Viral Video: কাতালকার দুটি টানেলের মধ্যে দিয়ে ঝড়ের গতিতে টেক অফ করলেন বিমানচালক, ভিডিয়ো শেয়ার করল রেড বুল

কোস্তা একজন ইতালীয় পেশাদার রেস এবং স্টান্ট পাইলট। ৪৪ সেকেন্ডেরও কম সময়ের মধ্যে কাতালকার দুটি টানেল পার করেছিলেন তিনি।

Viral Video: কাতালকার দুটি টানেলের মধ্যে দিয়ে ঝড়ের গতিতে টেক অফ করলেন বিমানচালক, ভিডিয়ো শেয়ার করল রেড বুল
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2021 | 2:07 PM

রেড বুল সব সময়ই এমন কিছু ভিডিয়ো নিয়ে আসে যা মানুষকে অবাক করে দেয়। যদিও সম্প্রতি রেড বুলের নতুন ভিডিয়ো ইন্টারনেট দুনিয়ায় রীতিমতো শোরগোল ফেলে দিয়েছে। পরপর দুটি রোড টানেলের মধ্য দিয়ে একজন পাইলট একটি প্লেনকে চালিয়ে নিয়ে গিয়ে টেক অফ করে দেখিয়েছেন এই ভিডিয়োতে। এই অবিশ্বাস্য ভিডিয়ো পৃথিবী জুড়ে মানুষকে অবাক করে দিয়েছে। এনার্জি ড্রিংক কোম্পানি রেড বুল টুইটারে ভিডিয়োটি শেয়ার করেছে যা প্রায় সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে যায়।

ভিডিয়োটি শেয়ার করার সময় সংস্থার তরফ থেকে লেখা হয়েছে, “দারিও কোস্তা প্রথম ব্যক্তি যিনি দুটি টানেলের মধ্যে দিয়ে প্লেন ওড়ালেন। আমরা লিটারেলি বাকরুদ্ধ।” পোস্টটি দুটি হ্যাশট্যাগ #givesyouwiiings, যা মূলত কোম্পানির অফিসিয়াল ট্যাগলাইন এবং #worldrecord দিয়ে লেখা হয়েছিল। ভিডিয়োতে দেখা যায় পাইলট কংক্রিট দেয়ালে ঘেরা কাতালকা টানেলের মধ্যে দিয়ে মারাত্মক গতিতে একটা প্লেন চালিয়েছেন। পর পর দুটি এমন টানেল পেরিয়ে তিনি প্লেনটি টেক অফ করান। এই টানেল তুরস্কের ইস্তানবুলের বাইরে অবস্থিত।

ভিডিয়োটি দেখে নিন:

রেড বুলের শেয়ার করা একটি ব্লগে উদ্ধৃতি দিয়েছেন বিমানের চালক। কোস্তা তাঁর অভিজ্ঞতার কথা জানিয়ে বলেন, “সবকিছু খুব দ্রুত ঘটছে বলে মনে হয়েছিল। কিন্তু যখন আমি প্রথম টানেল থেকে বেরিয়ে আসলাম, তখন ক্রসউইন্ডের কারণে প্লেনটি ডানদিকে যেতে শুরু করল। আমার মাথায় সেই মুহূর্তে সবকিছু যেন কেমন থমকে যাচ্ছিল। যদিও আমি খুব তাড়াতাড়িই ঘটনায় নিজের প্রতিক্রিয়া জানাতে পেরেছিলেম। আমি প্লেনটিকে সঙ্গে সঙ্গে ঠিক রাস্তায় ফিরিয়ে আনার চেষ্টা করি এবং সফল হই। তারপর যখন আমি দ্বিতীয় টানেলে প্রবেশ করলাম, সবকিছু আগের মতোই প্রচণ্ড দ্রুত ঘটা শুরু করেছিল।”

তিনি আরও যোগ করেছেন, “আমি আমার জীবনে কখনও টানেলের মধ্যে দিয়ে টেক অফ করিনি। কেউই কখনও এটা করেনি। তাই আমার মাথায় একটাই প্রশ্ন ঘুরছিল, সবকিছু আমাদের প্রত্যাশা অনুযায়ী হবে কিনা। সফল হওয়ার পর অবশ্যই মারাত্মক স্বস্তি পেয়েছি, কিন্তু, ঐ মুহূর্তে যে আনন্দটা পেয়েছিলাম ওটা খুব দামি। আমার কাছে এটা একটা স্বপ্নের সত্যি হওয়ার ঘটনা।”

ভিডিয়োটি ৪ সেপ্টেম্বর পোস্ট করা হয়েছিল। পোস্ট করার পর থেকে এটি এখনও পর্যন্ত ৬.২ লক্ষেরও বেশি ভিউ পেয়েছে। এই সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। ভিডিয়োটিতে প্রায় ১৩,০০০ লাইক এসেছে। অনেকেই বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ভিডিয়োটি রি-শেয়ার করেছেন।

টুইটারের পোস্টটি মানুষকে বিভিন্ন ধরণের মন্তব্য শেয়ার করার জন্য উৎসাহ দিয়েছিল। একজন টুইটার ইউজার রসিকতা করে বলেছেন, “লোকটা তো জিটিএ [একটি ভিডিয়ো গেম সিরিজ] খেলছে।” যার উত্তরে রেড বুলের তরফ থেকে বলা হয়েছে, “ইনি আসলে একটা অন্য লেভেলে আছেন।”

আরেকজন বলেছেন, “আমি আশা করি লোকেরা বুঝতে পারে যে এটি আসলে কতটা উত্তেজক একটা ব্যাপার!”

কোস্তা একজন ইতালীয় পেশাদার রেস এবং স্টান্ট পাইলট। ৪৪ সেকেন্ডেরও কম সময়ের মধ্যে কাতালকার দুটি টানেল পার করেছিলেন তিনি।

আরও পড়ুন: পোশাকজনিত সমস্যার কারণে দৌড়ে গাড়িতে উঠে ফিরে গেলেন মৌনি রায়