Viral Video: নীচে আগুন জ্বলছে, ফুটন্ত জলের মধ্যে বসে ধ্যান করছে এক বাচ্চা!

অনেকেই ভিডিয়োটিকে জালি বলে মনে করেছেন। ৩০ সেকেন্ডের এই ক্লিপ এখন এক লাখেরও বেশি ভিউ পেয়েছে।

Viral Video: নীচে আগুন জ্বলছে, ফুটন্ত জলের মধ্যে বসে ধ্যান করছে এক বাচ্চা!
Follow Us:
| Edited By: | Updated on: Sep 08, 2021 | 12:46 PM

কুসংস্কারের অনেকরকমের ছবি আমরা দেখেছি। অধিকাংশই সোশ্যাল মিডিয়াতে। আবার অনেক সময় আমাদের প্রতিদিনের জীবনে ঘটতে দেখা যায় কুসংস্কারের বিভিন্ন নিদর্শন। এদের মধ্যে অধিকাংশই মজার ঘটনা হলেও বেশ কিছু ঘটনা আছে যা চরম সমালোচিত হয়। কিছু কিছু কুসংস্কারে তো আবার জীবন নাশের সম্ভাবনাও দেখা যায়। এরকমই একটা ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে সম্প্রতি ভাইরাল হয়েছে। যা নিয়ে ইতিমধ্যেই সমালোচনার ঝড় উঠেছে বিভিন্ন প্ল্যাটফর্মে।

একটি ছেলের একটি পুরনো ভিডিয়োকে ঘিরেই এই ঘটনা। আপাতদৃষ্টিতে যা দেখা যাচ্ছে তা হল, ফুটন্ত জলের পাত্রের মধ্যে একটা ছেলে বসে আছে। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিয়ো ভাইরাল হয়ে গেছে। অনেকেই ভিডিয়োটিকে জালি বলে মনে করেছেন। ৩০ সেকেন্ডের এই ক্লিপ এখন এক লাখেরও বেশি ভিউ পেয়েছে। ভিডিয়োটায় একটি ছোট ছেলে শান্তভাবে আগুনের ওপর রাখা এক পাত্র ফুটন্ত জলের মধ্যে হাত গুটিয়ে বসে আছে।

ভিডিয়োটি দেখে নিন:

পাত্রের মধ্যে জল ফুটলেও, ছেলেটির তাতে বিশেষ কিছু যায় আসছে বলে একেবারেই মনে হয়নি। ভাইরাল ক্লিপটি শেয়ার করার সময় টুইটার ইউজার সন্দীপ বিস্ত টুইটে লিখেছেন, “এটা ২০২১-এর ভারত।”

যদিও ক্লিপে দর্শকরা স্টান্ট দেখে হতবাক এবং মুগ্ধ দুরকম অনুভূতিই পেয়েছেন। নেটিজেনরা দ্রুত ভিডিয়োটিকে জালি বলেও অভিহিত করে দিয়েছেন। যদিও একজন ইউজার ব্যাখ্যা করেছিলেন যে একটি জলের পাম্পের মাধ্যমে দেখানো হয়েছে যে জল ফুটছে। অন্যজন বলেছিলেন যে এটি একটি একটি সাধারণ যাদু কৌশল যার খুব সহজ বৈজ্ঞানিক ব্যাখ্যা আছে।

আরেকজন লিখেছেন, “এটা জালিয়াতির সর্বোচ্চ উদাহরণ। না কোনও বাষ্প হচ্ছে, না তো ফুলের পাপড়িগুলোর ওপর কোনও প্রভাব দেখা যাচ্ছে। এটা কোনোদিনও সম্ভব নয়।”

যদিও ভিডিয়োটি কখন এবং কোথায় শুট করা হয়েছে তা স্পষ্ট নয়। ক্লিপটির একটি দীর্ঘ সংস্করণ ২০১৯ সালে ইউটিউবে পোস্ট করা হয়েছিল যার শিরোনামে লেখা ছিল, “ফুটন্ত জলের পাত্রে বসা একটা ছেলে যার তলায় আগুন জ্বলছে।” (Boy sitting in a bowl filled with boiling water with fire under it.)

ভিডিয়োটি দেখে নিন:

আরও পড়ুন: সাফাই কর্মীর চেষ্টায় বাঁচল বালক, ভিডিয়ো ভাইরাল