Dinhata: বিজয়ার মধ্যেই ভোটপ্রচার উদয়ন ও অশোকের, দিনহাটায় পৌঁছে গেল আধাসেনা

Dinhata By Election: পুজো শেষ। আর কয়েকদিন মাত্র অপেক্ষা। তারপর দিনহাটায় উপনির্বাচন। দিনহাটার উপনির্বাচন ঘিরে টানটান পরিস্থিতি তৃণমূল ও বিজেপিতে। এছাড়া ভোট ময়দানে যুদ্ধে নেমেছেন বাম প্রার্থীও।

Dinhata: বিজয়ার মধ্যেই ভোটপ্রচার উদয়ন ও অশোকের, দিনহাটায় পৌঁছে গেল আধাসেনা
বিজয়ায় ভোট প্রচারে উদয়ন ও অশোক। নিজস্ব চিত্র

কোচবিহার: উপ নির্বাচনকে (By Election) কেন্দ্র করে পারদ চড়ছে দিনহাটায় (Dinhata)। নিজের নিজের মতো করে পুজোর মধ্যেও প্রচার সেরেছেন তৃণমূল (TMC) ও বিজেপি (BJP) প্রার্থীরা (Candidate)। বিজয়ার দিন প্রচারে আরও জোড় বাড়ালেন তৃণমূল প্রার্থী উদয়ন গুহ (Udayan Guha) ও বিজেপির অশোক মণ্ডল (Asok Mondal)। উদয়ন মাতলেন বিজয়া উৎসবে। আর বাড়িবাড়ি গিয়ে বিজয়ার প্রণামের সঙ্গে জনসংযোগ সারছেন অশোক মণ্ডল। প্রচারে পিছিয়ে নেই সিপিএম-ও।

পুজো শেষ। আর কয়েকদিন মাত্র অপেক্ষা। তারপর দিনহাটায় উপনির্বাচন। দিনহাটার উপনির্বাচন ঘিরে টানটান পরিস্থিতি তৃণমূল ও বিজেপিতে। এছাড়া ভোট ময়দানে যুদ্ধে নেমেছেন বাম প্রার্থীও। তবে বিজেপি ও তৃণমূলের দুই প্রার্থীই বিগত দিনের বিধায়ক ছিলেন দিনহাটা কেন্দ্রে। আর একুশের ভোটেও তীব্র প্রতিদ্বন্দ্বিতা করে খুব অল্প ব্যবধানে পরাজিত হন তৃণমূলের বিদায়ী বিধায়ক উদয়ন। যদিও উপনির্বাচনেও তাঁর ওপরই আস্থাশীল রয়েছে দল। এদিন বিজয়ায় উদয়নকে দেখা গেল জনসংযোগ করতে।

এদিকে বিজেপি প্রার্থীও জোরদার প্রচার শুরু করেছেন। উদয়ন গুহ-কে হারিয়ে ২০০৬ সালে বিধায়ক হয়েছিলেন অশোক মন্ডল। সেবার তিনি ছিলেন উত্তরবঙ্গ থেকে জেতা তৃণমূলের একমাত্র বিধায়ক। কিন্তু এবার উদয়ন গুহ তৃণমূলের প্রার্থী আর অশোক তৃণমূলে ছেড়ে যোগ দিয়েছেন বিজেপিতে। তিনিই ফের মুখোমুখি হচ্ছেন উদয়নের। দিনহাটা উপনির্বাচনে লড়াই জমজমাট হবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

তাই পুজোর মধ্যেও বাদ গেলোনা দুই প্রার্থীর ভোট প্রচার। পুজো প্রাঙ্গণে গিয়ে অশোকবাবু সৌজন্য বিনিময় করলেন সকলের সঙ্গে। অপরদিকে বাদ যাননি উদয়ন গুহ-ও। তিনিও দুর্গাপূজার সময় ভোটের প্রচার সেরেছেন নিজের মতো করেই।

আর এসবের মধ্যেই দিনহাটার এসে পৌঁছে গিয়েছে কয়েক কোম্পানি আধা সেনা। তারা দশমী থেকেই শুরু করেছে টহল দিতে। ফলে সময় যত এগোচ্ছে ততই উত্তাপ বাড়ছে দিনহাটার নির্বাচন-কে ঘিরে। দুই পক্ষই জয়ের ব্যাপারে প্রবল আত্মবিশ্বাসী।

আরও পড়ুন: Bomb Blast: বিজয়ার রাতেই বিস্ফোরণের শব্দে কেঁপে উঠল ‘অর্জুন গড়’!

উল্লেখ্য, একুশের ভোটে রাজ্যজুড়ে তৃণমূলের জয়জয়কারের মধ্যেও দিনহাটা সহ কোচবিহার জেলা জুড়েই তাদের ভরাডুবি হয়। জেলার ৯ টি বিধানসভা কেন্দ্রের মধ্যে মাত্র ২ টি আসন দখল করে তৃণমূল। তাদের পরাজিত প্রার্থীদের মধ্যে ছিলেন খোদ রাজ্যের দুই মন্ত্রী- রবীন্দ্রনাথ ঘোষ এবং বিনয়কৃষ্ণ বর্মন। এদিকে মাত্র ৫৭ ভোটে দিনহাটা থেকে জেতার পরও বিজেপি-র নিশীথ প্রামাণিক বিধায়ক পদ থেকে ইস্তফা দেন। বিজেপি সাংসদ এখন কেন্দ্রীয় মন্ত্রী। এই প্রেক্ষিতে ফের উপনির্বাচনের মুখোমুখি হয়েছে দিনহাটা। আগামী ৩০ অক্টোবর সেই ভোটকে কেন্দ্র করে পুজো শেষ হতেই বাড়ছে উত্তাপ।

আরও পড়ুন: Jhargram: দেশদ্রোহিতা আইনে ধৃত বিশ্বভারতীর প্রাক্তনী, ৭ দিনের পুলিশি হেফাজত দিল আদালত

Click on your DTH Provider to Add TV9 Bangla