Cow Smuggling: কলার ভেলায় ভাসিয়েই সীমান্তে নদী পার হয়ে যাচ্ছে গরু, পাচারের সেই ভিডিয়ো দেখুন

Murshidabad: সোমবার গভীর রাতের ঘটনা। একটি বাছুরকে কলা গাছের ভেলায় ভাসিয়ে নদীতে পাচারের চেষ্টা চলছিল। পরে বিএসএফ-এর চেষ্টায় সেই বাছুরটি উদ্ধার হয়।

| Updated on: Aug 30, 2022 | 4:00 PM

গরু পাচার নিয়ে এত কাণ্ড। পাচার কেলেঙ্কারিতে বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করেছে সিবিআই। কিন্তু তারপরও কি বন্ধ হয়েছে পাচার? উত্তর নাহ! কারণ টিভি ৯ বাংলার ক্যামেরায় ধরা পড়েছে গরু পাচারের সেই এক্সক্লুসিভ ছবি। কলার ভেলায় নদীতে ভাসিয়ে কীভাবে গরু পাচার করা হচ্ছিল সেই ছবিই ধরা পড়ল ক্যামেরায়।

সোমবার গভীর রাতের ঘটনা। একটি বাছুরকে কলা গাছের ভেলায় ভাসিয়ে নদীতে পাচারের চেষ্টা চলছিল। পরে বিএসএফ-এর চেষ্টায় সেই বাছুরটি উদ্ধার হয়।

সূত্রের খবর, মুর্শিদাবাদের জলঙ্গীর মুরাদপুর বা ফরাজিপাড়া এলাকা থেকে নদীতে ওই বাছুরটিকে ভাসিয়ে দেওয়া হয়েছিল পাচারের উদ্দেশে। আর পদ্মা নদী দিয়ে ভেসে যাওয়া সেই গরু সংগ্রহ করা হত বাংলাদেশে। এই ঘটনা আজ নতুন নয়। একই পদ্ধতিতে গতকাল গভীর রাতে বাছুরটিকে ভাসিয়ে দেওয়া হয়। তবে এখনও বোঝা যাচ্ছে না কত সংখ্যক গরুকে এ দিন ভাসিয়ে দেওয়া হয়েছিল পাচারের জন্য। এরপর সীমান্তে টহলরত বিএসএফ এর চোখে পড়ে বিষয়টি। তখনই আধিকারিকরা বাছুরটিকে জল থেকে উদ্ধার করে।

বিএসএফ সূত্রে খবর, দু’টি বাছুর ছিল। এবং অনেকগুলি গরুকে এইভাবে কলার ভেলায় ভাসিয়ে দেওয়া হয়েছিল। তবে মোট সংখ্যা কত ছিল তা জানা যায়নি। যদিও এই ঘটনায় কাউকে গ্রেফতার করা যায়নি।

Follow Us: