Flood: পুনর্ভবা, আত্রেয়ী ফুঁসছে; প্লাবিত দক্ষিণ দিনাজপুরও

Flood: ইতিমধ্যেই গতকাল আত্রেয়ীর জলস্তর ছিল ২০.৩৯ মিটার। রবিবার তা বেড়ে হয়েছে ২১.০৯ মিটার। আত্রেয়ীর জলস্তর ঊর্ধ্বমুখী রয়েছে। ২২.৫৫ মিটার হলেই প্রাক বিপদ সীমা ছুঁয়ে ফেলবে বলেই জানা গিয়েছে। এদিকে জেলা সেচ দফতরের পক্ষ থেকে আত্রেয়ী নদীর উপর বিশেষভাবে নজর রাখা হচ্ছে।

Flood: পুনর্ভবা, আত্রেয়ী ফুঁসছে; প্লাবিত দক্ষিণ দিনাজপুরও
প্লাবিত বিস্তীর্ণ এলাকা। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2024 | 9:21 PM

দক্ষিণ দিনাজপুর: পুজোর আগে কার্যত প্লাবিত উত্তরবঙ্গের একাধিক জেলা। মালদহের পাশাপাশি বিপদ বাড়ছে দক্ষিণ দিনাজপুরে। দিন কয়েকের অতিরিক্ত বৃষ্টিতে জল বেড়েছে দক্ষিণ দিনাজপুরের পুনর্ভবা নদীতে। বিপদ সীমা এখনও পার করেনি ঠিকই। কিন্তু বিপদ সীমা ছুঁতে খুব একটা পিছিয়েও নেই।

রবিবার বিকালে পুনর্ভবার জলে প্লাবিত হয়েছে তপন ব্লকের আজমতপুর গ্রামপঞ্চায়েতের বাসুরিয়া, জিগাতলি, সুতৈল, মনোহলি, শিবতলা গ্রাম। বিঘার পর বিঘা ধানের জমি জলের তলায়। পিচ রাস্তাও জলে ডোবা।

জল ঢুকেছে এলাকার বাড়িতেও। স্বাভাবিকভাবেই সমস্যায় গ্রামগুলির বাসিন্দা। ধানের জমি জলের তলায় চলে যাওয়ায় চিন্তায় রয়েছেন তাঁরা। যাঁদের বাড়িতে গবাদি পশু রয়েছে, তাঁরা আরও বিপাকে।

উত্তরের জল আসার ফলে জল বেড়েছে বালুরঘাটের আত্রেয়ী নদীতেও। শনিবার থেকে জল বেড়েছে। আরও জল বাড়লে বিপদ বাড়বে বলেই নদী তীরের গ্রামবাসীদের আশঙ্কা।

ইতিমধ্যেই গতকাল আত্রেয়ীর জলস্তর ছিল ২০.৩৯ মিটার। রবিবার তা বেড়ে হয়েছে ২১.০৯ মিটার। আত্রেয়ীর জলস্তর ঊর্ধ্বমুখী রয়েছে। ২২.৫৫ মিটার হলেই প্রাক বিপদ সীমা ছুঁয়ে ফেলবে বলেই জানা গিয়েছে। এদিকে জেলা সেচ দফতরের পক্ষ থেকে আত্রেয়ী নদীর উপর বিশেষভাবে নজর রাখা হচ্ছে।