মেট্রো নামে একটি নিউজ ওয়েবসাইট তাদের অফিসিয়াল ফেসবুক পেজে এই ভিডিয়োটি শেয়ার করেছে। ভিডিয়োতে আপনি দেখতে পাচ্ছেন যে, পুরো পরিবার গর্ভবতী ওই কুকুরের বেবি শাওয়ার অনুষ্ঠানটি পালন করছে। পরিবারের কর্তা এসে ওই সাদা রঙের কুকুরটির পায়ে চুড়ি পরিয়ে দিয়ে গেলেন। আর একজন এসে পরিয়ে দিয়ে গেলেন মালা। সকলেই একে একে তাকে আশীর্বাদ করছেন। নজর যাবে ইতিউতি ছড়িয়ে থাকা খাবারের প্লেটগুলিতেও। সেখানেও বিরাট আয়োজন। হরেক কিসিমের মিষ্টি থেকে শুরু করে জিলিপি কী নেই সেখানে!

ভিডিয়োতে দেখা গিয়েছে, কুকুরটির সাধভক্ষণ অনুষ্ঠানে পাঁচ রকমের ভাত খাওয়ানো হয়েছে তাকে। পরিবারের সদস্যরা আদরের পোষ্যকে ডাকেন ডাবু নামে। প্রত্যেকেই যেন পোষ্যের এই অনুষ্ঠানটি বাড়ির অন্যান্য সদস্যের একটা বিশেষ অনুষ্ঠানের মতোই উদযাপন করছেন। আর এই ভিডিয়ো কেবল একবার পোস্ট হওয়ার অপেক্ষায় ছিল। পোস্ট হতে না হতেই বহু মানুষ ভিডিয়োটিকে শেয়ার করেছেন। কমেন্টও করেছেন অনেকে।

সাধভক্ষণের রীতি অনুযায়ী, এমন একটা অনুষ্ঠানে অনেককে আমন্ত্রণ জানানো হয়। ডাবুর ক্ষেত্রেও তার অন্যথা হয়নি। বহু পদের আয়োজন করা হয়েছিল। পরিবারের প্রত্যেকটা মানুষ কুকুরটিকে প্রসাদও খাইয়েছেন। নিমন্ত্রিতরাও খেয়েছেন সেই প্রসাদ। তবে সোশ্যাল মিডিয়ায় অনেকে এই কুকুরটিকে ‘ভাগ্যবাণ’ বলে মন্তব্য করলেও কেউ কেউ আবার বলেছেন, ‘এটা যেন কুকুরটার জন্য একটা বিরক্তিকর প্রোগ্রাম ছিল’। কেউ আবার কুকুরের এই সাধভক্ষণের অনুষ্ঠানটি খুব অপছন্দ করেছেন।

আরও পড়ুন: জুতো পালিশের ফাঁকেই রেল স্টেশনে পথকুকুরকে ঘুম পাড়ানো, চলছে খুনসুটিও, রাতারাতি নেটাগরিকদের ‘মনের মানুষ’ হয়ে উঠলেন ইনি!

আরও পড়ুন: টাকার মালা গলায় আনমনা বর, সুযোগ পেতেই এক এক করে চুরি করল প্রিয় বন্ধু

আরও পড়ুন: স্প্রাইটের বোতল থেকে ঢকঢক করে জল খেয়ে নিল পিপাসার্ত কিং কোবরা! ব্যাপক ভাইরাল হল ভিডিয়ো