শীতলকুচিকাণ্ডে ছয় সিআইএসএফ জওয়ানকে তলব ভবানী ভবনে

শীতলকুচিকাণ্ডের তদন্তভার দেওয়া হয় সিআইডি (CID)কে। তারা স্পেশাল ইনভেস্টিগেশন টিম বা সিট গঠন করে তদন্ত শুরু করেছে।

শীতলকুচিকাণ্ডে ছয় সিআইএসএফ জওয়ানকে তলব ভবানী ভবনে
ফাইল চিত্র।

কলকাতা: শীতলকুচিকাণ্ডে (Shitalkhuchi) এবার জওয়ানদের তলব। সিআইএসএফের ৬ জওয়ানকে তলব করল সিআইডি। মঙ্গলবার জওয়ানদের তলব করা হয়েছে ভবানী ভবনে। সূত্রের খবর, ভোটের দিন ওই বুথে ছিলেন এই জওয়ানরা। তাঁদের সঙ্গে কথা বলতে চান তদন্তকারীরা।

চতুর্থ দফার ভোটে রক্তাক্ত হয় বাংলা। কোচবিহারের শীতলকুচির একটি বুথে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের গুলি নিহত হন চারজন। এ নিয়ে তোলপাড় হয় রাজ্য রাজনীতি। তাঁর আঁচ পৌঁছয় দিল্লিতেও। ঘটনার পরদিনই মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে যেতে চেয়েছিলেন। তড়িঘড়ি নির্বাচন কমিশনের তরফে ঘোষণা করা হয়, শান্তি বজায় রাখতে এই মুহূর্তে তারা কোনও রাজনৈতিক ব্যক্তিত্বকে সেখানে প্রবেশের অনুমতি দেবে না। মমতা ভিডিয়ো কলে নিহতদের পরিবারের সঙ্গে কথা বলেছিলেন।

আরও পড়ুন: লড়াকু নেতার অভাবেই একুশে ধাক্কা বিজেপির, বিস্ফোরক দাবি জগন্নাথ সরকারের

এরই মধ্যে বিপুল ভোটে জিতে এ রাজ্যে ফের মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার গঠিত হয়। শীতলকুচিকাণ্ডের তদন্তভার দেওয়া হয় সিআইডিকে। তারা স্পেশাল ইনভেস্টিগেশন টিম বা সিট গঠন করে তদন্ত শুরু করেছে। সোমবারই মাথাভাঙার আইসি বিশ্বেশ্বর রায়, কুইক রেসপন্স টিম বা কিউআরটি অফিসার সুব্রত মণ্ডল ও সেক্টর অফিসার রাফা বর্মনকে ডেকে পাঠানো হয়েছে ভবানী ভবনে। এরপর মঙ্গলবার ডাকা হল ৬ জওয়ানকে।

Click on your DTH Provider to Add TV9 Bangla