কাশ্মীর টু কন্যাকুমারী, মাত্র ৮ দিনের সাইকেল সফরে দীর্ঘ রাস্তা পার করেছেন কাশ্মীরি তরুণ

রাতারাতি এই অসাধ্য সাধন হয়নি। অনেকদিন ধরে প্রস্তুতি নিতে হয়েছে আদিলকে। বহু বাধাবিপত্তির সম্মুখীন হয়েও শেষ পর্যন্ত সফল হয়েছেন এই কাশ্মীরি তরুণ।

কাশ্মীর টু কন্যাকুমারী, মাত্র ৮ দিনের সাইকেল সফরে দীর্ঘ রাস্তা পার করেছেন কাশ্মীরি তরুণ
কাশ্মীরের বুদগাম এলাকার নারবাল জেলার বাসিন্দা আদিল তেলি। গত ২২ মার্চ নিজের যাত্রা শুরু করেছিলেন আদিল।
Follow Us:
| Updated on: Apr 01, 2021 | 7:03 PM

সাইকেল চড়ে কাশ্মীর থেকে কন্যাকুমারী গিয়েছেন মাত্র ৮ দিনে। রেকর্ড গড়ে নেট দুনিয়ায় এখন সেনসেশন ২৩ বছরের আদিল তেলি। কাশ্মীরি এই তরুণকে দেখে নেটিজ়েনরা বলছেন, ‘প্যাশন আর সদিচ্ছা থাকলে সবকিছু সম্ভব হয়।’ এর আগে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড ছিল ৮ দিন ৭ ঘণ্টা ৩৮ মিনিটের। তবে সেই রেকর্ড ভেঙে দিয়েছেন আদিল। মাত্র ৮ দিন ১ ঘণ্টা ৩৭ মিনিটে কাশ্মীর থেকে কন্যাকুমারী সফর করেছেন এই তরুণ। জিতে নিয়েছেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের নতুন খেতাব।

কাশ্মীরের বুদগাম এলাকার নারবাল জেলার বাসিন্দা আদিল তেলি। গত ২২ মার্চ নিজের যাত্রা শুরু করেছিলেন আদিল। তবে রাতারাতি এই অসাধ্য সাধন হয়নি। অনেকদিন ধরে প্রস্তুতি নিতে হয়েছে আদিলকে। বহু বাধাবিপত্তির সম্মুখীন হয়েও শেষ পর্যন্ত সফল হয়েছেন এই কাশ্মীরি তরুণ।

অনেক মাস ধরে অমৃতসরে ট্রেনিং করেছেন আদিল তেলি। সঙ্গে ছিলেন আদিলের কোচ। তিনিই বিভিন্ন ভাবে ট্রেনিং করিয়েছেন আদিলকে। তবে এই ট্রেনিং শুরুর আগেই একটি রেকর্ড গড়েছিলেন এই তরুণ। জিতে নিয়েছিলেন ‘ফাস্টেস্ট সাইক্লিস্ট’- এর খেতাব। শ্রীনগর এবং লেহ- র মধ্যে ৪৪০ কিলোমিটার সাইকেল চালিয়েছিলেন তিনি। সেটাও মাত্র ২৬ ঘণ্টা ৩০ মিনিটে।

এরপরই আদিল ঠিক করেন যে বড় কিছু করবেন। করোনা মহামারির সময়েও ট্রেনিং বন্ধ রাখেননি তিনি। কাশ্মীর থেকে কন্যাকুমারী সফরের সময় দিল্লি, আগ্রা, গোয়ালিয়র, হায়দরাবাদ, মাদুরাই ইত্যাদি জায়গা ঘুরেছেন আদিল। মোট ৩৬৫০ কিলোমিটার সফর করেছেন এই কাশ্মীরি তরুণ। আদিল ২০ থেকে ২১ কিলোমিটার সাইকেল চালাতেন প্রতিদিন। দিনে গড়ে ৪০০ কিলোমিটার সাইকেল চালিয়ে মাত্র দু’ঘণ্টা ঘুমাতেন তিনি। তবে হাজার বাধা-বিপত্তি এলেও হার মানেননি তিনি। লক্ষ্যে পৌঁছেছেন সমস্ত বাধা অতিক্রম করে।